ঘুরতে যেয়ে প্রকৃতির কিছু র‍্যান্ডম ফটোগ্রাফি। (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

প্রকৃতি ভালবাসেনা এমন লোক পাওয়া খুবই দুষ্কর। প্রকৃতির মাঝে সময় কাটাতে আমাদের সকলের ভালো লাগে। আর সেই প্রাকৃতিক পরিবেশ টা যদি হয় চমৎকার দেখতে তাহলে তো কথাই নেই। আমি মাঝেমধ্যে বাইরে ঘুরতে গেলে প্রকৃতির এত সুন্দর পরিবেশ দেখে ছবি না তুলে থাকতে পারি না। তাই ঘুরতে গিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ছবি তুলি। আজকে আপনাদের সঙ্গে কিছু ছবি শেয়ার করবো যেগুলো আমি ফরিদপুরে ঘুরতে গিয়ে তুলেছি। যেহেতু আমার বেড়ে ওঠা ফরিদপুরে তাই এই জায়গাগুলো আমার কাছে খুবই পরিচিত এবং ভালোলাগার জায়গা। ছোটবেলায় এসব জায়গায় অনেক গিয়েছি। সেই স্মৃতি স্মরণ করতে আবারো যাওয়া এই জায়গায়। কারণ নিজের সংসার হওয়ার পরে খুব বেশি বাবার বাড়িতে যাওয়া হয় না। যাও যাওয়া হত এই করোনার কারণে তা আরো বেশি বন্ধ হয়ে গেছে। তাই মাঝেমধ্যে যখনই যাই তখনই পুরোনো জায়গাগুলোয় একবার করে যাওয়ার চেষ্টা করি। খুব ভাল লাগে তখন পুরনো দিনের কথা গুলো মনে পড়ে যায়। এই জায়গাটি খুবই চমৎকার । একটি নদী বয়ে গিয়েছে এবং রেল রাস্তা চলে গিয়েছে অনেক দূরে। সেখানে কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর আমি ছবিগুলো তুলেছি। ছবিগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।


IMG_20220118_152106.jpg
Link

এখানে সবগুলো ছবি একই জায়গার। সেজন্য এক জায়গাতেই লিংক দিলাম বাকি গুলো আর দিলাম না।


IMG-20220103-WA0031.jpg

আমরা যখন ছোট ছিলাম তখন আমাদের বাসা ছিল রেল লাইনের পাশে। যখন ট্রেন যেত তখন খুব মজা লাগতো। অনেকদিন পর সেই রেল লাইনগুলো দেখে খুবই ভালো লাগলো। তাই ছবি গুলো তুলে ফেললাম। অবশ্য মাঝখানে বেশ কিছু বছর এখানে রেল চলাচল বন্ধ ছিল।কয়েক বছর হল আবার চালু হয়েছে।


IMG-20220103-WA0008.jpg

এই নদীটির নাম কুমার নদী। পদ্মা নদীর একটি শাখা। এই নদীটি আমাদের দাদু ও নানুবাড়িতেও বয়ে গিয়েছে। দাদু ও নানুবাড়িতে গেলে এই নদীতে কত যে গোসল করেছি তার ঠিক নেই। শীতকালে নদীর পানি একদম শুকিয়ে যায়। বর্ষাকালে আবার একদম পানিতে টইটুম্বুর হয়ে যায়।

IMG-20220103-WA0032.jpg

IMG-20220103-WA0033.jpg

IMG_20220114_153803.jpg

IMG_20220114_153706.jpg

এটি একটি পুকুরের ছবি যেতে যেতে পথে চোখে পড়লো তাই ভাবলাম যে ছবি তুলে ফেলি।

IMG_20220114_154018.jpg

IMG_20220114_154120.jpg

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার আজকের ছবি গুলো আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। করোনাকালীন সময় সাবধানে থাকবেন ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  

আপনি ঘুড়তে গিয়ে খুব সুন্দর প্রকৃতির দৃশ্য ধারন করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে সব থেকে বেশি ভালো লেগেছে দুইনাম্বার ফটোগ্রাফি টা।প্রকৃতির ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

দুই নম্বর ছবিটা আমার কাছেও অনেক ভালো লেগেছে। জায়গাটিও বেশ চমৎকার ছিল। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 years ago 

