আলু দিয়ে ছোট চিংড়ি ভাঁজি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি রেসিপি শেয়ার করব। পোস্ট এর ভিন্নতা আনার জন্য চেষ্টা করি একেক দিন একেক রকমের পোস্ট করার । সে হিসেবে আজকে রেসিপি পোস্ট করছি। আজকে আমি ছোট চিংড়ি দিয়ে আলু ভাঁজি করেছি। এই ছোট চিংড়িগুলো খেতে খুবই ভালো লাগে। আমিতো প্রায় সব ভাঁজি এবং শাকের মধ্যে এই চিংড়িগুলো দিয়ে রান্না করি। তাই আজকে ভাবলাম যে আলু দিয়ে রান্না করি । শুধু পিঁয়াজ দিয়েও এই চিংড়িগুলো রান্না করলে খুব ভালো লাগে খেতে। আলু দেওয়াতে অন্যরকম একটা স্বাদ হয়েছিল। এভাবে রান্না করে পোলাউয়ের সঙ্গে অথবা গরম ভাতের সঙ্গে খেলে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছেও আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে কথা না বাড়িয়ে আমার আজকের রেসিপিটি শুরু করি।


IMG20220812101130.jpg



ছোট চিংড়ি
আলু
পিঁয়াজ
কাঁচামরিচ
আদা বাটা
রসুন বাটা
হলুদের গুঁড়া
ধনিয়া গুড়া
লবণ
সরিষার তেল


FrameArt_2022102903623575.jpg



প্রথমে চুলায় একটি ফ্রাইপান বসিয়ে দিয়ে তার মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে পিঁয়াজ এবং মরিচ কুচি দিয়ে দিয়েছি ।


IMG20220812095429.jpg


পিঁয়াজ মরিচ কুচিগুলো দিয়ে একটু নেড়েচেড়ে চিংড়িগুলো দিয়ে দিয়েছি ।


IMG20220812095648.jpg


চিংড়িগুলো একটু ভেঁজে নিয়ে প্রথমে আদা রসুন বাটা এবং তারপরে গুড়া মশলা গুলো সব দিয়ে দিয়েছি। তারপর চিংড়িগুলো আবারো মসলার সঙ্গে বেশ কিছুক্ষণ ভেঁজে নিব ।


IMG20220812095844.jpgIMG20220812095919.jpg

চিংড়িগুলো ভালোমতো কষানো হয়ে গেলে আলু কুচিগুলো দিয়ে দিব ।


IMG20220812095944.jpg


আলু কুচি গুলো মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নিব। তারপর সামান্য একটু পানি দিয়ে দিব সবকিছু সিদ্ধ হওয়ার জন্য ।


IMG20220812100026.jpgIMG20220812100056.jpg

বেশ কিছুক্ষণ রান্নার পর পানি প্রায় শুকিয়ে গিয়েছে। আমি আরেকটু ভাঁজা ভাঁজা করব সেজন্য চুলা থেকে নামায়নি। আপনারা চাইলে এখানেও রান্না শেষ করে দিতে পারেন।


IMG20220812100359.jpg


আরেকটু ভাঁজার পর রান্না হয়ে গিয়েছে। এখন চুলা বন্ধ করে দিয়েছি ।


IMG20220812100936.jpg


IMG20220812101122.jpg


এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপু আপনার এই চিংড়ি আলু দিয়ে রান্না দেখে তো আমার গরম ভাত দিয়ে খেতে ইচ্ছা করছে। পোলাও দিয়ে কখনো এরকম চিংড়ি মাছ ভেজে খাওয়া হয়নি। আলু দিয়ে কখনো ভাজা হয়নি আপনার কাছ থেকে শিখে নিয়েছি আপু। এরকম ভাজি আমিও করে খাব আমি অবশ্য শাকের ভিতর দিয়ে সব সময় খেয়ে থাকি। কিংবা করলা ভাজির ভিতর দিয়ে খেয়ে থাকি।

 2 years ago 

আমিও সবসময় পিঁয়াজ দিয়েই ভাজি করি। এবার সঙ্গে অল্প একটু আলু দিয়েছিলাম যার কারণে খেতে আরো বেশি মজাদার হয়েছিল। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার আলুর থেকে চিংড়ির পরিমাণ অনেক বেশি হয়েছে মনে হচ্ছে। যার জন্য রেসিপিটি অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে ।দেখেই তো খেতে ইচ্ছে করছে ।দারুন একটি কালার এসেছে ।এভাবে কখনো খাওয়া হয়নি ।আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম । অবশ্যই একদিন ট্রাই করে দেখবো ।ধন্যবাদ।

 2 years ago 

আপু সব সময় শুধু চিংড়ি এভাবে ভাজি করি। এইবার একটু অন্যরকম রান্না করার জন্য ছোট্ট একটি আলু দিয়েছিলাম । ঠিকই ধরেছেন আলুর থেকে চিংড়িই বেশি ছিল। এজন্য খেতে আরো মজাদার হয়েছিল। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছেও বড় চিংড়ির চেয়ে ছোট চিংড়ি গুলো খেতে অনেক ভালো লাগে আপু।যেকোনো শাক অথবা সবজির সাথে চিংড়ি মাছ দিলে স্বাদ অনেকগুণ বেড়ে যায়।আপনি আলু দিয়ে চিংড়ি ভাজি করছেন দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে।

