এসো নিজে করি রঙিন কাগজ দিয়ে গাছ তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



PhotoCollageMaker_202252311235085.jpg

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। এর একটি কারণ অবশ্য আছে। কারণ আমার বাচ্চা খুবই খুশি হয় রঙিন কাগজের বিভিন্ন জিনিস পেলে। ওর খেলার নতুন একটি জিনিস হয়। অবশ্য দু-একদিন খেলার পরে সেই জিনিসের আর কোনো হদিস পাওয়া যায় না। তখন আবার শুরু হয় বায়না যে নতুন কিছু বানিয়ে দেওয়ার জন্য। একসঙ্গে আমার দুটি কাজ হয়ে যায়। বাচ্চাকেউ খুশি করা হয়ে যায়। পোষ্টের জন্য জিনিস তৈরি করাও হয়ে যায়। আজকে আপনাদের সঙ্গে একটি গাছ তৈরি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

design-down.png

IMG20220410205316.jpg

  • A4 সাইজের রঙিন কাগজ
    • কাঁচি

design-down.png

প্রথমে A4 সাইজের একটি রঙিন কাগজ এভাবে কোনাকুনি ভাঁজ করে নিয়ে নিচের অংশ কেটে ফেলেছি।

IMG20220410205352.jpgIMG20220410205430.jpg

design-down.png

একবার বাম সাইডে কোনাকুনি ভাঁজ করেছি আর একবার ডান সাইডে কোনাকুনি ভাঁজ করেছি।

IMG20220410205620.jpgIMG20220410205654.jpg

design-down.png

এভাবে দুই সাইড থেকে ঘুরিয়ে ভাঁজ করে কাগজটিকে এরকম বানিয়ে নিয়েছি।

IMG20220410205745.jpgIMG20220410205804.jpg

design-down.png

কাগজটিকে আবারো এভাবে মাঝখান থেকে ভাঁজ করে নিয়েছি। সব পাস ঘুরিয়ে ঘুরিয়ে একইভাবে ভাঁজ করে নিব।

IMG20220410205939.jpgIMG20220410210136.jpg

design-down.png

সব পাশ ভাঁজ করা হয়ে গেলে নিচের বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে ফেলব। তারপর দুই সাইড থেকে কাঁচি দিয়ে এভাবে কেটে নিব।

IMG20220410210154.jpgIMG20220410210349.jpg

design-down.png

এখন প্রতি কোনা থেকে এভাবে একটু একটু করে ভাঁজ করে নিবে। তারপর সব পাশে ঘুরিয়ে ঘুরিয়ে ভাঁজ করে নিব।

IMG20220410210517.jpgIMG20220410211214.jpg

design-down.png

IMG20220410211244.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের গাছ। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন । পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।
design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে গাছ তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এ রঙিন কাগজের কাজ দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে এটা মনে হচ্ছে একটি ঝাউ গাছ। চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে আমার গাছটি দেখে ঝাউগাছ মনে হয়েছে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বাচ্ছার কাজগের জিনিসপত্র ভালো লাগে এটা খুবই ভালো ব্যাপার,,কেননা আপনার এক কাজে দুই কাজ হয়ে যায়। বলা যেতে পারে খুবিই ভালো একটি কপাল।কাগজ দিয়ে তৈরী গাছটি খুবই সুন্দর হয়েছে।শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

জি ভাইয়া বাচ্চার খেলনাও হয়ে যায় আবার পোস্ট তৈরী করা হয়ে যায়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন, রঙিন কাগজের তৈরী জিনিস গুলো পেলে ছোট ছোট সোনামনিরা সত্যিই অনেক খুশি হয়ে থাকে। তাই রঙিন কাগজের তৈরি জিনিস গুলো একদিকে যেমন পোস্ট করার কাজে লাগে অপরদিকে আমাদের সন্তানদেরও খুশি করা যায়। আপনার তৈরি রঙিন কাগজের গাছটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে রঙিন কাগজের গাছ তৈরির প্রক্রিয়া দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের জিনিস বানাতে না চাইলেও বাচ্চাদের জন্য বানাতে বসতে হয় এখন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একসঙ্গে আমার দুটি কাজ হয়ে যায়।

