কোরাল মাছ ভুনা।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে । আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আবার আমি চলে এলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি কোরাল মাছের ভুনা নিয়ে এসেছি, আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য। কোরাল মাছ একটি সামুদ্রিক মাছ। এতে রয়েছে ওমেগা থ্রি। সামুদ্রিক কোরাল মাছ বাচ্চাদের জন্য খুবই উপকারী। তা ছাড়া এটি হার্টের রোগী, কোলস্টেরল এর রোগীদের জন্যও বেশ উপকারী। এই মাছ খেতে খুব সুস্বাদু এবং পুষ্টিকর। তাহলে শুরু করা যাক আজকের রেসিপিটি।


Polish_20211024_121845327.jpg

প্রস্তুত প্রণালীঃ

কোরাল মাছ৬পিছ
পেঁয়াজ কুচি১টি
কাঁচা মরিচ২টি
টমেটো১টি
পেঁয়াজ বাটা২ টেবিল চামচ
আদা বাটা১.৫ চা চামচ
রসুন বাটা১.৫ চা চামচ
হলুদের গুড়া১.৫চা চামচ
মরিচের গুঁড়ো১.৫ চা চামচ
জিরা গুড়া১ চা চামচ
লবণপরিমাণমতো
তেলপরিমাণমতো

Polish_20211024_122857696.jpg

১ম ধাপ

IMG20211012101724.jpg

প্রথমে একটি কড়াইয়ে মধ্যে তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে পেঁয়াজ এবং মরিচ কুচি দিয়ে দিয়েছে।

২য় ধাপ

IMG20211012101908.jpg

পেঁয়াজ, মরিচ ভেজে নিয়েছি।

৩য়ধাপ

IMG20211012101934.jpg

এখন কড়াইয়ের মধ্যে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা দিয়ে দিয়েছে।

৪র্থ ধাপ

IMG20211012102019.jpg

এখন গুড়া মসলাগুলো সব দিয়ে দিয়েছি।

৫ম ধাপ

IMG20211012102102.jpg

এখন মসলাগুলো ভালো মতো কষিয়ে নিয়েছি।

৬ষ্ঠ ধাপ

IMG20211012102234.jpg

মসলাগুলো কষানো হয়ে গেলে তার মধ্যে মাছ দিয়ে দিয়েছি।

৭ম ধাপ

IMG20211012102327.jpg

মাছগুলোকে ভালো মতো কষিয়ে নিয়েছি।

৮ম ধাপ

IMG20211012103057.jpg

মাছের মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি।

৯ম ধাপ

IMG20211012103112.jpg

এ পর্যায়ে কিছু টমেটোকুচি উপরে দিয়ে দিয়েছি।

১০ম ধাপ

IMG20211012103914.jpg

পানি শুকিয়ে আসার জন্য রান্না করেছি।

এভাবেই তৈরি হয়ে গেল আমার কোরাল মাছের ভুনা। এখন আমি একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের বুঝতে কোন অসুবিধা হবে না। আপনাদের সবার ভালো লাগবে ।

ধন্যবাদ

@tania


Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 3 years ago 

আপনার কোরাল মাছের রেসিপি টা দেখে লোভ লেগে গেলো। খুব সুন্দর হয়েছে রেসিপিটা ।তরকারির রংটা খুবই চমৎকার হয়েছে একেবারে টকটক করছে। প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা টা অনেক ভাল ছিল আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

কোরাল মাছ কখনো খায়নি। কিন্তু আপনার রেসিপি দেখে খেতে মন চাচ্ছে। মনে হচ্ছে খুব সুস্বাদু হবে মাছটি খেতে। প্রতিটা ধাপ উপস্থাপনা খুব ভালো হয়ছে

 3 years ago 

ভাইয়া একবার খেয়ে দেখবেন আসলেই মাছটা অনেক মজার। ধন্যবাদ আপনাকে।

সামুদ্রিক মাছের মধ্যে কোরাল আমার খুবই প্রিয়।রেসিপিটি দেখেই ভালো লাগছে। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার কোরাল মাছ খুবই পছন্দ। আপনার রেসিপিটা অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে স্টেপ বাই স্টেপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক লোভনীয় রেসিপি। কোরাল মাছের রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে। আমিও এবার একদিন চেষ্টা করবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কোরাল মাছ আমার খুবই পছন্দের একটা মাছ। এই মাছ যেমন সুস্বাদু দেখতেও খুব সুন্দর। সামুদ্রিক মাছের মধ্যে পুষ্টিগুণে ভরপুর থাকে। আর অনেক দামি মাছ জন সাধারণের নাগালের বাইরে থাকে, সাধারণ মানুষ এটা খুব কমই খেতে পারে, কারণ মাছটির অনেক বেশি দাম। আপনার কোরাল মাছ ভুনার রেসিপি টি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে দেখিয়েছেন। এবং পাক করার অনুমানগুলো খুব সুন্দরভাবে দিয়েছেন।টমেটো সাথে কোরাল মাছ ভুনা করেছেন খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে বুঝাই যাচ্ছে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

কোরাল মাছের রেসিপি অত্যন্ত পুষ্টিকর খাদ্য আমাদের শরীরের জন্য। এবং সামুদ্রিক মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি খাদ্য। ওমেগা থ্রি শরীরের বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

কোরাল মাছের ভুনা রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি অনেক দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। যা দেখে আমার খুবই খেতে ইচ্ছা। করছে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

কোরাল মাছ ভুনা অনেক সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো। এই মাছটার নাম আজকে প্রথম শুনলাম এবং আপনি প্রয়োজনীয় উপকরন গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দিয়েছেন। ও পরিবেশন করার পদ্ধতিটা আমার খুবই ভালো লেগেছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা ভাইয়া।

 3 years ago 

আপনার কোরাল মাছ ভুনা দেখে একদম লোভ লেগে গেলো। কোরাল মাছের পিসগুলো অনেক বড় বড় লাগছে দেখতে। অনেক বেশি সুস্বাদু মনে হচ্ছে। আর স্বাস্থ্যের জন্যো অনেক ভালো।

 3 years ago 

দোকান থেকে কেটে দেয় তো এজন্য সাইজ একটু বড়ই থাকে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66512.58
ETH 3313.98
USDT 1.00
SBD 2.68