(Diy) গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল ও পাতা তৈরি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম গ্লিটার আর্ট পেপারের ফুল এবং পাতা তৈরি নিয়ে। গ্লিটার আর্ট পেপার দিয়ে যা বানানো যায় তাই চমৎকার লাগে । শুধু প্রয়োজন একটু ধৈর্য এবং সময়ের । যত বেশি ধৈর্য এবং সময় নিয়ে বানানো যায় তত বেশি নিখুঁত এবং সুন্দর হয়। আজকের ফুলটি বানানোর পর আমি দেয়ালে আঠা দিয়ে লাগিয়েছি। আমার কাছে এত ভাল লেগেছে যে কি বলব। তখন মনে হলো যে এরকম আরো কয়েকটি ফুল বানিয়ে দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে বেশ চমৎকার লাগবে। আজকে আমার ফুলটি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সঙ্গে পর্যায়ক্রমিকভাবে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



PhotoCollageMaker_202262811140461.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzHS2hwsG5azEF84yt3ga6DmwCLsTqRUEgWKwQvqiScprfMaYXoTtwJ631bGQmXhKYK1RyvGSkn4sfzPm2RBSiXvWXWPCD6m35iu8S.png

প্রয়োজনীয় উপকরণ

গ্লিটার আর্ট পেপার
কাঁচি
গ্লু গান
স্টেপলার

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzHS2hwsG5azEF84yt3ga6DmwCLsTqRUEgWKwQvqiScprfMaYXoTtwJ631bGQmXhKYK1RyvGSkn4sfzPm2RBSiXvWXWPCD6m35iu8S.png

প্রথমে লাল একটি গ্লিটার আর্ট পেপার নিয়ে এরকম পাতার মতো কেটে নিয়েছি। তারপর ওই পাতাটির মাপ দিয়ে আরো পাঁচটি পাতা কেটে নিয়েছি।



IMG20220419211111.jpgIMG20220419211442.jpg

এখন ঐ লাল পাতাটির থেকে একটু ছোট করে সাদা ছয়টি পাতার মত কেটে নিয়েছে।



IMG20220419212013.jpg


এখন সাদা পাতাটিকে লাল পাতাটির ভিতরে বসিয়ে এরকম ভাঁজ করে স্টেপলার দিয়ে পিন লাগিয়ে দিয়েছি। সবগুলো পাতাই একইভাবে ভাঁজ করে পিন লাগিয়ে নিয়েছি।



IMG20220419212504.jpgIMG20220419212708.jpg

এখন একটি পাতার সঙ্গে আরেকটি পাতা আঠা দিয়ে লাগিয়ে এরকম ফুলের মত বানিয়ে নিয়েছি।



IMG20220419213044.jpg


এখন দুটি সাদা ও লাল গ্লিটার পেপার ছোট গোল করে কেটে নিয়ে ফুলটির উপরে লাগিয়ে দিয়েছি।



IMG20220419213244.jpg


তিনটি সবুজ গ্লিটার আর্ট পেপার নিয়েছি। তারপর এরকম লম্বা পাতার মতো করে কেটে নিয়েছি।



IMG20220419213507.jpgIMG20220419213633.jpg

এখন কাঁচি দিয়ে পাতার সাইডে এরকম ঝিরিঝিরি করে কেটেছি। তারপর এরকম ফাঁকা ফাঁকা করে কেটেছি।



IMG20220419213751.jpgIMG20220419214058.jpg

তিনটি পাতা একটি সঙ্গে আরেকটি এভাবে লাগিয়ে নিয়েছি।



IMG20220419214325.jpg


তারপর ফুলটিকে পাতার উপরে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।



IMG20220419214331.jpg


IMG_20230622_105220.jpg


IMG_20230622_105202.jpg



এভাবেই তৈরি হয়ে গেল আমার পাতাসহ ফুল। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল ও পাতা তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। গ্লিটার আর্ট পেপারের তৈরি জিনিস গুলো আমার কাছে বেশ ভালো লাগে। এই ধরনের ফুলগুলো ঘরের সাজিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে। তৈরি করা দাঁপগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন আপনি। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আপু এরকম ফুল বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে খুব সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল ও পাতা তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এর আগেও আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন ধরণের ফুল তৈরি করেছিলেন। আপনার আজকের তৈরি ফুলটি জাস্ট অসাধারন লাগতেছে।

 last year 

আমার গ্লিটার আর্ট পেপারের পাতা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

