শুঁটকি চিংড়ি দিয়ে আলু ভাজির রেসিপি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে একটি রেসিপি শেয়ার করব। সেটি হল শুটকি চিংড়ি দিয়ে আলু ভাজি। আলু ভাজি এমনিতেই খেতে অনেক মজা লাগে। আমার কাছে তো বেশ মজা লাগে আপনাদের কাছে কেমন লাগে জানিনা। কিন্তু সে আলু ভাজির মধ্যে যদি ছোট চিংড়ি অথবা শুটকি চিংড়ি দেওয়া যায় তাহলে তো এর স্বাদ অনেকগুণ বেড়ে যায়। চিংড়ি শুটকি মাছ যে কোন ভাবেই খাওয়া যায়। এটি ভর্তা করে অথবা বিভিন্ন সবজির সঙ্গে মিশিয়ে রান্না করলে অনেক সুস্বাদু হয়। আর কথা না বাড়িয়ে আপনাদের দেখাই আমি কিভাবে শুটকি দিয়ে আলু ভাজি করেছি।

IMG_20220119_112509.jpg


১.আলু- ১টি
২.শুটকি চিংড়ির -হাফ কাপ
৩.পেঁয়াজ -৩টি
৪.কাঁচামরিচ -৬টি
৫. আদা বাটা-০.৫চা চামচ
৬.রসুন বাটা- ০.৫চা চামচ
৭.হলুদের গুঁড়া- ১চা চামচ
৮.ধনেপাতা- পরিমান মত
৯. ধনিয়া গুঁড়া- ১চা চামচ
১০.লবণ- পরিমাণমতো
১১.তেল -পরিমাণমতো
১২.রসুন-৩টি

IMG_20220119_112603.jpg


প্রথমে চিংড়ি শুটকি গুলো ভালো মত ঝেড়ে পরিষ্কার করে নিয়ে গরম পানির মধ্যে আধাঘন্টা ভিজিয়ে রেখেছি।
IMG_20220119_112331.jpg

আধাঘন্টা পর চিংড়ি শুটকি গুলো গরম পানি থেকে উঠিয়ে আবারও ভালোমতো ধুয়ে নিয়েছি।

IMG_20220119_112339.jpg

এখন প্রথমে একটি কড়াই নিয়ে তার মধ্যে পরিমাণমতো তেল নিয়ে নিয়েছি।
IMG_20220119_112352.jpg

তেল গরম হলে এখন পেঁয়াজকুচি,মরিচ এবং রসুন কুচিগুলো দিয়ে দিয়েছি।
IMG_20220119_112359.jpg

পেঁয়াজ মরিচ রসুনগুলো একটু ভেজে নিব।
IMG_20220119_112406.jpg

পিঁয়াজ, মরিচ রসুন কুচি গুলো ভালো মত ভাজা হলে এখন শুঁটকি চিংড়ি গুলো দিয়ে দিব।
IMG_20220119_112412.jpg

শুটকি চিংড়িগুলো একটু ভালোমতো ভেজে নিব, তারপর গুঁড়ো মশলা গুঁড়ো দিয়ে দিব।
IMG_20220119_112419.jpg

গুঁড়ো মশলাগুলো একটু কষিয়ে নিয়ে এবার বাটা মসলা গুলো দিয়ে দিব।
IMG_20220119_112427.jpg

সব মসলাগুলো চিংড়ির সঙ্গে ভাল মত কষিয়ে নিয়ে এবার আলু কুচি গুলো দিয়ে দেবো।
IMG_20220119_112432.jpg

আলু কুচিগুলো দিয়ে একটু মাখিয়ে নিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিব সিদ্ধ হওয়ার জন্য।
IMG_20220119_112440.jpg

আলু গুলো সিদ্ধ হয়ে পানি শুকিয়ে আসলে ধনিয়া পাতা দিয়ে দিব।
IMG_20220119_112450.jpg

আরেকটু ভাজা করে নিয়ে চুলা বন্ধ করে দিব। এভাবেই তৈরি হয়ে গেল আমার চিংড়ি শুটকি দিয়ে আলু ভাজি।
IMG_20220119_112457.jpg

