(এসো নিজে করি) একটি মগের থ্রিডি আর্ট।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আপনাদের সঙ্গে আবারো একটি থ্রিডি আর্ট শেয়ার করব। থ্রিডি আর্টগুলো করতে আমার কাছে ভালই লাগে। থ্রিডি আর্টগুলো দেখতে যত সহজ মনে হয় আঁকতে কিন্তু ততটা সহজ নয়। কারণ এখানে পেন্সিলের অনেক খেলা থাকে। পেন্সিলের ফিনিশিংটা যত ভালো করা যায় থ্রিডি আর্ট ততো বেশি সুন্দর হয়। তাছাড়া ছবি তোলার বিষয়টি তো আছেই। পেন্সিলের ফিনিশিংটা ছবিতে বোঝানো যায় না। অনেক সময় নিয়ে করতে হয়। যাই হোক আর কথা না বাড়িয়ে আমার আজকে থ্রিডি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করছি। আমি আজকে একটি মগের থ্রিডি আর্ট করেছি।



Polish_20220217_182446680.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা খাতা
    • একটি পেন্সিল
      • রং পেন্সিল
        • একটি টিস্যু
          • একটি স্কেল
            • একটি কাঁচি

প্রথমে খাতার একদম উপরে দুটি বৃত্ত এঁকে নিয়েছে।
IMG_20220217_182207.jpg

তারপর বৃত্তের নিচে স্কেল দিয়ে দুটি লম্বা দাগ দিয়েছি।
IMG_20220217_182215.jpg

তারপর মগের হ্যান্ডেলটি এঁকে নিয়েছি।
IMG_20220217_182223.jpg

তারপর কালো একটি রং পেন্সিল দিয়ে এভাবে রং করে নিয়েছি।
IMG_20220217_182231.jpg

এখন একটি টিস্যু দিয়ে রঙগুলোকে ভালো মতো মিশিয়ে নিব।

IMG_20220217_182240.jpg

তারপর মগের একদম উপরে আকাশী কালারের একটি রং দিয়ে রং করে দিব।

IMG_20220217_182246.jpg

এখন মগটির একপাশে এবং হ্যান্ডেলে আবারো আকাশী কালারের রং করে দিব।

IMG_20220217_182254.jpg

এখানে টিস্যু দিয়ে রংগুলোকে ভালো মতো মিশিয়ে দিব। এখানে আরো কিছু পেন্সিলের কাজ করেছি তা ছবিতে বোঝানো যাচ্ছে না।
তারপর বাম পাশের নিচে এভাবে গোল করে দাগ দিয়ে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি মগের শ্যাডো তৈরি করার জন্য।

IMG_20220217_182309.jpg

এরপর একটি স্কেলের সাহায্যে বক্সের মতো দাগ দিয়ে নিয়েছি।

IMG_20220217_182319.jpg

একটি কাঁচি দিয়ে বাড়তি অংশটুকু কেটে ফেলেছি এবং আমার নামের সাইন করে দিয়েছি।

IMG_20220217_182327.jpg

IMG_20220217_182116.jpg

এখন ঠিক এঙ্গেল থেকে ছবিটি তুলে নিয়েছি। এভাবেই আমার আর্টটি সম্পন্ন হলো। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের ভাল লেগেছে। এতক্ষণ আমার সঙ্গে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 

ওয়াও আপু আপনি এতো সুন্দর করে আর্ট তৈরি করতে পারেন এটি সত্যি অনেক প্রশংসনীয়। আপনি মগের থ্রিডি আর্ট টা আমাদের মাঝেই খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এছাড়াও এটি দেখতে বেশ ইউনিক দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

থ্রিডি অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনার দক্ষতা যত দেখি ততই যেন মুগ্ধ হয়ে যাচ্ছি। খুবই সুন্দরভাবে থ্রিডি অংকনটি করেছেন। অপরুপ লাগছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু অসাধারণ হয়েছে আপনার আজকের করা মগের এই থ্রিডি চিত্রাংকন টি। সত্যিই অসাধারণ লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই সব সময় উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

খুব সুন্দর একটি অঙ্কন করেছেন আপনি। আমি প্রথমে ভেবেছিলাম একটি সত্তিকারের একটি মগ। পরে দেখলাম আপনি থ্রীডি করেছেন। অসাধারণ ছিল আপনার ড্রইং টি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ড্রয়িং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার ড্রইংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

প্রথমে দেখে ভেবেছি টেবিলের উপরে মগ রেখে ছবি তুলে সারাদিনের দিনলিপি পোস্ট করেছেন হয়তো। কিন্তু টাইটেল পড়ার পর একদম চমকে গেছি । দারুন আর্ট করেছেন দিদি। প্রত্যেকটা স্টেপ আমার অসাধারণ লেগেছে। সত্যি বলতে অনেক কিছু শেখা হল।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। মনটা জুড়িয়ে গেল আপনার কমেন্টটি পড়ে।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ আপনারই থ্রিডি আর্ট দেখে মুগ্ধ হয়ে গিয়েছে। আপনার সৃজনশীলতা প্রশংসা করতেই হয়। আপনি খুব সুন্দর ভাবে একটি মগের থ্রিডি আর্ট করেছেন যা দেখতে অসাধারণ লাগছে। আপনি আপনার আর্ট পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

একটি মগের থ্রিডি আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

থ্রিডি আর্টগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। আপনার আরও একটি থ্রিডি আর্ট দেখেছিলাম,সেটিও বেশ সুন্দর ছিল। আর আজকের এই মগের থ্রিডি আর্টটিও বেশ দারুণ হয়েছে।আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে সব সময় উৎসাহ দেয়ার জন্য।

আমার পছন্দের একটা আর্ট হল থ্রিডি ড্রয়িং। আমিও কয়েকটা থ্রিডি ড্রয়িং আর্ট করেছি। কিন্তু আপনি অনেক সুন্দর করে মগের থ্রিডি অঙ্কন করেছেন। দেখতে মনে হচ্ছে সত্যিই মগ টি টেবিলের উপরে রাখা আছে। আসলে থ্রিডি অংকন মানেই হলো মানুষের চোখকে বোকা বানানো। আপনি সেই কাজটি অনেক সুন্দর করে করতে পেরেছেন । আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32