গিটার আর্ট পেপার কিংবা রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে গেলে অনেক সময় লাগে। আসলে এই কাজগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপু আপনি অনেক ধৈর্য নিয়ে এবং সময় নিয়ে সুন্দরভাবে ফুল তৈরি করেছেন দেখে ভালো লাগলো। ফুল ও পাতা দেখতে অনেক সুন্দর লাগছে।

 last year 

ঠিক বলেছেন আপু এগুলো তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্য নিয়ে বানানোর জন্যই এত সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমাকে একটু ধৈর্য্য ধার দেবেন আপু? এই জিনিসটা আমার একটু থাকলে আরো অনেক কিছু হয়তো জীবনে করতে পারতাম। অপূর্ব লাগছে ফুলটা 👌। একদম বাঁধিয়ে রাখার মত সত্যিই। বলি ফুলটা কি এখনো জ্যান্ত আছে?

 last year 

ধৈর্য্য কি আর একদিনে আসে। নিয়মিত করতে করতেই ধৈর্য্য চলে আসে। চেষ্টা করলে আপনিও পেরে যাবেন।

 last year 

গ্লিটার পেপার দিয়ে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপনি। ফুলটি তৈরি করার পর আঠা দিয়ে দেওয়ালে লাগানোর পর খুবই সুন্দর লাগছে। একদম ঠিক কথা বলেছেন আপনি কোন কাজ ধৈর্য দিয়ে ও সময় দিয়ে করলে সেটা খুবই নিখুঁত আর অনেক বেশি সুন্দর হয়। গ্লিটার পেপার দিয়ে তৈরি প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি কাজ উপস্থাপন করার জন্য।

 last year 

আমারও মনে হয়েছে এরকম বেশ কয়েকটি দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগবে। একটি লাগানোতেই খুব চমৎকার লাগছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন আপনি। গ্লিটার আর্ট পেপার ব্যবহার করে পাতাসহ এভাবে ফুল তৈরি করলে সেগুলো দেখতে অনেক বেশি মনমুগ্ধকর লাগে। আর আপনি এই ফুলটি দেয়ালে আটা দিয়ে লাগিয়ে ছিলেন এটা জেনে ভালো লাগলো। এরকম ফুলগুলো দেয়ালে লাগালে অনেক বেশি সুন্দর লাগে আর দেয়ালের সৌন্দর্যতা ও বৃদ্ধি পায়। দেয়ালের সৌন্দর্যতা নিশ্চয়ই খুবই ভালো লাগছিল। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি তৈরি করেছেন, সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

দেয়ালে লাগানোর পর দেওয়ালের সৌন্দর্য অনেকাংশ বেড়ে গিয়েছিল আপু। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

সত্যিই আমি আপনার তৈরিকৃত এই ফুল দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে গ্লিটার আর্ট পেপার দিয়ে খুবই সুন্দর একটি ফুল ও পাতা তৈরি করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লেগেছে আমার কাছে। এরকম ফুল তৈরি করে যদি আঠা দিয়ে ঘরের দেয়ালে টানিয়ে রাখা যায় তাহলে দেখতে আরো বেশি সুন্দর দেখায় আপনি সেটাই করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আঠা দিয়ে টাঙিয়ে রেখেছিলাম ভাইয়া।ছোট ছেলে কখন যেন ছিড়ে ফেলে দিয়েছে। বাচ্চারা এগুলো একদমই রাখতে চায় না। যাইহোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি ঠিকই বলেছেন গ্লিটার আর্ট পেপার দিয়ে যা বানানো যায় তাই দেখতে অসম্ভব সুন্দর লাগে । আর আসলেই এই জিনিসগুলো তৈরি করতে একটু সময় ও ধৈর্য লাগে । ধৈর্য ছাড়া এটি করা সম্ভব নয় । একটু ধৈর্য নিয়ে করলে সত্যি দেখতে চমৎকার হয় ।আপনি ফুলটি দেয়ালে লাগানোর কারণে দেখতে আরো বেশি ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

বিশেষ করে গ্লু গানের আঠা লাগানোর জন্য এগুলো বানাতে অনেক বেশি সময় লাগে। কিন্তু বানানোর পর খুব ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি ঠিকই বলেছেন আপু এসব জিনিস বানাতে হলে প্রচুর পরিমাণে ধৈর্য ধরে থাকতে হয়। আর ধৈর্য থাকলেই সুন্দরভাবে জিনিসটিকে ফুটিয়ে তোলা সম্ভব হয় । আর আপনি এই ফুলটি যে ধৈর্য নিয়ে বানিয়েছেন সেটি আপনার ফুল দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুন্দর হয়েছে ফুলটি।

 last year 

যত বেশি ধৈর্য নিয়ে এগুলো বানানো যায় তত বেশি নিখুঁতভাবে ফুটে ওঠে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31