IMG_20220119_112516.jpg
এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিব। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সকলের ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। করোনাকালীন সময়ে সাবধানে থাকবেন। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

images (4).png

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 3 years ago 

শুটকি দিয়ে আলু ভাজি রেসিপি ওয়াও অসাধারন, এভাবে কখনো খাওয়া হয় নাই। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এভাবে একবার রান্না করে খেয়ে দেখবেন ভাইয়া খুবই মজা লাগে খেতে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

চিংড়ির শুটকি দিয়ে আলু ভাজির রেসিপি দেখে অনেক ভালো লাগলো। চিংড়ির শুটকি দিয়ে আলু ভাজির রেসিপি সত্যি অনেক মজার হয়। এটা আমি খেয়েছি অনেক বার। আপনার রেসিপির উপস্থাপনা অনেক ভালো ছিলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

➡️শুঁটকি চিংড়ি দিয়ে আলু ভাজির রেসিপি দেখে আমি মুগ্ধ হয়েছি। এটি দেখে আমার খুবই ভালো লেগেছে। মনে হয়েছে এখনই দুপুরের সময় খেয়ে ফেলি। অসম্ভব প্রিয় একটি রেসিপি আপনি শেয়ার করেছেন আমাদের সাথে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা টাও খুব ভাল ছিল শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনার এত পছন্দ আগে জানলে তো পাঠিয়ে দিতাম ভাইয়া। যাই হোক পরেরবার রান্না করলে পাঠিয়ে দিব। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু,দারুণ একটি রেসিপি দিয়েছেন।চিংড়ি শুটকি,পেঁয়াজ, মরিচ ও অন্যানো কত কিছু দিয়ে আপনি রান্না করেছেন।খেতে নিশ্চয় ভালো হয়েছে।

 3 years ago 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। গরম ভাতের সঙ্গে তো অসম্ভব মজা লাগে খেতে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 3 years ago 

শুটকি চিংড়ি দিয়ে আলু ভাজি রেসিপি অসাধারণ হয়েছে ।দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনি পুরো রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা অনেক ভালো হয়েছে সেই সাথে সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে শুভেচ্ছা।

 3 years ago 

দিদি একটা কথা না বললে কিন্তু নয় আপনি কিন্তু খুব সুন্দর রান্না করেন। শুটকি চিংড়ি দিয়ে আলু ভাজি রেসিপি কালার টাই বলে দিচ্ছে যে অসাধারণ খেতে হয়েছিল। দারুন একটা রেসিপি আপনি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। আপনি রান্নাটির প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্যও।

 3 years ago 

রুটি আর আলু ভাজি সকালের নাস্তার জন্য আমার বেস্ট পছন্দ। আর আলু ভাজির সঙ্গে যদি থাকে ছোট চিংড়ি মাছ তাহলে তো কথাই নেই। খুবই সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

রুটি দিয়ে আলু ভাজি খেতে আমারও বেশ ভালো লাগে। এই চিংড়ি শুটকি দিয়ে কখনো খেয়ে দেখি নি। আপনার কথা শুনে মনে হল যে রুটি দিয়ে খেলেও খারাপ লাগবে না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু,আমার আজকের রান্নার সাথে আপনার এই রেসিপিটি মিলে গেল।যদিও আমি এরসাথে গাজর যোগ করেছি।খুব সুস্বাদু হয়েছে।আশা করি আপনার এই রান্নাও খুব ভালো হবে।অনেক ধন্যবাদ আপু এত সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু আমিতো আজকে রান্না করিনি। বেশ কয়েকদিন আগে রান্না করেছিলাম। যাইহোক মিলে গেল শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

কেউ কি বলে বলুক আমার কিন্তু শুকটি অনেক প্রিয়। বাড়িতে যখন শুটকি রান্না করে করে তখন আমি বেচে বেচে শুধু শুটকি গুলো খেয়ে থাকি।আমাকে অনেক ভালো লাগে খেতে।ধন্যবাদ আপু আপনাকে অনুভুতি গুলো মনে করিয়ে দেওয়ার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য এবং মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68328.66
ETH 2639.93
USDT 1.00
SBD 2.68