নিউ মার্কেটে টুকটাক কেনাকাটা ও ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আপনারা তো জানেন যে কেনাকাটা করতে আমার খুবই ভালো লাগে। কিছুদিন পরপর খুঁজে খুঁজে বের করি কি কেনা যায় । অনেকদিন কোন কিছু কেনাকাটা করি না। তাই ভাবছিলাম যে টুকটাক কিছু কেনাকাটা আছে সেগুলো করার জন্য নিউমার্কেটের ওই দিকটায় যাব। নিউমার্কেটের ঐদিকে এমনিতে অনেক ভিড় থাকে। তার উপরে বাচ্চাদের নিয়ে গেলে খুবই কষ্ট হয়। ছোট ছেলেটা ভিড়ের মধ্যে একদমই হাঁটতে চায় না। কোলে করে নিয়ে ঘোরা যায় না। সেজন্য ওই এলাকায় আমাদের এক ভাতিজা থাকে তাকে ডেকে নিলাম সাথে থাকার জন্য। ও আবার ধানমন্ডিতে থাকে। সেখান থেকে ওকে উঠিয়ে নিয়ে অরচার্ড পয়েন্টে গাড়িটা রেখে নিলাম। নিউমার্কেটে ওইদিকে গাড়ি রাখতে অনেক ঝামেলা পোহাতে হয়। তারপর দুটি রিক্সা নিয়ে প্রথমে চাঁদনী চকে এবং পরে নিউমার্কেটে ঢুকলাম।


1AC3B6E3-D5B5-4787-8D6E-7A47C8C172FC.jpeg


প্রথমে চাঁদনী চকে গিয়ে আমার কিছু গেঞ্জি, ট্রাউজার এবং টুকটাক প্রয়োজনীয় জিনিস কিনলাম । তারপর নিউ মার্কেটে ঢুকে বড় ছেলের জন্য দুটো প্যান্ট, একটা ফ্রাইপান, কিছু মগ, কয়েকটা পাপোশ, তোয়ালে গ্লাস স্ট্যান্ড আরো টুকটাক বেশ কিছু জিনিস কিনে আমরা আবারো অরচার্ড পয়েন্টে চলে গেলাম। এখন দুপুরের খাওয়া-দাওয়া করার সময়। আমাদের গাড়ির ড্রাইভার না থাকার কারণে গাড়ি নিয়ে কোথাও গেলে খুবই বিপদে পরতে হয়। কারণ ঢাকা শহরে পার্কিং এর খুবই অভাব। এমন এক জায়গায় খেতে হবে যেখানে পার্কিং আছে। এমন জায়গা খুঁজতে খুঁজতে নামাজের টাইম হয়ে গেল। আমার হাসবেন্ড নামাজ পড়তে যাবে। সেজন্য আমাদেরকে ধানমন্ডি লেকে নামিয়ে দিল। আমরা এখানে কিছু সময় পার করলাম। এই ফাঁকে আমার হাসবেন্ড নামাজ পড়ে চলে আসলো। ধানমন্ডি লেকের ও বেশ কিছু ফটোগ্রাফি করেছি তা পরবর্তী কোন একদিন আপনাদের সঙ্গে শেয়ার করব ।


CDEDABB5-2FDD-4D49-BA88-ABC12019C1B4.jpeg


61320CA7-AF74-425F-81AB-69C57E0E647B.jpeg


B1DB8066-7E8D-4434-8236-69A6BCC2DEC0.jpeg


রবীন্দ্র সরোবরের এই মঞ্চে অবশ্য বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এজন্য সব সময় এই জায়গায় ভিড় লেগেই থাকে। তারপর পাশে এত সুন্দর লেকের কারণে লোকজনের সমাগম আরও বেশি থাকে। আমরা বেশ কিছুক্ষণ অনেক ভালো সময় কাটিয়েছিলাম । মুক্ত মঞ্চের কিছু ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করছি ।


