একটি সুইমিংপুলের থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম সুইমিং পুলের একটি থ্রিডি আর্ট নিয়ে। থ্রিডি আর্টগুলো করার পরে আমার কাছে খুবই ভালো লাগে। থ্রিডি আর্টগুলো দেখে মনে হয় যে খুব সহজে আর্ট করা যায়। কিন্তু আর্ট করতে বসলে বোঝা যায় যে এগুলো কত কঠিন এবং কত সময় সাপেক্ষ। আর এ পর্যন্ত যতগুলো থ্রিডি আর্ট করেছি তার মধ্যে সবথেকে বেশি সময় লেগেছে আমার আজকের থ্রিডি আর্ট করতে। পাশের ডিজাইন করতে অনেক সময় লেগেছে। এক সময় তো একেবারে বিরক্ত হয়ে উঠে গিয়েছিলাম। পরে আবার ঠান্ডা মাথায় এসে বাকিটুকু শেষ করেছি। শেষ করার পর অবশ্য সব বিরক্তি চলে গিয়েছে। কারণ এত সুন্দর লাগছিল দেখতে যে মন ভালো হয়ে গিয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে।



IMG_20220811_100339.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা পেপার
পেন্সিল
স্কেল
রাবার
সাইন পেন
কালো কলম



প্রথমে পেন্সিল দিয়ে এরকম বাঁকা করে L মত এঁকেছি তারপর হাত দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি। তার নিচে ছোট আরেকটি L এর মত এঁকেছি এবং হাত দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি।

IMG20220629112220.jpgIMG20220629112712.jpg
IMG20220629112855.jpgIMG20220629113013.jpg


সাইডের দাগগুলো স্কেল দিয়ে মিলিয়ে দিয়েছি এবং ভিতরে একটি মই এঁকেছি।

IMG20220629113345.jpgIMG20220629113903.jpg


মইটিকে কলম দিয়ে গাঢ় করেছি এবং নিচে মইয়ের শ্যাডো এঁকেছি। তারপর পাশে এরকম লম্বা লম্বা দাগ দিয়েছি।

IMG20220629114246.jpgIMG20220629114906.jpg


পাশে আবারও স্কেল দিয়ে দাগ দিয়ে ছোট ছোট ঘরের মতো করেছি। তারপর একটি ঘর বাদ দিয়ে একটি ঘর গাঢ় নীল কালারের সাইন পেন দিয়ে রং করেছি।

IMG20220629115125.jpgIMG20220629122153.jpg


এখন বাকি ঘরগুলো আকাশি কালারের সাইন পেন দিয়ে রং করেছি এবং তার পাশে আবারও কিছু লম্বা লম্বা দাগ দিয়েছি।

IMG20220629122822.jpgIMG20220629123130.jpg


সাইডের ঘরগুলোকেও প্রথমে গাঢ় নীল কালারের রং করেছি। তারপর আকাশী কালারের রং করেছি।

IMG20220629123645.jpgIMG20220629123947.jpg


সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।

IMG20220629123953.jpg



এখানে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তুলেছি। এই অ্যাঙ্গেল থেকে ছবিগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

IMG20220629124004.jpg



IMG20220629124341.jpg


এভাবেই আমার আজকের সুইমিং পুলে থ্রিডি আর্টটি শেষ করলাম। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

অসাধারণ সুইমিংপুলের থ্রিডি চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্রাঙ্কন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে ভালো লাগলো।

 2 years ago 

আমার সুইমিংপুলের থ্রিডি আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

অসাধারণ লাগছে সুইমিংপুলের থ্রিডি ছবিটা আপু। একদম সবদিক দিয়ে যেন পারফেক্ট। আমি শুধু ভাবছিলাম মাঝের মইটা কি আমি আঁকতে পারবো নাকি পারব না ! 🤔 চেষ্টা করে দেখতে হবে। আচ্ছা সুইমিং পুলের ভেতরে মই এর কি কাজ? এটাই তো বুঝলাম না । আপনি সব সময় এত ধৈর্য নিয়ে কাজ করেন তারপরেও এইবারে একটু বিরক্ত হয়ে গেছিলেন, আপনার জায়গায় আমি হলে মনে হয় না আর ছবিটা সম্পন্ন হতো। চারপাশটা কালার করে দেয়ার জন্য খুব সুন্দর ফুটে উঠেছে ভিউ টা। আরো সুন্দর সুন্দর কাজ করেন প্রতিনিয়ত এই কামনাই করি। 🙏❤️