জায়গাটির প্রাকৃতিক সৌন্দর্য সত্যিই মনে ধরার মত। আমার কাছে যায়গাটি খুবই ভালো লেগেছে। বিশেষ করে কুমার নদীর যায়গাটি অনেক বেশি সুন্দর। আর আপনার ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর সুন্দর কিছু রেন্ডম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জায়গাটি আমারও খুবই পছন্দের একটি জায়গা ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

প্রকৃতি মানেই মন ভালো করে দেওয়ার এক কারন।প্রকৃতির রুপের আসলে শেষ নেই।অসাধারন কিছু ছবি শেয়ার করেছেন।সুন্দর হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

মন খারাপ থাকলে প্রকৃতির মাঝে গেলে মন ভালো হয়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

ঘুরতে গিয়ে আপু অনেক সুন্দর প্রকৃতির রেনডম ফটোগ্রাফি করেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে আপু দেখতে ফটোগ্রাফি গুলো। ঘোরাঘুরি করা আমার অনেক পছন্দের। সেটা যদি হয় বন্ধুদের সাথে। ধন্যবাদ খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঘুরতে গেলে সুন্দর সুন্দর প্রকৃতি দেখে আর থাকতে পারি না ছবি না তুলে। তাই ভাবলাম যে আপনাদের সঙ্গেও শেয়ার করি এত সুন্দর ছবিগুলো। আপনাদের ভাল লাগবে দেখলে।ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে। প্রকৃতির সৌন্দর্য যে কতটা সুন্দরভাবে ফুটিয়ে তোলা যায় তা আমাদের কমিউনিটির বিভিন্ন ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে প্রতিনিয়ত দেখছি। এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া কমিউনিটির বিভিন্ন লোকজনের ফটোগ্রাফি দেখলে মনটা জুড়িয়ে যায়। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে সবাই। ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

➡️ অসাধারণ কিছু র‍্যান্ডম ফটোগ্রাফি করেছেন। আমার কাছে অসাধারণ লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। ছবিগুলো দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। প্রত্যেকটা ছবি খুব যত্ন করে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি।

 3 years ago 

সকালে উঠেই আপনার মাধ্যমে খুব সুন্দর প্রকৃতি উপভোগ করতে পারলাম আপু। রেললাইনের ছবি, নদীর ছবি , খাল থেকে শুরু করে আপনি খুব সুন্দরভাবে প্রকৃতির ছবি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সেই সাথে আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে ব্যক্ত করেছেন। আপনারা আজকের আয়োজন টি দারুন ছিল ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলে জায়গাটি অনেক সুন্দর ছিল আপু। গেলেই মন ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

চমৎকার কিছু দৃশ্যপট। পদ্মা নদীর শাখা কুমার নদীর দৃশ্যপট টা সত্যিই আমার খুব ভালো লেগেছে, বাকীগুলো ও বেশ ভালো লেগেছে, রেল লাইনের ব্যস্ততা প্রতিনিয়ত দেখছি। তবে কুমার নদী এবং কুমার নদীকে ঘিরে ছোটবেলার যে স্মৃতিচারণ, আমার স্মৃতিগুলাকেও জাগিয়ে তোলল। ছোটবেলায় কত যে নদীতে গোসল করেছি, সাঁতরিয়ে কর্ণফুলী নদী পার হয়েছি, নদী পার হয়ে যে প্রতিনিয়ত স্কুলে যেতাম। আহা কত মধুর স্মৃতিই না ছিল। আপনাকে অবশ্যই ধন্যবাদ দিতেই হয়, যে আপনি আমার শৈশবের স্মৃতিগুলো মনে করিয়ে দেয়ার জন্য। আমি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি কৃতজ্ঞ।

 3 years ago 

খুবই ভালো লাগলো ভাইয়া শুনে যে আমার পোস্টটি পড়ে আপনার শৈশবের কথা মনে পড়ে গেল। আসলে শৈশবের কথা মনে পড়লে এমনিতেই মন উদাস হয়ে যায়। ধন্যবাদ আপনাকে আপনার শৈশবের কিছু স্মৃতি আমার সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রকৃতি দেখতে আমার কাছে সব সময় খুবই ভালো লাগে। আর প্রকৃতির মাঝে হাঁটতে আমার অনেক ভালো লাগে। আপনার এই প্রকৃতি ছবিগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আর এরকম কিছু ফটোগ্রাফি দেখলে মনটা অনেক ভালো হয়ে যায় ধন্যবাদ আপনাকে যে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল। এভাবেই পাশে থাকবেন আশা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64