আম দিয়ে সেমাইয়ের রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে আম দিয়ে সেমাই এর রেসিপি শেয়ার করবো। এই রেসিপিটি অনেকদিন আগে তৈরি করেছিলাম শেয়ার করা হয়নি আপনাদের সঙ্গে। এই রেসিপিটি আমি এই প্রথম খেয়েছিলাম। হঠাৎ করে ফেসবুকে রেসিপিটি দেখে খুব ভালো লেগে গিয়েছিল। প্রথমে ভাবছিলাম এভাবে আম দিয়ে সেমাই খেতে কেমন লাগবে। পরে রান্নার পর দেখলাম যে ভালোই লাগে খেতে। ইউনিক লেগেছিলো রেসিপিটি আমার কাছে। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230703174457.jpg




দুধ
সেমাই
আম
চিনি
এলাচ
ঘি


PhotoCollageMaker_20230828_103555079.jpg



প্রথমে দুধ জ্বাল দিয়ে ঘন করে নিয়েছি।


IMG20230703172446.jpg


আমগুলো ছোট ছোট টুকরো করে কেটে অর্ধেক আম ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি ।


IMG20230703174201.jpgIMG20230703174203.jpg

চুলায় একটি কড়াই বসিয়ে তার মধ্যে ঘি দিয়েছি। ঘি গরম হলে এলাচ গুলো দিয়ে সেমাই গুলো দিয়েছি। তারপর সেমাই গুলো ভেজে নিব।


IMG20230703172646.jpgIMG20230703172739.jpg

সেমাই গুলো ভালোমতো ভাঁজা হয়ে গেলেন ঘন করে রাখা দুধ দিয়ে দিব।


IMG20230703172844.jpgIMG20230703172907.jpg

বেশ কিছুক্ষণ রান্নার পর সেমাই গুলো সিদ্ধ হয়ে গেলে চিনি দিয়ে দিব। তারপর আরো কিছুক্ষণ রান্না করে চুলা বন্ধ করে দিব।


IMG20230703173004.jpgIMG20230703173022.jpg

IMG20230703173218.jpg


এখন একটি বাটিতে উঠিয়ে নিয়েছি। তারপর ব্লেন্ড করা আমগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি।


IMG20230703174227.jpgIMG20230703174301.jpg

ব্লেন্ড করা আমগুলো সেমাই সঙ্গে মিশিয়ে টুকরো করা আমগুলো দিয়ে সেগুলোও সেমাইয়ের সঙ্গে মিশিয়ে দিয়েছি।


IMG20230703174431.jpg


IMG20230703174453.jpg


এভাবেই আমার রেসিপিটি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আমি কখনো আম দিয়ে সেমাইয়ের রেসিপি বানিয়ে খাইনি। আপনার আম দিয়ে সেমাইয়ের রেসিপি দেখে অনেক ভালো লাগলো। যদিও এই রেসিপিটি আপনি নিজেও প্রথম খেয়েছেন। ফেসবুকে দেখে রেসিপি তৈরি করেছেন। সত্যি বলতে আপনার রেসিপিটি দেখে খেতে মন চাইতেছে। আমি নিজের চেষ্টা করব এভাবে রেসিপি বানানোর জন্য। ধন্যবাদ আপনাকে নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমিও এইবার প্রথম আম দিয়ে সেমাই রেসিপি করেছিলাম। খেতে যে এত ভালো লাগবে বুঝতে পারিনি। ধন্যবাদ আপনাকে ভাইয়া মন্তব্যের জন্য।

 10 months ago 

আইডিয়াটা আজকে আপনার পোস্ট থেকেই পেলাম কেননা এর আগে কখনো আম দিয়ে সেমাই রান্নার কথা শুনিনি।ভিন্ন ধরনের একটি রেসিপি কিভাবে তৈরি করেছেন সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এর আগে কখনো এরকম রেসিপি যেহেতু খাননি তাহলে অবশ্যই বাসায় একবার বানিয়ে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন আপু। বেশ ভালো লাগলো আপনার এই অসাধারণ একটি নতুন রেসিপি দেখতে পেরে। রেসিপি টা খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তৈরি করে দেখানোর চেষ্টা করছেন। এই থেকে নতুন একটা কিছু জানার সৌভাগ্য হলো।

