একটি বিয়ে বাড়ির ডেকোরেশনের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আপনাদের সামনে হাজির হয়ে গেলাম একটি বিয়ে বাড়ির ফটোগ্রাফি নিয়ে। আমি এক জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে পাশেই একটি স্টেজ সাজাচ্ছিলো। খুব সম্ভবত এটি হলুদের স্টেজ ছিল। এত সুন্দর ডেকোরেশন ছিল যে দেখে মুগ্ধ হয়ে যাওয়ার মতো। তাই আমিও ভাবলাম যে কিছু ছবি তুলে রাখি। সেই ছবি আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব। আগেকার দিনের বিয়ের ডেকোরেশন আর এখনকার দিনের বিয়ের ডেকোরেশন গুলোর মধ্যে আকাশ-পাতাল পার্থক্য। আগে বিয়ের অনুষ্ঠানে খুব হালকা পাতলা ডেকোরেশন হত। আর এখনকার বিয়ের অনুষ্ঠানের চোখধাঁধানো ডেকোরেশন হয়। যে যত বেশি টাকা খরচ করতে পারে তাদের বিয়ের ডেকোরেশন ততবেশি জমকালো হয়। এই জমকালো আয়োজনের ভিড়ে বিপদে পড়ে মধ্যবিত্ত ফ্যামিলির লোক জনেরা। তাদের এরকম একটি বিয়ের অনুষ্ঠানের আয়োজন করতে গেলে সারা জীবনের সঞ্চয় সব শেষ করতে হয়। সমাজের সঙ্গে পাল্লা দিয়ে তারাও চায় তাদের বিয়ের ডেকোরেশন খুব সুন্দর ভাবে করতে। যাই হোক এটি খুব সম্ভবত অনেক হাই সোসাইটির একটি বিয়ের অনুষ্ঠান ছিল। ডেকোরেশন দেখে আমার কাছে তাই মনে হয়েছিল। ছবিগুলো দেখলে আপনারা বুঝতে পারবেন।



photoCollageMaker_20220729_230448620.jpg

এটি ঢোকার গেট। গেটটি তখন কেবল সাজানো শুরু করেছিল।

IMG_20220515_174301.jpg

0101010.png

উপরের গেট দিয়ে ঢোকার পরে ভিতরে এরকম আরেকটি ফুলের গেট তৈরি করছিল। ফুল দিয়ে তখন প্রায় সাজানো শেষের দিকে।

IMG_20220515_174625.jpg

0101010.png

IMG_20220515_174718.jpg

0101010.png

IMG_20220515_174010.jpg

0101010.png

এরকম ফুল দিয়ে পুরো ডেকোরেশন করছিল। এছাড়াও কিছু তাজা ফুল ছিল।

IMG_20220515_174054.jpg

0101010.png

গেট দুটি দিয়ে ঢোকার পরে এ রকম একটি রিকশা সাজানো ছিল। রিক্সাটি পুরো গাঁদা ফুল দিয়ে এত চমৎকার ভাবে সাজানো ছিল তাকিয়ে থাকার মত।

IMG_20220515_174110.jpg

0101010.png

IMG_20220515_174120.jpg

0101010.png

তারপর মেইন স্টেজের ফটোগ্রাফি এগুলো। এখানে লোকজনের বসার জায়গাগুলো এভাবে সাজানো ছিল। আর বর-কনের স্টেজটি দূরে ছিল। আমি অবশ্য অতদূর যায়নি । দূর থেকেই ছবিগুলো তুলেছি।

IMG_20220515_174202.jpg

0101010.png

IMG_20220515_174214.jpg

0101010.png

প্রতিটি টেবিলের উপরে এরকম একটি গাছের মতো সাজানো ছিল। দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। এই গাছটির কারণে টেবিলটি আরও বেশি আকর্ষণীয় লাগছিল দেখতে।