B96B1949-C753-429E-BC17-38AB65B4E91A.jpeg


F36749DB-5C1E-454D-BBAC-57B8D0EEC77F.jpeg


F6ECC7BB-79E6-4F00-A11B-FB0676A41C86.jpeg


5C3834DC-C389-4743-8EBE-1CDAB2A8AFCA.jpeg


তারপর এখান থেকে আমরা গিয়েছিলাম ধানমন্ডি শেফস টেবিলে। সেখানে দুপুরের খাওয়া দাওয়া সেরে নিয়েছিলাম। সেই খাওয়ার অভিজ্ঞতা আপনাদের সঙ্গে অন্য একদিন শেয়ার করব। তা না হলে পোস্ট অনেক বড় হয়ে যাচ্ছে। এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে ।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png https://steemitwallet.com/~witnesses

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপু এটা আপনি একেবারে ঠিক বলেছেন যে ঢাকা শহরে পার্কিংয়ের জায়গার খুব অভাব। এই নিয়ে মানুষকে অনেক কষ্ট পোহাতে হয়। ছোট বাচ্চারা সবাই ভিড় এর মধ্যে খুব একটা হাটতে চায় না তখন তাদেরকে কোলে নিয়ে হাঁটতে হয় ।একেতো ভীর তার উপর বাচ্চা কোলে নিয়ে কিন্তু অনেক কষ্টের একটি কথা। যাইহোক আপনারা ঘুরাঘুরি এবং টুকটাক কেনা কাটার মাঝে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। আপনার ধানমন্ডি লেকের ফটোগ্রাফি গুলো দেখার অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ড্রাইভার না থাকলে ঢাকা শহরে গাড়ি চালানো খুবই মুশকিল। হুটহাট কোন জায়গায় দাঁড়ানো যায় না। যাই হোক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দৈনন্দিন জীবনের অনেক প্রয়োজনীয় জিনিস নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনী চকে পাওয়া যায় এবং খুবই রিজনেবল দামে। আমিও পরিবারের অনেক কিছুই এই জায়গাগুলো থেকে কিনি। গজ কাপড়ের জন্য চাঁদনী চক খুব ভাল, বাচ্চাদের জামা কাপড়ের জন্য গাউছিয়া-নুরজাহান ভাল, ঘরের সাজানো জিনিসপত্রের জন্য নিউমার্কেট ভাল। এক কথায় নিউমার্কেটের ওদিকে গেলে আপনার যা যা দরকার তাই আপনি কিনতে পারবেন। আপনার পোস্ট পড়ে বোঝলাম আপনিও নিউমার্কেট চাঁদনীচক থেকে নিজের জন্য এবং বাঁচ্চার জন্য অনেক কিছু কিনেছেন। ঢাকায় গাড়ি পার্কিং একটি বিশাল সমস্যা, সব জায়গায় পার্কিং এভেলেবেল থাকে না। সেই জন্য অনেকেই যাদের গাড়ি আছে অনেক জায়গায় যেতে পারে না। আপনাদের রবীন্দ্র সরোবরে এবং ধানমন্ডি লেকে কাটানো মুহূর্তগুলো খুব ভাল ছিল মনে হচ্ছে। ছবিগুলো খুব সুন্দর হয়েছে। আমি প্রায়ই যাই রবীন্দ্র সরোবরে বিশেষ করে সকালের নাস্তাটা খাওয়ার জন্য। শেফস টেবিল কিন্তু ভাল নাম করেছে ঢাকায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার এখান থেকে নিউমার্কেট অনেক দূর হয়ে যায়। এজন্য সহজে যাওয়া হয় না। অনেকদিন পর গিয়েছিলাম টুকটাক প্রয়োজনীয় জিনিস কেনার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাচ্চাদের নিয়ে গেলে খুবই কষ্ট হয়। ছোট ছেলেটা ভিড়ের মধ্যে একদমই হাঁটতে চায় না।

আপু,বাচ্চাদের নিয়ে কোথাও গেলে একটু ঝামেলায় পড়তে হয়। আমার বাবুকে কোথাও নিয়ে গেলে কি যে ঝামেলা আর কি যে বিরক্তকর অবস্থা হয় সেটা বলে বুঝাতে পারব না 😭ও হাঁটতে পারে কিন্তু কোথাও নিয়ে গেলে একদমই হাটবেনা কোলে উঠে বসে থাকবে, তাই আমার বেশি একটা বাইরে যাওয়া হয়না। আপু, মেয়েদের কাজই সংসারে কী লাগবে না লাগবে এসব কেনাকাটা করা। আপু, আপনি তো অনেক রকমের জিনিস কেনাকাটা করেছেন আর ধানমন্ডি লেকে অনেক সুন্দর সময় কাটিয়েছেন সুন্দর ফটোগ্রাফি তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন।খুব ভালো লেগেছে আপু আপনার পোস্টটা পড়ে।

