রঙিন কাগজের গিফ্ট বক্স তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে কত কিছু যে বানানো যায় তার কোন শেষ নেই। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে গিফট বক্স গুলো বানালে খুবই ভালো লাগে। আজকে আমি রঙিন কাগজ দিয়ে একটি গিফট বক্স তৈরি করেছি। গিফট বক্সটি খরগোশের শেপে তৈরি করেছি। বাচ্চাদেরকে এরকম বক্স তৈরি করে তার মধ্যে গিফ্ট দিলে বাচ্চারা খুবই খুশি হবে। আমার বাচ্চারা এই গিফট বক্সটি পেয়ে খুবই খুশি হয়েছিল। বিশেষ করে খরগোশ শেপের হওয়ার কারণে আরো বেশি কিউট লাগছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230610182357.jpg



প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ
    • কাঁচি
  • কলম
    • পেন্সিল


প্রথমে চারকোনা একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটি কোনাকুনি একবার ভাঁজ করেছি। আরো একবার কোনাকুনি ভাঁজ করেছি।


IMG20230610180940.jpg

IMG20230610180952.jpgIMG20230610181031.jpg

এখন একটি পেন্সিল দিয়ে খরগোশের শেপ এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটেছি।


IMG20230610181220.jpgIMG20230610181339.jpg

এখন এক পাশের উপরের দিকে গোল করে কাঁচি দিয়ে কেটেছি। তারপর কাগজটিকে চারপাশে ঘুরিয়ে ভাঁজ করেছি নিচের ছবির মত করে।


IMG20230610181356.jpgIMG20230610181408.jpg
IMG20230610181423.jpgIMG20230610181434.jpg

চারপাশে ভাঁজ করা হয়ে গেলে একপাশে চোখ নাক মুখ এঁকেছি।


IMG20230610181445.jpgIMG20230610181950.jpg

দুই কান রং করেছি। দুই কান এক জায়গায় ধরে দুই পাশের যেই গোল করে কেটেছি সেই অংশ দিয়ে কান দুটি ভিতর দিয়ে দিয়েছি।


IMG20230610182048.jpgIMG20230610182330.jpg

IMG20230610182351.jpg


এভাবেই আমার খরগোশ শেপের বক্স তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজের গিফ্ট বক্স তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি গিফ্ট বক্স দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে এই সমস্ত পোস্ট তৈরি করতে হলে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এরকম গিফ্ট বক্স তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি গিফট বক্স তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অসাধারণ একটি প্রতিভা সম্পন্ন কাজ দেখে আমি মুগ্ধ হয়েছি। হয়েছি আরো উৎসাহিত। জেনো আমিও পারবো আপনার দেখা দেখি নতুন কিছু এভাবে তৈরি করতে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আমার রঙিন কাগজের গিফট বক্সটি দেখার জন্য এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি রঙিন কাগজ দিয়ে দারুন একটি গিফট বক্স তৈরি করেছেন। আসলে আপু ছোট বাচ্চারা এত সুন্দর কিউট বক্স পেলে অবশ্যই অনেক খুশি হয়ে যাবে। অসংখ্য ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এরকম গিফট বক্সের মধ্যে কোন গিফট রেখে বাচ্চাদেরকে দিলে তারা আরো বেশি খুশি হবে। ধন্যবাদ আপু আপনার মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজের গিফ্ট বক্স তৈরি অসাধারণ হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধাপগুলো থেকে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করব।

 last year 

আমার রঙিন কাগজের তৈরি গিফট বক্সটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ বাচ্চারা এই জাতীয় খরগোশ শেপের গিফট পেলে খুশি হয় কারণ খরগোশের লম্বা দুইটা কান বাচ্চাদেরকে আকৃষ্ট করে। শুধু বাচ্চাদের ক্ষেত্রে না আমার কাছেও এই লম্বা দুইটা কানের জন্য অনেক সুন্দর লাগছে। যাইহোক রঙিন কাগজ দিয়ে কিভাবে এত সুন্দর গিফট বক্স তৈরি করতে হয় সেটা আমাদেরকে দেখানোর জন্য ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া খরগোশের কান দুটি বাচ্চাদেরকে বেশি আকর্ষণ করবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

দেখে তো মনে হচ্ছে বাচ্চারা খুশি হওয়ার কথা আসলে এভাবে গিফট বক্স তৈরি করেছেন অনেক সুন্দর হয়েছে। বিভিন্ন ধরনের গিফট বক্স তৈরি করা যায় যা আগে এত বেশি ধারণা ছিল না। তবে আপনাদের পোষ্টের মাধ্যমে প্রতিনিয়ত ইউনিক কিছু দেখার সুযোগ হয়। আজকে বেশ সুন্দর করে রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করলেন আমার অনেক ভালো লেগেছে।

 last year 

আসলেই আপু রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের গিফট বক্স তৈরি করা যায়। সেগুলো দেখতেও খুব চমৎকার লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলে ছোট বাচ্চাদেরকে রকম কিছু তৈরি করে দিলে তারা অনেক বেশি খুশি হয়। আপনি রঙিন কাগজ দিয়ে গিফট বক্স তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে এটি খরগোশ শেপের হওয়ার কারণে আমার কাছেও খুব ভালো লেগেছে। এমনিতেই কিন্তু এটা অনেক বেশি কিউট লাগছে। অনেক সুন্দর করে এটা তৈরি করেছেন। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

আমার কাছেও তাই মনে হয়েছে খরগোশ শেপের হওয়ার কারণে বাচ্চারা বেশি পছন্দ করেছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি গিফট বক্স তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে খরগোশের সেপ দেওয়ার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় দেখাচ্ছেন। আসলেই বাচ্চারা এরকম রঙিন কাগজের গিফট বক্স অনেক বেশি পছন্দ করে। দারুণভাবে আপনি এটা তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

গিফট বক্সটি তৈরির ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে উপস্থাপনের করার চেষ্টা করেছি। যাতে সহজে বোঝা যায়। ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি গিফট বক্সটি দেখতে অনেক বেশি কিউট লাগছে। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার তৈরি গিফট বক্স সত্যিই অনেক বেশি দারুন লাগছে ।তৈরি করার প্রতিটি ধাপও খুব সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার রঙিন কাগজের তৈরি গিফট বক্সটি আপনার কাছে কিউট লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28