IMG_20220515_174225.jpg

0101010.png

IMG_20220515_174235.jpg

0101010.png

IMG_20220515_174644.jpg

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু।

0101010.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই রীতিমত মুগ্ধ বিয়ে বাড়ির এই ডেকোরেশন এর ফটোগ্রাফি দেখে ডেকোরেশন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর সেই সাথে আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও আপনার মত মুগ্ধ হয়ে গিয়েছিলাম এই ডেকোরেশন দেখে। সেজন্যই তো ছবিগুলো তুলেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাগ্যিস অনেক আগেই বিয়ে করে ফেলেছি তা না হলে এই বিয়ে বাড়ির ডেকোরেশন দেখে আমার বিয়েতেও এরকম সাজানোর ইচ্ছে হত। আর তখনই পকেট ঘরের মাঠ হয়ে যেত। নতুবা বাবার সারা জীবনের সঞ্চয় শেষ হয়ে যেত। যাইহোক আপু খুবই সুন্দর একটি বিয়ে বাড়ির ডেকোরেশন এর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মত আমারও বলতে হয় যে ভাগ্যিস অনেক আগে বিয়ে করে ফেলেছিলাম। না হলে তো বা আমার বাবাকেও ফকির হয়ে যেতে হতো। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আগের দিনের বিয়ের ডেকোরেশন আর বর্তমান বিয়ের ডেকোরেশন এর পার্থক্যটা অনেক। সত্যিই আপনার করা বিয়ের ডেকোরেশনের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। এত সুন্দর করে সাজিয়েছে সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বিয়ের ডেকোরেশনই এত সুন্দর ছিল যে ছবিতেও খুব ভালো এসেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই বিয়ে বাড়ির ডেকোরেশনটা অনেক সুন্দর লাগছে দেখে মনে হচ্ছে কোন মুভির শুটিং হবে এখানে, বিয়ে বাড়ির ডেকোরেশন এর ছবিগুলো বেশ দক্ষতার সাথে ক্যাপচার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু 🥰

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সামনাসামনি দেখতে আরো বেশি চমৎকার লাগছিল । তাই তো ছবি তোলার লোভ সামলাতে পারিনি।

 2 years ago 

মধ্যবিত্ত ফ্যামিলিরা শুধু স্বপ্ন নিয়ে বেঁচে থাকে আপু । তবে সমাজের সাথে তাল মিলিয়ে চলতে গেলে তাদের সারা জীবনের সঞ্চয় শেষ হয়ে যাবে এইভাবে বিয়ের ডেকোরেশন করলে । আসলে যে বিয়েতে খরচ কম সে বিয়েতে ভালো হয় বেশি আমি যতদূর জানি । তবে এরকম হচ্ছে উচ্চ বিলাসী বিয়ে অনেকদিন পরে দেখলাম । আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আসলে ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এটি তো আমাদের ইসলামেই আছে। যে বিয়ের খরচ যত কম সেই বিয়ের তত বরকতময়। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বিয়ে বাড়িতে ডেকোরেশন এর ব্যবস্থা খুবই সুন্দরভাবে করেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো।

 2 years ago 

জি ভাইয়া আসলেই অনেক সুন্দর ভাবে ডেকোরেশন করেছে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আগের দিনের বিয়ের ডেকোরেশ এবং এখনকার দিনের বিয়ের ডেকোরেশনের মধ্যে আকাশ পাতাল তফাৎ। বিয়ের ডেকোরেশন টা দারুণ হয়েছে। একেবারে ছবির মতো সাজানো। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমি যখন তুলেছি তখন পুরোপুরি সাজানো কমপ্লিট হয়নি। পুরোপুরি কমপ্লিট হলে না জানি আরো কত চমৎকার লাগবে দেখতে। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি বিয়ে বাড়ির ডেকোরেশনের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ অসাধারণ লাগলো। তবে আমার কাছে মনে হয় বিয়ের বাড়িতে ডেকোরেশনেরনা মনে হয় কোন ফিল্ম শুটিং। যাইহোক খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

না আপু এটি বিয়ে বাড়ির ডেকোরেশন এর ছবি ছিল। যাই হোক আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বিয়ের ডেকোরেশোন দেখে আরেকবার বিয়ের পিঁড়িতে বসার স্বাধ জাগলো । এত্ত সুন্দর করে সাজানো গোছানো বিয়ে বাড়ি । অথচ আমি যেদিন বিয়ে করতে গেলাম বাড়ির সর্ব নিকটতম প্রতিবেশী ও টের পেল ৩ মাস পরে ।
সেদিনের জন্য এখন আফসুস হচ্ছে ।
তবে এখন অতীত ভুলে সৌন্দর্যে মনোযোগ দিই। সাজ গোজ সবই প্রায় হলুদ ফুলে তাই এটা হলুদের দিনের হওয়ার সম্ভাবনাই বেশী ।
তবে একটা কথা ঠিক বলেছেন ।
এভাবে পাল্লা দিয়ে কোন মধ্যবিত্ত পরিবার যদি বিয়ের ডেকোরেশোন করতে চাই । তবে সারাজীবনের সঞ্চয় ফুরিয়ে যাবে হয়তো

 2 years ago 

তাহলে তো আপনার বিয়ের খরচ একদমই বেঁচে গিয়েছে। এখন এত খরচ করে বিয়ে করার আবারও কি সাধ জাগছে ? যাই হোক ভাইয়া ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64444.96
ETH 3506.53
USDT 1.00
SBD 2.58