এসো নিজে করি গ্লিটার আর্ট পেপার দিয়ে মিনি ক্যাপ তৈরি।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার হাজির হয়ে গেলাম গ্লিটার আর্ট পেপারের তৈরি মিনি ক্যাপ নিয়ে।এই ক্যাপ তৈরি দেখলে মনে হবে যে খুবই সহজ। কিন্তু আসলে আজকের ক্যাপ তৈরি করতে আমার সবথেকে বেশি কষ্ট লেগেছে। কারণ এত ছোট যে হাতে ধরা খুব মুশকিল লাগছিল। কিছুদূর বানিয়ে ভেবেছিলাম যে বাদ দেই। আবার নতুন করে বড় বানাই। পরে ভাবলাম যে না এতদূর বানিয়ে ফেলেছি কষ্ট করে হলেও এই মিনি ক্যাপই বানাবো ।যাই হোক অবশেষে আমি আমার ক্যাপটি শেষ করতে পেরেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



PhotoCollageMaker_20225240553899.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • গ্লিটার আর্ট পেপার
  • স্কেল
  • পেন্সিল
  • কাঁচি
  • গ্লু গান

arabesko.ru_13-1.png

স্কেল দিয়ে লম্বা করে দাগ দিয়ে নিয়েছি।। তারপর পেন্সিল দিয়ে এভাবে কোনা করে দাগ দিয়েছি।

IMG20220414104924.jpgIMG20220414104950.jpg

arabesko.ru_13-1.png

এখন কাঁচি দিয়ে এভাবে কেটে নিয়েছি।

IMG20220414105113.jpgIMG20220414105200.jpg

arabesko.ru_13-1.png

একপাশ থেকে ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।

IMG20220414105326.jpgIMG20220414105332.jpg

arabesko.ru_13-1.png

এখন উপরের কোনাগুলো একটি সঙ্গে আরেকটি আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG20220414105626.jpg

arabesko.ru_13-1.png

এখন আবার গ্লিটার আর্ট পেপারের উল্টো সাইডে এভাবে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে কেটেছে।

IMG20220414105803.jpgIMG20220414105832.jpg

arabesko.ru_13-1.png

এখন এই কাটা অংশ ক্যাপের এক সাইডে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছে।

IMG20220414105909.jpg

arabesko.ru_13-1.png

এখন হলুদ একটি গ্লিটার আর্ট পেপার গোল করে কেটে নিয়েছি । তারপর ক্যাপটির উপরে বসিয়ে দিয়েছি।

IMG20220414110023.jpg

arabesko.ru_13-1.png

এখন হলুদ গ্লিটার আর্ট পেপারের উল্টো সাইডে S এর মতো এঁকে নিয়েছি তারপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

IMG20220414110108.jpgIMG_20220524_120613.jpg

arabesko.ru_13-1.png

S টিকে ক্যাপ এর উপরে আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG20220414110356.jpg

arabesko.ru_13-1.png

এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার পেপার দিয়ে মিনি ক্যাপ। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে মিনি ক্যাপ বানিয়েছেন যা দেখে ভাল লাগলো। এত ছোট একটি জিনিস ধৈর্য নিয়ে যে বানিয়েছেন তার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। অসাধারন হয়েছে।

 2 years ago 

এই ছোট জিনিস বানাতে অনেক বেশী কষ্টকর। হাতে ধরা যায়না। এবারের ক্যাপটি বানাতে আসলেই খুব কষ্ট হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপু s ফর সজীব তাই নাহ্? 🥰🥰। মিষ্টি একটা কাজ উপহার দিয়েছেন সত্যি। এত সুন্দর করে কিভাবে যে ফিনিশিং দেন এটাই বুঝে পাই না সত্যি। আমার একটা ক্যাপ চাই আপু,, মাথা টাক পরে যাচ্ছে। টাক টা ঢাকার জন্য ক্যাপ গিফট পাবো তো একটা? 😀😊আপু

 2 years ago 

আপনার টাকের সাইজটি আমাকে দিতে হবে। তাহলে সেই মাপের একটি বানিয়ে দিতে পারব😝।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে মিনি ক্যাপ তৈরি করেছেন দারুন হয়েছে। আপু এটা আমাকে দিয়ে দেন আমার ভীষণ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

নিয়ে নেন ভাইয়া আপনাদের জন্যই তো দিয়ে রেখেছি😜। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটা গ্লিটার পেপার দিয়ে কেপ তৈরি করেছেন। যদিও এই কেপ তৈরি করতে আপনার অনেক সময় লেগেছিল এবং এক সময় এই মিনি কেপ বানানোর আশায় ছেড়ে দিয়েছেন। তারপর আবার শক্ত মনোবল নিয়ে আপনার কাজটি সম্পন্ন করেছেন। আমাদেরকে এত সুন্দর গ্লিটার পেপার এ ক্যাপ তৈরি করে উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এটি তৈরি করতে অনেক সময় লেগেছিল। শেষ মেষ তৈরি করতে পেরেছিলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

গিটার আর্ট পেপার দিয়ে মিনি ক্যাপ খুব সুন্দর দেখাচ্ছে। এই মিনি ক্যাপ তৈরি করতে আপনার খুব সময় লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ । আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে ছোট্ট একটি ক্যাপ তৈরি করেছে আপু। যা দেখতে খুবই সুন্দর এবং কিউট লাগছে। ক্যাপটি আমার খুবই পছন্দ হয়েছে। এত সুন্দর ভাবে গ্লিটার পেপার দিয়ে ছোট্ট একটি ক্যাপ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ক্যাপ টি বানাতে আমার কষ্ট হলেও বানানোর পরে আমার কাছে খুবই ভালো লেগেছিল। অনেক কিউট লাগছিল দেখতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ক্যাপ তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। একদম অরজিনাল ক্যাপ এর মতই দেখতে হয়েছে। খুব ভালো লাগলো আপনার এত সুন্দর দক্ষতা দেখে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য । ভালো থাকবেন।

 2 years ago 

সুন্দর একটি মিনি ক্যাপ তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। চমৎকার একটি ক্যাপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কালারের কারণে ক্যাপ টি দেখতে আরো বেশী সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি গ্লিটার পেপার দিয়ে এত সুন্দর করে মিনি ক্যাপ বানিয়েছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই ক্যাপ অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ক্যাপ তৈরির ধাপগুলো বর্ণনা করেছেন। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ইউনিক লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56