 2 years ago (edited)

বাচ্চাদের এই একটি সমস্যা কোথাও গেলে একদমই হাঁটতে চায় না। শুধু কোলে কোলে থাকতে চায়। এজন্যই আরো বিরক্ত লাগে। যাইহোক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বর্তমান সময়ে মার্কেট গুলোতে অনেক বেশি ভিড় থাকে আর বাচ্চাদের নিয়ে সেখানে যাওয়াটা অনেক বেশি কষ্টসাধ্য হয়ে পড়ে। তবে একটা বিষয় আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে যে ভাইয়া নামাজ নিয়ে অনেক বেশি আগ্রহী। আবার বর্তমান সময়ে পার্কিং ব্যবস্থাও তেমন একটা ভালো না, অনেক বড় বড় শপিংমল করে রাখলেও তার সামনে পার্কিং ব্যবস্থা তেমন একটা ভালো নয়। যাই হোক অনেকদিন যেহেতু কিছু কেনাকাটা হয় না তাই নিউমার্কেটে টুকটাক কেনাকাটা করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ঢাকার বেশিরভাগ বড় বড় শপিং মলগুলোতে পার্কিং নেই। যার জন্য খুবই অসুবিধা হয়। যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বড় বড় মার্কেটগুলো ঢাকার পার্কিং নিয়ে অনেক সমস্যা হয়ে থাকে। আর ছোট বাচ্চা নিয়ে দেখলে তারা একদম হাঁটতে চায় না সারাক্ষণ কুলে উঠে বসে থাকতে চাই। তবে মহিলাদের বেশিরভাগ কাজে ঘরের জিনিসপত্র কেনাকাটা। তবে আপনি অনেক কিছু কেনাকাটা করেছেন। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু টুকটাক কিনতে কিনতে তো অনেক কিছু কিনে ফেললেন। আর একবার টুকটাক কিনতে গিয়ে তিনটি পোষ্ট রেডি করে ফেললেন। অরচার্ড পয়েন্টে আর ধানমন্ডির লেক আমার খুব পরিচিত জায়গা আমি অনেক বার গিয়েছি সেখানে। ভালই লাগে সেখনে সময় কাটাতে। যায়হোক রেখে দেওয়া ফটোগ্রাফি গুলো দেখার আগ্রহ রয়ে গেল। ধন্যবাদ আপু।

 2 years ago 

ধানমন্ডি লেক আসলেই সুন্দর একটি জায়গা খুব ভালো লাগে ওখানে গেলে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছে মনে হয় নিউমার্কেট আর চাঁদনি চক এমন একটি জায়গা যেখানে গেলে নিত্য প্রয়োজনীয় সকল জিনিস হাতের নাগালে একসাথে পাওয়া যায়। যা অন্য কোথাও পাওয়া যায় না। আমার নিউমার্কেটে কেনাকাটা করতে খুব ভাল লাগে। আপনি নিউমার্কেট কেনাকাটা করেছেন। সে সাথে লেকে সময় কাটিয়েছেন আর ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি নিউমার্কেটের দিকে খুব একটা যাই না জন্য ওইখানে গিয়ে কেনাকাটা করে আরাম পাইনা। তাও হঠাৎ যাই। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার মনে হয় ঢাকা শহরের মধ্যে যদি কোনো মার্কেটের সামনে ভিড় থেকে থাকে তাহলে মনে হয় নিউমার্কেট ছাড়া এই দৃশ্য আর কোথাও নেই। আমি নিউমার্কেট এই ভিড়ের জন্য যেতে একদমই পছন্দ করিনা। আবার সাথে যদি বাচ্চা থাকে আর তারা তো তখন কোলে থেকেই নামতে চায়না। যাই হোক মার্কেট করতে গিয়ে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। বাচ্চাদের নিয়ে এসব জায়গায় ঘুরতে গেলে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু নিউমার্কেটে ভিড়ের জন্য ঢুকে যায় না। এজন্য আমি খুব একটা যাই না। বছরে ১-২ বার যাই। যাই হোক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63