 10 months ago 

রেসিপিটা সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কত কিছু দিয়ে এই সেমাই তৈরি করতে দেখলাম।
আর আজকে আপনার কাছ থেকে আম দিয়েও সেমাই তৈরি করতে দেখে খুবই ভালো লাগলো৷ এটি একদম ইউনিক একটা রেসিপি৷ কখনো এরকম রেসিপি দেখা হয়নি৷ আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি রেসিপি দেখতে পেলাম৷ চেষ্টা করব আপনার এই ইউনিক রেসিপি তৈরি করার জন্য৷ অসংখ্য ধন্যবাদ৷

 10 months ago 

আমার কাছেও রেসিপিটি ইউনিক লেগেছিল জন্যই তৈরি করেছিলাম। খেতেও বেশ মজাদার হয়েছিল।

 10 months ago 

আম দিয়ে কখনো সেমাই খায় নাই আপু এবং দেখে তো আমার আগ্রহ আরো বেড়ে গেল। ইউনিক লেগেছিল আমার কাছেও এবং আপনার দেখাদেখি আমিও বাড়িতে তৈরি করার চেষ্টা করব আপু। দুধ, আম এবং ভাত খেয়েছি। ওটাও অনেক অসাধারণ লাগতো এবং এটাও টেস্ট নেব ইনশাল্লাহ।প্রতিটি ধাপ এত সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং প্রয়োজনীয় উপকরণ গুলি অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। বেশ ভালো লাগলো আপু। আপনার কাজগুলি বরাবরই আমার অনেক ভালো লাগে এবং আপনার কাছ থেকে কিছু শিখতে পারি এটাই প্রাপ্তি।

 10 months ago 

অবশ্যই ভাইয়া আপনিও বাড়িতে তৈরি করে দেখবেন। খেতে অসম্ভব ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু আপনি নতুন একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি কোনোদিন আম দিয়ে সেমাই খাইনি।তবে আপনার রেসিপি দেখে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে সেমাইটি অনেক টেস্ট হয়েছিল। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে সেমাই রান্না করা শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

সেমাই রান্নার প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 10 months ago 

আমের সাথে সেমাই! নাম শুনেই অবাক হয়ে গেলাম আপু। আমারও তাই মনে হলো খেতে নিশ্চয় মজা হয়েছে। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন 🌼

 10 months ago 

জ্বী ভাইয়া খেতে বেশ মজাদার হয়েছিল। আপনিও বাসায় খেয়ে দেখতে পারেন। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আম দিয়েও যে সেমাই রান্না যাই এটা আজকে প্রথম জানতে পারলাম। জানিনা এটার টেস্ট কেমন হবে তবে দেখতে কিন্তু বেশ সুস্বাদু লাগছে। যাই হোক ধন্যবাদ আপনাকে এই ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

টেস্ট কেমন জানতে হলে আপনাকেও বাসায় তৈরি করে খেয়ে দেখতে হবে। ভালো লাগবে আশা করি। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

জাস্ট অসাধারণ। এতো সুন্দর রেসিপি শেয়ার করেছেন যে লোভ সামলানো মুসকিল হয়ে গেলো।কোনদিন এভাবে সেমাই বানিয়ে খাইনি।রেসিপি ধাপ গুলো দেখে তো মনে হচ্ছে সুস্বাদু হয়েছে অনেক।ধন্যবাদ ইউনিক রেসিপি রেসিপি শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার রেসিপিটা দেখে আপনার লোভ সামলানো মুশকিল হয়ে যাচ্ছে জেনে ভালো লাগলো আপু। বাসায় বানিয়ে খাওয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52