একটি হার্টের আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম একটি আর্ট নিয়ে। আজকের আর্টটি আমি প্রথমে চেয়েছিলাম যে একরকম করে উপস্থাপন করব। কিন্তু আর্ট শেষে যেভাবে উপস্থাপন করতে চেয়েছিলাম মনে হচ্ছিল যে সেভাবে হয়নি। তখন ভাবলাম যে থ্রিডি করে ফেলি তাহলে কেমন লাগবে। তাই শেষে আর্টটিকে থ্রিডি বানানোর চেষ্টা করেছি। জানিনা কেমন হয়েছে। একবার ভেবেছিলাম যে শেয়ার করব না আপনাদের সঙ্গে। আবার ভাবলাম যে এত কষ্ট করে যেহেতু আর্ট করেই ফেলেছি আপনাদের উপরেই ছেড়ে দেই । আপনারাই জানাবেন যে আর্টটি কেমন হয়েছে। আমার কাছে মোটামুটি লেগেছে। আমার মন মতো আর্টটি করতে পারিনি। যাই হোক অনেক বেশি খারাপ হয়নি। সবসময় যে ভালো হতে হবে এমন কোন কথা নেই। মাঝে মধ্যে খারাপও হতে পারে। তাহলে কথা না বাড়িয়ে আপনাদের সঙ্গে শেয়ার করি কিভাবে আর্টটি করেছি।


photoCollageMaker_20220825_084812452.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ:

  • একটি সাদা কাগজ
    • পেন্সিল
      • রাবার
        • কাঁচি

qara-xett.png

প্রথমে পেন্সিল দিয়ে একটি হার্ট এঁকেছি। এখানে হার্টটিকে একদম সুন্দরভাবে আঁকতে হবে তা না হলে আর্টটি সুন্দর হবে না।

IMG20220813121038.jpg

qara-xett.png

এখন হার্টের ভিতরে আরও ছোট একটি হার্ট এঁকেছি এবং সাইড দিয়ে কিছু দাগ দিয়েছি।

IMG20220813121222.jpgIMG20220813121351.jpg

qara-xett.png

ভিতরে হার্টটির সাইড দিয়ে আরও বেশ কয়েকটি দাগ দিয়েছি।

IMG20220813121506.jpg

qara-xett.png

IMG20220813121743.jpgIMG20220813122133.jpg

qara-xett.png

এখন পেন্সিল দিয়ে হার্টটির এক সাইডে গাঢ় রং করেছি এবং অন্য সাইডে হালকা রং করেছি। আমার নামের সাইন করে দিয়েছি।

IMG20220813122404.jpgIMG20220813122716.jpg

qara-xett.png

আমি আমার আর্টটিকে এই পর্যন্তই করতে চেয়েছিলাম। কিন্তু আমার মন মত না হওয়ার কারণে আমি এটিকে থ্রিডি করার চেষ্টা করেছি।

IMG20220813122742.jpg

qara-xett.png

হার্টটির নিচে হার্টের একটি শ্যাডোর মতো এঁকেছি। পেন্সিল দিয়ে ঘষে দিয়েছি। তারপর স্কেল দিয়ে উপরে একটি দাগ দিয়েছি এবং কাঁচি দিয়ে দাগের উপর থেকে কেটে ফেলেছি।

IMG20220813123101.jpg

qara-xett.png

IMG20220813123809.jpg


এভাবেই আমার আজকের আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

qara-xett.png

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

ওয়াও আপনি তো দেখছি অসাধারণ একটি হার্টের আর্ট করেছেন। সত্যি আমি তো দেখে এই মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই নিখুঁতভাবে এবং দক্ষতা সহকারে এই আট অঙ্কন করেছেন এবং আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই হার্টের আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত দেখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাঝে মাঝে আমারও এরকম হয়, যেভাবে আউটপুট দিতে চাই সেভাবে হয় না... তবে আপনার ড্রয়িং টি সত্যিই অসাধারণ হয়েছে। থ্রিডির মতোই মনে হচ্ছে।।

 2 years ago 

আজকের আর্টটি করার পরে খুবই হতাশ হয়েছিলাম। আপনাদের মন্তব্য গুলো পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি নিখুঁত ভাবে একটি হার্টের আর্ট করেছেন দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার হাতের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার হাতের কাজগুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর হার্ট এর চিত্র অঙ্কন করেছেন। এই চিত্র অঙ্কন দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হবে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করলেন, ভালো লাগলো আপনার চিত্রটি দেখে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার হার্টের অংকনটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি হার্টের খুবই সুন্দর একটি আর্ট প্রস্তুত করেছেন। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ভিন্ন ধরনের আটটি দেখতে সত্যি অসাধারণ লাগছে।।

 2 years ago 

আমার হার্টের ভিন্ন ধরনের আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ভালো থাকবেন।

 2 years ago 

আহ হা হার্ট এ এক অন‍্যরকম জিনিস। না আপু আপনার হার্টের থ্রিডি টা বেশ সুন্দর হয়েছে। চমৎকার করেছেন আর্টটা আপু। অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার আর্টটির প্রশংসা করার জন্য। এভাবেই পাশে থাকবেন।

আপু সেদিন তো অনেক বড় মুখ করে বলেছিলাম থ্রি ডি ছবি আঁকবো ,, কিন্তু আজ তো আপনার আঁকা হার্ট আঁকতে নিয়ে আমার হার্ট ফেইল হয়ে গেল 🤪🤪

IMG20220826123323.jpg

কয়েক জায়গায় এসে তালগোল পাকিয়ে ফেলেছিলাম। তবুও তো চেষ্টা করেছি এই অনেক 😅😅

 2 years ago 

আমিও ভাবছি এই থ্রিডি ড্রয়িং টি করার দুঃসাহস করব।। খিক খিক।

ওরে ভাই আপনি তো অনেক চমৎকার আর্ট করেন। আপনি শুরু করেন ফাটাফাটি হবে পুরো। আমি তো আনাড়ি পাবলিক 🤪

 2 years ago 

কঠিন টা দিয়ে শুরু করেছেন। তাও ভালো হয়েছে। আগে একটু সহজ গুলো এঁকে চেষ্টা করেন। পারবেন আশা করি।

 2 years ago 

যদিও আপনি আপনার মনের মত করে অঙ্কন করতে পারেননি তবে আমাদের কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে। এরকম সুন্দর অংকন দেখতে খুবই ভালো লাগে।

 2 years ago 

আসলে আজকের আর্টটি আমার কাছে মন মত না হওয়ার কারণে খুবই খারাপ লেগেছিল। যাই হোক আপনার ভালো লেগেছে জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও একটি হার্টের আর্ট এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। যে আমি প্রথমে বুঝতেই পারিনি যে কেউ তৈরি করেছে এই ধরনের থ্রিডি গুলো আমার কাছে জাস্ট অসাধারণ লাগে তবে আমি এত সুন্দর করে ফুটিয়ে তুলতে পারি না। আপু আপনি জাস্ট অসাধারণভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে খুবই ভালো লাগলো খুবই।

 2 years ago 

থ্রিডি আর্টগুলো আমার কাছেও বেশ ভালো লাগে। তাই মাঝে মধ্যে আকার চেষ্টা করি। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41