(এসো নিজে করি)গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
অনেকদিন পর আজকে আবার হাজির হয়ে গেলাম গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস নিয়ে। গ্লিটার আর্ট পেপার দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে খুবই চমৎকার লাগে। সেজন্যই তো যখনই সময় পাই গ্লিটার আর্ট পেপার নিয়ে বসে যাই বিভিন্ন জিনিস বানানোর জন্য। বিভিন্ন জিনিস বানিয়ে আমি নিজেই মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। এত চমৎকার লাগে দেখতে। আজকে গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি করে দেখাবো। ফুলটি বানানোর পর আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



IMG20220313184939.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • গ্লিটার আর্ট পেপার
  • পেন্সিল
  • স্কেল
  • কাঁচি
  • গ্লু
  • স্ট্যাপলার মেশিন


প্রথমে সবুজ কালারের একটি গ্লিটার পেপার নিয়ে তার উল্টো সাইডে ৩ সেন্টিমিটার চওড়া এবং ৬ সেন্টিমিটার লম্বা করে এঁকে নিয়েছি।

IMG20220313183103.jpg

তারপর প্রথমে একটি পাতা কেটে নিয়েছি। তারপরও ঐ একই মাপে আরো পাঁচটা পাতা কেটে নিয়েছি।

IMG20220313183537.jpgIMG20220313183741.jpg

এখন নীল কালারের গ্লিটার আর্ট পেপারের উল্টো সাইডে দুই সেন্টিমিটার চওড়া ও ৩ সেন্টিমিটার লম্বা মাপ এর কাগজ কেটে নিয়েছি। তারপর পাতার মতো করে ৬ টি কাগজ কেটে নিয়েছি।

IMG20220313183300.jpgIMG20220313184016.jpg

এখন নীল পাতাটি সবুজ পাতার উপর আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220313184050.jpg

এখন সবগুলো পাতার দুই কোনা মিশিয়ে স্টাপলার মেশিন দিয়ে পিন লাগিয়ে দিয়েছি।

IMG20220313184111.jpgIMG20220313184224.jpg

এখন আঠা দিয়ে একটি পাতার সঙ্গে আরেকটি পাতা এভাবে লাগিয়ে সবগুলো পাতা লাগিয়ে দিয়েছি।

IMG20220313184330.jpgIMG20220313184601.jpg

এখন একটি নীল এবং সবুজ আর্ট পেপার গোল করে কেটে নিয়েছি। নীলটি একটু ছোট এবং সবুজ একটু বড় সাইজের কেটেছি। তারপর নীল বৃত্তিটিকে সবুজ বৃত্তের উপর আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220313184840.jpgIMG20220313184857.jpg

এখন গোল বৃত্তটি ফুলের উপরে আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220313184935.jpg

এইভাবেই আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি হয়ে গেল। আশা করি আমার আজকের ফুলটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন। গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে। আপনি আপনার ফুল তৈরির প্রক্রিয়া অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল বানালে দেখতে খুবই চমৎকার লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক দারুন একটি ফুল তৈরি করেছেন। এরকম ফুল গুলো দেখতে বেশ সুন্দর দেখায়। এমনকি এগুলো সাজিয়ে রাখলেও অনেক সুন্দর লাগে। আপনার ফুল তৈরি করার পদ্ধতি আমার কাছে বেশ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এরকম ফুল বানিয়ে সাজিয়ে রাখলে দেখতে খুবই চমৎকার লাগবে। ধন্যবাদ আপনার সুন্দর আইডিয়ার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল তৈরি খুব চমৎকার হয়েছে। কালার খুব দারুণ হয়েছে। আপনি খুব ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। তাই প্রশংসা না করে পারছিনা। সহজ পদ্ধতিতে সব গুলো ধাপ বর্ণনা করেছেন। শুভ কামনা রইল

 2 years ago 

আপনাদের এই প্রশংসার জন্য বারবার গ্লিটার পেপার দিয়ে বিভিন্ন জিনিস বানানোর চেষ্টা করি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপু। আসলে ফুলটি দেখেই মনটা জুড়িয়ে গেল। দেখে মনে হচ্ছে এটি বাস্তবেই কোন ফুল।
আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে 🙂

 2 years ago 

আমার গ্লিটার আর্ট পেপারের তৈরি ফুল টি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

예뻐요^^
만드는 방법 공유해 주셔서 고맙습니다.
저도 실천해 볼게요.

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে অসাধারন একটি ফুল তৈরি করেছেন।। আপনার ফুল তৈরির প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে জিনিস গুলো বানানোর পরে দেখতে ভালই লাগে। অনেক দিন সময় করে বসা হয়না তেমন একটা বানানো হয়না আমারও। বেশ কিছুদিন পরে আপনি আবার গ্লিটার আর্ট পেপার একটি জিনিস শেয়ার করেছেন। ফুলটি দেখতে কিন্তু খুব সুন্দর হয়েছে আপু। রং দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

একবার বানাতে বসে গেলে তখন বানাতে ভালই লাগে। কিন্তু সময় নিয়ে ওই বসাটাই হয় না। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার এই আইডিয়াটা আমার খুব ভালো লাগছে আপু। আপনি আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর করে একটি ফুল তৈরি করেছেন। এর কালার কম্বিনেশন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। এককথায় আপনার ফুল টি অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

খুব সুন্দর ভাবে আপনি গ্লিটার পেপার দিয়ে সুন্দর একটি ফুল আমাদের উপহার দিয়েছেন, আমার বাংলা ব্লগ কমিউনিটি কে উপহার দিয়েছেন। এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

গিলিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর করে ফুল তৈরি করলেন। সেটা দেখতে চমৎকার লাগছে এই ধরনের ফুল তৈরি করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। যেটা আপনার মধ্যে আছে অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74