একটি ইলিউশন আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে একটি অন্যরকম আর্ট করেছি।ইলিউশন আর্ট এর মধ্যে একটু ডিজাইন করেছি। এই আর্টগুলো করতে এখন বেশ ভালো লাগে। প্রথম প্রথম এই আর্টগুলো করতে গেলে শুধু ভুল হয়ে যেত। কিন্তু এখন বেশ কয়েকটি করার পরে আর ভুল হয় না। আজকের আর্টটি অনেক সময় নিয়ে ধীরে ধীরে করতে হয়েছে। কারণ শেষের দিকে ছোট ছোট ঘর গুলো ভরাট করতে হয়েছে। মনোযোগ সহকারে না করলে পাশাপাশি দুটি ঘর ভরাট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে অনেক বেশি। এজন্য অনেক সময় এবং ধৈর্য সহকারে আজকের আর্টটি করেছি। শেষে একদম বিরক্ত হয়ে গিয়েছিলাম করতে করতে। তারপরও কষ্ট করে আর্টটি শেষ করেছি। করার পর খুব ভালো লাগছিল দেখতে। মনটাই ভালো হয়ে গিয়েছে দেখে। যাই হোক আশা করি আপনাদের ভালো লাগবে আজকে আর্টটি।


photoCollageMaker_20221124_111018724.jpg


প্রয়োজনীয় উপকরণ:

  • সাদা কাগজ
    • স্কেল
  • কালো কলম

IMG20220829102746.jpgIMG20220829102927.jpg

প্রথমে একটি সাদা কাগজের চারপাশে স্কেল দিয়ে ঘর কেটে নিয়েছি। তারপর এক কোনা চিকন থেকে অন্য কোনা মোটা করে দাগ দিয়েছি। এভাবে চারপাশে ঘুরিয়ে দাগ দিয়েছি।


IMG20220829103228.jpgIMG20220829103614.jpg

একই রকম ভাবে চারপাশ থেকে ঘুরিয়ে আরো কিছু লম্বা লম্বা দাগ দিয়েছি স্কেল দিয়ে।


IMG20220829103923.jpgIMG20220829104134.jpg

এভাবে দাগ দিতে দিতে সব দাগ দেওয়া শেষ হয়ে গেলে ছবির মত হবে। তারপর একটি স্কেল দিয়ে লম্বা লম্বা করে দাগ দিয়েছি।


IMG20220829104715.jpgIMG20220829105528.jpg

এখন খুব সাবধানে একটি ঘর বাদ রেখে আরেকটি ঘর কালো ভরাট করেছি।


IMG20220829111139.jpgIMG20220829111858.jpg

এভাবে সম্পূর্ণ ডিজাইনটিতে একটি ঘর বাদ দেখে আরেকটি ঘর ভরাট করেছি। এই কাজটি খুব সাবধানে করতে হবে। ভুল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে এবং অনেক সময় এবং ধৈর্য নিয়ে করতে হবে।


IMG20220829112128.jpg


সবগুলো ঘর ভরাট হওয়ার পর আমার আর্টটি শেষ হয়েছে। আমি আমার নামের সাইন করে দিয়েছি।


IMG20220829112141.jpg


এভাবেই আমার আর্টটি শেষ হল। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

একেবারে চোখ ধাঁধানো একটি আর্ট ছিল আপনার। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেক ধৈর্য ধরে এই আর্ট করেছেন আপনি। অনেক সময় লেগেছে মনে হয় আপনার এই আর্ট করতে। কালার কম্বিনেশনও কিন্তু বেশ দারুন ছিল। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনার দক্ষতার প্রশংসা অবশ্যই করতে হয়। এক কথায় অসাধারণ ছিল আপনার এই ইলিউশন আর্ট। ধন্যবাদ সবার সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এই আর্টটি করতে অনেক সময় লেগেছে। আমার কাছেও সাদাকালো হওয়ার কারণে দেখতে আরো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার প্রশংসা মূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার কাছে টিউশন নিতে হবে ইলিউশন আর্টের।আমার তো দেখেই মাথা ঘুরছে।আর আপনি কত ধৈয্যের সাথে তা বানিয়েছেন।অনেক সুন্দর হয়েছে চিত্রকর্ম টি। আর একটা প্রশ্ন,এটা বানাতে কতক্ষণ লেগেছে? ধন্যবাদ অসাধারণ ইলিউশনটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এই আর্টটি করতে প্রায় এক ঘণ্টার মতো সময় লেগেছিল। কারণ ছোট ছোট ঘর গুলো ভর্তি করতে অনেক বেশি সময় লেগেছিল । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর এবং চোখ ধাঁধানো একটি চিত্র প্রস্তুত করেছেন। এমন চিত্র আঁকতে পারি না তবে দেখতে আমার কাছে খুবই ভালো লাগে একভাবে চিত্রের দিকে তাকিয়ে থাকাই মুশকিল।। সুন্দর উপস্থাপন করেছেন ভাবগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