 2 years ago 

আমি সাঁতার পারি না। সুইমিং পুলে লাফ দিলে তো ডুবে যাব । সেজন্য একটা মই রেখেছি যাতে মই দিয়ে নামতে পারি। আপনিও এই আর্টটি চেষ্টা করে দেখতে পারেন। তারপরে আপনাকে হয়তো আর খুঁজে পাওয়া যাবে না। পাগল হয়ে রাস্তা দিয়ে ঘুরতে থাকবেন।

 2 years ago 

আজ পর্যন্ত যতগুলো থ্রিডি আর্ট দেখেছি তার মধ্যে এটা সেরা। একদম সত্যিকারের সুইমিংপুল মনে হচ্ছে,শুধু নীল জলের অভাব। এছাড়া প্রত্যেকটি ডিটেইলস চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন।অসাধারণ থ্রিডি আর্ট টি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া ভিতরে পানি দিয়ে দিলে ভেতরের ডিজাইনটি বোঝা যেত না। এজন্য পানির কালার করিনি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

থ্রিডি আর্টটি এত সুন্দর হয়েছে যা বলার অপেক্ষা রাখে না। আপনি যতগুলো থ্রিডি আর্ট করেছেন সব থেকে এটাতে সময় বেশি লেগেছে আর এটাই সবথেকে বেশি সুন্দর হয়েছে। যেকোন ডিজাইন বা আর্টের মধ্যে যত সময় দেওয়া হয় ততই সুন্দর হয়। আপু সুইমিংপুলে নামার জন্য যে মইটা ব্যবহার করেছেন সেটা না দিয়ে সিড়ি দিলে ভাল হতো। কারন সুইমিংপুলে মই মানাই না। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই আজকের থ্রিডি আর্ট করতে আমার অনেক সময় লেগেছে। বিশেষ করে সাইডের কালার করার কারণে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনিতো থ্রিডি আর্টে মাষ্টার হয়ে গেছেন। মনে হচ্ছে সিড়ি দিয়ে এই সুইমিং পুলে সত্যি সত্যি নামা যাবে। চমংকার একেছেন। ব্রাভো।

 2 years ago 

এখনই ভাবিকে নিয়ে নেমে যান। আপনাদের জন্যই তো বানিয়ে রেখেছি। ধন্যবাদ ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার থ্রিডি সুইমিং পুলের আর্ট দেখে সত্যি অবাক হয়ে গেছি। আমি তো প্রথমে মনে করেছিলাম নিশ্চয়ই বাইরের কোন জায়গার সুইমিংপুলের ফটোগ্রাফি করেছে। সত্যিই এক কথায় অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর হয়েছে আমার থ্রিডি আর্টটি? আপনি বুঝতেই পারেননি যে এটি আর্ট। এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য পেলে তো আঁকার আগ্রহ আরো বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়ত এমনি নতুন নতুন চিত্র প্রস্তুত করে আমাদের সাথে শেয়ার করে আমাদেরকে মুগ্ধ করে আসছেন।। আজকের চিত্তরটি অসাধারণ হয়েছে আসলে থ্রিডি চিত্রগুলা দেখতে অনেক সুন্দর দেখায় আমার খুবই ভালো লাগে দেখতে।।

সুইমিং পুলের থ্রিডি চিত্রটি সুন্দরভাবে প্রস্তুত করে আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে প্রদর্শন করেছেন সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার সুইমিংপুলের থ্রিডি আর্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

থ্রিডির চিত্র অংকনটি আমার অনেক বেশি ভালো লেগেছে। সত্যিই সুইমিং পুলের চিত্রটি আপনি ফুটিয়ে তুলেছেন। খুবই ভালো লাগলো অসাধারণ দক্ষতা আপনার।

 2 years ago 

থ্রিডি আর্টগুলো করতেও আমার কাছে খুবই ভালো লাগে। কারণ এগুলো দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

থ্রিডি আর্ট করা আসলেই অনেক ঝামেলার। আমি ট্রাই করেছি কিন্তু অনেক সময় এবং ধৈর্যের দরকার। আপনি খুব সুন্দর একটি সুইমিংপুলের থ্রিডি আর্ট করেছেন। অসাধারণ লাগছে দেখতে। আপনি বরাবরই সুন্দর থ্রিডি আর্ট করেন তবে আজকের টা বেস্ট হয়েছে। পুলের পাশে টাইলসের রঙ ভাল সিলেক্ট করেছেন। আপনিও সুস্থ থাকবেন। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65