একটি প্রজাপতির ম্যান্ডেলার আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি ম্যান্ডেলার আর্ট নিয়ে। আজকে আমি প্রজাপতি ও তার পাশে কিছু ফুলের ম্যান্ডেলার আর্ট করেছি। ম্যান্ডেলার আর্টগুলো করতে আমার কাছে বেশ ভালই লাগে। কিন্তু এই আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয় । যত বেশি সময় নিয়ে নিখুঁতভাবে আর্টগুলো করা যায় তত বেশি সুন্দর হয়। আজকের আর্টটি আমি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে করেছি। যার কারণে আর্ট শেষ করার পরে আমার কাছে খুবই ভালো লেগেছে আজকের আর্টটি। আমার এত সময় ব্যয় করা সার্থক হয়েছে মনে হয়েছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে ।



PhotoCollageMaker_202286112929311.jpg



প্রয়োজনীয় উপকরণ:

  • সাদা কাগজ
    • পেন্সিল
      • রাবার
        • কালো কলম
          • সাইন পেন
            • কম্পাস

প্রথমে পেন্সিল দিয়ে একটি ফুল এঁকেছি। তারপর ফুলের একপাশে একটি প্রজাপতি এঁকেছি।

IMG20220622214555.jpgIMG20220622214734.jpg

এখন প্রজাপতির পাশে কম্পাস দিয়ে এভাবে কিছু অর্ধ বৃত্ত এঁকেছি । তারপর কলম দিয়ে পুরো প্রজাপতিকে কালো রং করেছি।

IMG20220622215143.jpgIMG20220622215946.jpg

এখন ফুলটিকে কালো কলম দিয়ে বর্ডার করেছি। তারপর ভিতরে হলুদ এবং কমলা কালারের সাইন পেন দিয়ে রং করেছি।

IMG20220622220429.jpg


এখন কলম দিয়ে প্রজাপতির পাখায় বিভিন্ন ধরনের ছোট ছোট ডিজাইন করে পাখা ভরাট করেছি।

IMG20220622220624.jpgIMG20220622221221.jpg

এখন বৃত্তটির সাইড দিয়ে ছোট ছোট এবং বড় বড় কিছু পাতা এঁকে ডিজাইন করেছি।

IMG20220622221606.jpg


তারপর সাইডের পাতাগুলোকে সাইন পেন দিয়ে রং করেছি এবং আমার নামের সাইন করে দিয়েছি।

IMG20220622222131.jpg


IMG20220622222203.jpg


IMG_20220806_113015.jpg


এভাবে আমার আজকের আর্টটি শেষ করেছি। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আসলে আপু আমিও বিশ্বাস করি যত বেশি সময় দেয়া যায় তত বেশি ম্যান্ডেলা আর্ট গুলো সুন্দর হয়। আসলে একটু বেশি সময় দিয়ে করলে খুব সুন্দর ভাবে নিখুঁতভাবে আর্ট করা যায়। আপনার আজকের মেন্ডেলা থেকে যেন চোখ সরাতে পারছিনা। কালার কম্বিনেশন টা অনেক অসাধারণ হয়েছে। আমি সবসময় এরকম ভাবে আর্ট করার চেষ্টা করি। তবে আপনার কাছ থেকে আজকে প্রজাপতির মেন্ডেলা আর্ট দেখে ভালো লাগলো।

 2 years ago 

এই ম্যান্ডেলার আর্টটি অনেক সময় নিয়ে করেছিলাম জন্য এত সুন্দর লাগছে দেখতে। কালার করার কারণে আরো বেশি ফুটে উঠেছে। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি যেমন কষ্ট করে করেছেন তেমনি সুন্দর হয়েছে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট।দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আপু।ধাপ গুলোও খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন।ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন।

 2 years ago 

আসলেই আপু এই আর্টটি করতে অনেক কষ্ট এবং সময় লেগেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
খুবই অসাধারণ একটি প্রজাপতির ম্যান্ডেলার চিত্রাঙ্কন আপনার মাধ্যমে দেখতে পেলাম।আসলে এ ধরনের চিত্রাঙ্কন সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য সময় ও ধৈর্য্য নিয়ে অঙ্কন করেছেন।যত সময় নিয়ে আঁকা যাবে ততবেশি দেখতে সুন্দর লাগবে।অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর ও নিখুঁতভাবে একটি প্রজাপতির ম্যান্ডেলার আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

ঠিক ঠিক বলেছেন ভাইয়া এরকম আর্টগুলো ফুটিয়ে তোলার জন্য অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। যত বেশি সময় নিয়ে করা যায় আর্ট গুলো তত বেশি নিখুঁত হয়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি প্রজাপতির ম্যান্ডেলার আর্ট করেছেন। আপনার আর্ট গুলো দেখতে সব সময়ই অসাধারণ লাগে। আপনি অনেক ধৈর্য্য সহকারে নিখুঁত ভাবে আর্ট গুলো করে থাকেন। প্রজাপতিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ইউনিক আইডিয়া গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনি সবসময় দেখেন জেনে ভালো লাগলো। সবসময় মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু খুব চমৎকার একটি মেন্ডেলা আর্ট করেছেন প্রজাপতির। আসলে অনেক সময় ও দক্ষতার সমন্বয়ে এই মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আমার প্রজাপতির ম্যান্ডেলার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রজাপতির ম্যান্ডেলার আর্টটি চমৎকার হয়েছে আপু। কালার করার জন্য বেশি সুন্দর লাগছে। প্রজাপতির পাখার ছোট ছোট কারুকাজ গুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। সবমিলিয়ে আপনার আইডিয়া টা দারুন লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি আপু আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রজাপতির ম্যান্ডেলার আর্টটি আমার কাছেও মনে হয়েছে যে কালার করার কারণে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর মান্ডালা আর্ট দেখে চোখ ফেরাতে পারছি না। এমন মান্ডালা আর্ট দেখতে যেমন ভালো লাগে তেমনি নিজে আর্ট করতেও ভালো লাগে। হালকা কালার করাতে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে এই ধরনের আর্ট অনেক সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এরকম ম্যান্ডেলার আর্টগুলো দেখতে যেমন সুন্দর লাগে করতেও তেমন ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অধিক সময় এবং অনেক ধৈর্য ও তীক্ষ্ণ অভিজ্ঞতার সমন্বয়ে মেন্ডেলা আর্ট করা সম্ভব। আর সেটি আপনার কাজ দিয়ে প্রমাণ করে দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ আপু খুব চমৎকার একটি প্রজাপতির মেন্ডেলা আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার আর্টগুলোর অনেক বেশি ধৈর্য সহকারে করতে হয়। তা না হলে ছোট ছোট ডিজাইনগুলো নিখুঁতভাবে করা যায় না। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু যত সময় নিয়ে নিখুঁতভাবে আর্ট করা যায় আর্ট তত বেশি সুন্দর হয়। আর দেখতেও ভালো লাগে। প্রজাপতি খুবই সুন্দর লাগছে দেখতে। একেবারে যেন জীবন্ত প্রজাপতির মতোই লাগছে। আপু আপনি অনেক সময় নিয়ে এই আর্টটি করেছেন বুঝতেই পারছি। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি আর্ট করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার প্রজাপতির ম্যান্ডেলার আর্টটিতে প্রজাপতিকে একেবারে জীবন্ত লেগেছে আপনার কাছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81