এই আর্টগুলো দেখতে ভালো লাগে এবং আঁকতেও খুবই ভালো লাগে। কিন্তু একটু সময় লাগে । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছে ইলিউশন আর্ট গুলো খুব ভালো লাগে। বিশেষ করে এই আর্ট গুলোর মধ্যে থ্রিডি একটি ভাব থাকে। যার কারণে অনেক বেশি চমৎকার লাগে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ইলিউশন আর্টগুলোর মধ্যে একটি থ্রিডি ভাব থাকে । এজন্য দেখতে আরো বেশী সুন্দর লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ইলিউশন আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ধৈর্য আর মনোযোগ দিয়ে আর্ট টি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে এ ধরনের আর্ট গুলো খুব কঠিন লাগে।আপনার আর্ট টা আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই আর্টটি করতে অনেক বেশি ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়েছিল। কারণ শেষের দিকে ছোট ছোট ঘর পূরণ করতে অনেক বেশি সময় লাগছিল। যাই হোক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার মতো আমার কাছেও ইলুউশন আর্ট করতে অনেক ভালো লাগে। প্রথম প্রথম একটু সমস্যা হতো কিন্তু আমার বেশ কিছু আর্ট করাতে এখন ঠিক হয়ে গিয়েছে। এই আর্ট অনেক মনযোগ সহকারে করতে হয় না হলে নষ্ট হয়ে যাওয়ার সম্ভবনা থাকে। আপনার আজকের আর্টের দিকে তো তাকাতেই পারছি। আমার চোখ ধাঁধিয়ে যাচ্ছে। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই আর্টগুলো প্রথম প্রথম একটু সমস্যা হয়। পরে টেকনিকটা বুঝে গেলে আর খুব একটা সমস্যা হয় না। কিন্তু অনেক সময় লাগে। আজকের আর্টটি আসলেই চোখ ধাঁধানো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার এই আর্ট করতে এক ঘন্টার বেশি লেগে গিয়েছে আমার মনে হয়।কারণ এরকম আর্ট গুলো করতে অনেক ধৈর্যের এবং সময়ের তার সাথে খুবই নিখুঁতভাবে অঙ্কন করতে হয়। আসলেই খুবই খুব ধাঁধানো আর্ট এটি। আমার তো এই রাতের দিকে তাকাতেই ভয় লাগছে মাথা ঘুরছে মনে হচ্ছে। খুবই ভালই ইলিউশন আর্ট ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম অসাধারণ একটি আর্ট সবাইকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জ্বী আপু এই আর্টটি করতে এক ঘন্টা সময় লেগেছিল। তাছাড়া ঠিকই বলেছেন এই আর্টের দিকে বেশিক্ষণ তাকিয়ে থাকা যায় না চোখে ধাঁধা লেগে যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একটি ইলিউশন আর্ট করেছেন।দেখে যেন একরকম ইলিউশন সৃষ্টি হচ্ছে😵‍💫। আপনার এটি আকঁতে অনেক সময় ও ধৈর্য্য লেগেছে মনে হচ্ছে। এই আর্ট গুলো একটু সময় নিয়েই আকাঁ ভালো। না হলে মাঝে মাঝে এটি নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে।যাই হোক আমার আর্টটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া কলম দিয়ে পুরো আর্টটি করতে হয় জন্যই অনেক সাবধানে করতে হয়। তা না হলে ভুল হয়ে গেলে আবার শুরু থেকে আঁকতে হয়। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

ছবিটা চোখের সামনে আসতেই ধুম করে আটকে গেলাম আপু। আমি শুধু ভাবছিলাম এটাও কি হাতে আঁকা সম্ভব!!! পোষ্টের ভেতরে এসে স্টেপগুলো না দেখলে হয়তো বিশ্বাসই করতে পারতাম না। শুধু সুন্দর নয় ভয়ংকর সুন্দর হয়েছে ছবিটা আপু 👌👌👌

 2 years ago 

আপনি এই আটটি চেষ্টা করে দেখতে পারেন। একটু সময় লাগবে কিন্তু পারবেন আশা করি। তাহলে আর্টের হাতটা আবারও পাকা হবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42