একটি হার্ট এর আর্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি হার্টের আর্ট শেয়ার করবো। আজকে একটি অন্যরকম হার্টের আর্ট করেছি। যদিও হঠাৎ করে দেখলে বেশ কঠিন মনে হয় কিন্তু আমি কিছুটা টেকনিকে আর্টটি করেছি এজন্য সহজে আর্টটি করা গিয়েছে। যে কোন আর্ট যদি টেকনিক সহকারে করা যায় তাহলে খুব সহজেই করা যায়। আজকে হার্টের আর্টটিতে অনেকটা থ্রিডি ইফেক্ট এসেছে। আমার কাছে মনে হয়েছে যে ভিতরে কালার করার কারণে হার্টটি আরো বেশি ফুটে উঠেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230401205814.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কলম
স্কেল
রং পেন্সিল



প্রথমে একটি হার্টের ভিতরে আরেকটি হার্ট এঁকেছি। তারপরে মেপে মেপে দুটি হার্টের উপরে বেশ কিছু ডট দিয়েছি।


IMG20230401203905.jpgIMG20230401204045.jpg

প্রথমে ভিতরের হার্টের উপরে এস এর মত ঘুরিয়ে ঘুরিয়ে এঁকেছি। তারপরে একই রকম ভাবে বাইরের হার্টটিতেও এঁকেছি।


IMG20230401204205.jpgIMG20230401204427.jpg

এখন দুই পাশে দাগ দিয়েছি। তারপর ভেতরের দিকে ডাবল দাগ দিয়েছি।


IMG20230401204600.jpgIMG20230401204841.jpg

সব জায়গায় ডাবল দাগ দেওয়া হয়ে গেলে আমি ভিতরে বিভিন্ন কালারের রং করেছি। প্রথমে কমলা কালারের রং করেছি। ভিতরের অংশ পেন্সিল দিয়ে হালকা রং করেছি তারপর হাত দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি।


IMG20230401205014.jpgIMG20230401205238.jpg
IMG20230401205414.jpgIMG20230401205414.jpg

তারপরে হালকা আকাশী কালারের রং করেছি এবং তার সাইডে নীল কালারের রং করেছি।


IMG20230401205548.jpgIMG20230401205724.jpg

আর্টটি শেষ হলে সবশেষে আমার নামে সাইন করে দিয়েছি।


IMG20230401205732.jpg


IMG20230401205819.jpg


এভাবেই আমার হার্টের আর্টটি শেষ হল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকারভাবে হার্ট এর আর্ট করেছেন। আপনি একটু ভিন্ন রকম করার কারণে হার্ট এর আর্ট একটু ইজি হয়েছে। বিশেষ করে হার্ট এর আর্ট এর মধ্যে কালার করার কারণে দেখতে বেশ ভালোই লাগতেছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত হার্ট এর আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে হার্ট এর আর্ট শেয়ার করার জন্য।

 last year 

হার্টটি একটু সহজ ভাবে আঁকার চেষ্টা করেছি যাতে সকলেই সহজেই বুঝতে পারে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আসলে কিছু কিছু আর্ট আছে একটু টেকনিক করে করলে কঠিন আর্ট ও সহজভাবে আঁকা হয়ে যায়। আপনার আজকের আর্টটি কিন্তু একেবারে ভিন্ন রকম হয়েছে । হার্টটি দেখতে খুব সুন্দর লাগছে । ভিন্ন ধরনের একটি হার্ট আপনি আমাদের সাথে শেয়ার করেছেন । আসলেই একটু থ্রি ডি ইফেক্ট এসেছে । কালার করার কারণে আরো বেশি সুন্দর লাগছে ।

 last year 

ঠিক বলেছেন আপু কিছু কিছু আর্ট দেখতে অনেক কঠিন লাগে। কিন্তু টেকনিক করে আঁকলে খুবই সহজে আঁকা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু এই আর্ট হঠাৎ করে দেখলে অনেক কঠিন মনে হয়। কিন্তু মাঝে মাঝে একটু টেকনিক করলে খুব সহজেই সেই আর্ট করা সম্ভব হয়। যাই হোক আপনি আজ একদম ভিন্ন একটি আর্ট শেয়ার করেছেন। সত্যিই ভিতরে হালকা কালার করার জন্য থ্রিডি ইফেক্ট পড়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত ইউনিক আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ভিতরে হালকা কালার করেছি থ্রিডি ইফেক্ট আনার জন্য। ধন্যবাদ আপু গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

খুব সুন্দর একটি চিত্র প্রস্তুত করে তুলে ধরেছেন আমাদের মাঝে।
বিশেষ করে আঁকাবাঁকা নকশা আর কালার কম্বিনেশন টা দারুন হয়েছে।

 last year 

আমার আর্টটির কালার কম্বিনেশন এর কারণে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি হার্টের মধ্যে আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি হার্টের মধ্যে আর্ট দেখতে ভালো লাগছে মোটামুটি। আপনি কি চমৎকারভাবে এটি তৈরি করেছেন। যদিও যে কেউটে দেখে তৈরি করতে পারবে তারপরও অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার হার্টটি দেখে আপনিও তৈরি করতে পারবেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 last year 

একটি হার্টের আর্ট আপনি দারুণভাবে অঙ্কন করেছেন। এ ধরনের আর্ট আমি এই প্রথম দেখলাম। খুব সুন্দর ভাবে ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার হার্টের আর্টটি আপনি প্রথম দেখেছেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার হার্ট আঁকা দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপনি তো দেখছি খুবই সুন্দর একটা হার্টের আর্ট করেছেন। আপনার করা এত সুন্দর আর্ট দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম কাজগুলো আমি অনেক বেশি পছন্দ করি। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি অংকন করেছেন যা দেখেই বুঝতে পারছি। রং করার কারণে আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। অসম্ভব সুন্দর হয়েছে আপু আপনার করা এই আর্ট।

 last year 

রং করার কারণে আমার কাছেও ভালো লেগেছে। আপনার কাছেও রঙের কারনে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর করে একটি হার্ট এর আর্ট করেছেন। আপনার হার্টের আর্ট দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এই ধরনের আর্টগুলো করতে একটু টেকনিক খরচ করতে হয়। বিশেষ করে আর্ট এর মধ্যে কালার করার কারণে দেখতে বেশ ভালোই লাগতেছে। অনেক সুন্দর করে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত হার্ট এর আর্ট উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে হার্ট এর আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের আর্টগুলো একটু টেকনিক করে করতে হয়। তাহলে খুব সহজেই আঁকা যায়। তা না হলে তো বেশ কঠিন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66914.48
ETH 3341.32
USDT 1.00
SBD 2.72