আপু আপনি তো দেখছি এক ঢিলে দুই পাখি মারেন🤭🤭
গাছটি সত্যিই বেশ চমৎকার দেখাচ্ছে। বিশেষ করে ক্রিসমাসে এই ধরনের গাছ গুলো দিয়ে ঘর সাজানো হয়। আপনি খুব সুন্দর এবং নিখুঁতভাবে এটি তৈরি করেছেন আপু। চমৎকারভাবে প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই গাছটি অনেকটা ক্রিসমাস ট্রির মত দেখতে। আমার কাছেও ভালো লেগেছে গাছটি। ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

ওয়াও আপু কাগজ দিয়ে তো খুব সুন্দর গাছ তৈরি করে ফেলেছেন। সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। এতটা দেখতে একদম ক্রিসমাস ট্রি হয়েছে। আপনি খুব সুন্দর করে গাছটি সম্পূর্ণ করেছেন। দেখে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু একটা সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছেও গাছটি বানানোর পর ক্রিসমাস ট্রির মতোই লেগেছিল। আপনি ধরতে পেরেছেন জেনে ভাল লাগলো। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার কথা শুনে বুঝতে পারছি আপনি এক ডিলে দুই পাখি মারতে অভ্যস্ত। আপনি খুব সুন্দর করে বাচ্চাদের খেলনা তৈরি করে দেন এবং আমার বাংলা ব্লগে আমাদেরকে উপহার দেওয়ার জন্য অরগেমি তৈরি করেন। একই সাথে দুটি কাজ হয়ে যায়। আর আপনি ঠিকই বলেছেন বাচ্চাদের হাতের খেলনা দুইদিন পর পাওয়া যায় না। রঙিন কাগজের গাছ খুবই ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

শুধু কাগজের খেলনা নয় বাজার থেকে যে খেলনা গুলো কিনে দিই তাও দুইদিন তিনদিন খেলার পর আর খুঁজে পাওয়া যায় না। তখন শুরু হয় নতুন খেলনার বায়না । যাইহোক আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাগজ দিয়ে গাছ তৈরি করেছেন দারুন হয়েছে আপু। ইউনিক আইডিয়া ছিলো। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো 🥀

 2 years ago 

আমার কাগজের গাছটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভাল লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু মনি, ছোট বাচ্চারা কাগজের তৈরি জিনিস গুলো পেলে এতোটাই খুশি হয় কি আর বলবো, আপনি তো ভালো করেই জানেন, যাইহোক আপনার কাগজ দিয়ে গাছ তৈরি আমার খুবই ভালো লেগেছে, দেখতে অনেক সুন্দর লাগতেছে, পুরোটাই মেধা খাটিয়ে তৈরি করেছেন আপু মনি, এতো সুন্দর একটি গাছ শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি শুভেচ্ছা, সেই সাথে অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। আমার গাছটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি গাছ তৈরি করে ফেলেছেন। এই গাছগুলো রাস্তার পাশে বেশিরভাগ দেখা যায়। আপনি খুব সুন্দরভাবে বানিয়েছেন দেখে বুঝা যাচ্ছেনা এটি কোন রঙিন কাগজে তৈরি করা গাছ। মনে হচ্ছে একটি বাস্তব গাছের চিত্র। অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার কাগজের তৈরি গাছটি সময় নিয়ে দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে একটি গাছ তৈরি করেছেন গাছটি দেখতে ঝাউ গাছের মত। রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর ভাবে গাছ তৈরি প্রক্রিয়া আমাদের মাথা তুলে ধরেছেন। আপনার তৈরি করা গাছ আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে নিখুঁত করে গাছ তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি রঙিন কাগজের গাছটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75