 2 years ago 

এই ছোট চিংড়ি গুলোর এই একটি সুবিধা ভাজির মধ্যে দিলে খেতে খুব ভালো লাগে। আমি তো শাক এবং ভাজি এই চিংড়ি ছাড়া রান্নাই করি না। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু দিয়ে ছোট চিংড়ি ভাঁজি রেসিপি টা দেখে বেশ ভালো লাগছে।এই রকম রেসিপি খেতে ভিশন মজা লাগে।গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে। কালার কম্বিনেশন টা দারুন এসেছে। রান্নার ধাপগুলো অনুসরণ করে একদিন তৈরি করে খাব ইনশাআল্লাহ।

 2 years ago 

এরকম চিংড়িগুলো গরম ভাতের সঙ্গে খেতে যেমন মজা লাগে তেমনি পোলাওয়ের সঙ্গে খেতেও খুবই ভালো লাগে। একবার খেয়ে দেখবেন ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 
ছোট চিংড়ি গুলো খেতে কিন্তু খুব মজা লাগে। আমার এই চিংড়ি দিয়ে ভর্তা, পেঁয়াজ দিয়ে ভাজা বেশি খাওয়া হয়। আপনি আজ ছোট চিংড়ি আলু দিয়ে রান্না করে আমাদের সাথে রেসিপি শেয়ার করেছেন। আপনি আলু খুব চিকন করে কেটেছেন এবং এই ধরনের ভাজিতে আলু চিকন হলে খেতে বেশি ভাল লাগে । চিংড়ি বেশি থাকাতে রান্নার পরিবেশন দেখে ভাল লাগছে। মনে হচ্ছে অনেক মজার হয়েছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

আমিও এই ছোট চিংড়িগুলো বিভিন্ন শাক, ভাজিতে এবং ভর্তা করে বেশি খাই। তাছাড়া মাঝেমধ্যে শুধু পেঁয়াজ দিয়ে রান্না করি। এই বারই শুধু একটি আলু দিয়ে রান্না করেছি একটু অন্যরকম স্বাদ আনার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু সব কিছুতেই লাগে 😃 আলু দিয়ে ছোট চিংড়ির রেসিপি সত্যি ই খুব মজার হয়।আমিও করি এভাবে। যদিও এই সাইজের চিংড়ি সবজি রান্নার জন্য আনা হয়, তারপরেও মাঝে মাঝে আমি এভাবে রান্না করি।মজার রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। 🥰

 2 years ago 

ঠিক বলেছেন আপু আলু দিয়ে সবকিছুই ভালো লাগে। তাছাড়া এভাবে ছোট চিংড়ি দিয়ে রান্না করার কারণে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু ও চিংড়ি দুটোই আমার পছন্দের।আর ছোট চিংড়ি দিয়ে যেকোনো কিছু খুবই ভালো জমে,শাক ভাজিও খুবই টেস্টি হয়।আপনার ভাজি রেসিপিটা বেশ লোভনীয় হয়েছে, ধন্যবাদ আপু।

এভাবে রান্না করে পোলাউয়ের সঙ্গে অথবা গরম ভারতের সঙ্গে খেলে খুবই ভালো লাগে।

আপু, এখানে মনে হয় ভারতের না হয়ে ভাতের হবে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শাক এবং ভাজির সঙ্গে ছোট চিংড়ি খুব মজা লাগে। ঠিকই ধরেছেন আপু এখানে ভাতই হবে খেয়াল করিনি। ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে যে কোন ভাজি রেসিপি বা ঘণ্টো রেসিপি অনেক মজা লাগে।আলু ভাজি এমনি আমার কাছে মজা লাগে তার পর আপনি আবার আলু ভাজির সাথে চিংড়ি মাছ দিয়েছেন যেটা লোভনীয়তা বাড়িয়ে তুলেছে। জিহ্বায় জল চলে আসছে আপু 😋

 2 years ago 

আলু ভাজি আমার কাছে খুবই মজা লাগে। যদি সাথে এভাবে ছোট চিংড়ি দেয়া যায় তাহলে তার স্বাদ আরো বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এমন ভাজি সকাল সকাল গরম ভাতের সাথে ভীষণ জমে যাবে। আমার তো মাঝেমধ্যে মনে হয় মাংস বিরিয়ানি খেলেও এতটা তৃপ্তি পাওয়া যাবে না যতটা এভাবে খাওয়া-দাওয়া করে পাওয়া যাবে। আচ্ছা আপু আপনি কি সরিষার তেল দিয়ে রান্না করেন?

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া মাঝে মধ্যে পোলাউ মাংসের থেকেও এরকম খাবার খেতে বেশি ভালো লাগে। তাছাড়া আমি সবসময় সরিষার তেল দিয়েই রান্না করি। শুধু ভাজা ভাজি করার জন্য সানফ্লাওয়ার অয়েল ব্যবহার করি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81