ড্রাইভিং শেখার অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিছুদিন হলো ড্রাইভিং শিখছি। গাড়ি চালানো শেখার অনেকদিন ধরে ইচ্ছা ছিল। কিন্তু সময় সুযোগের অভাবে হচ্ছিল না। তাই এবার যখন ছোট ছেলেকে নিয়ে স্কুলে যাচ্ছিলাম তখন অনেক গার্ডিয়ানরা গাড়ি চালানো শেখার কথা বলছিল। যেহেতু বাচ্চাকে নিয়ে দুই ঘন্টা বসে থাকতে হয় এই সময় কাজে লাগাতে চাচ্ছিলো। এই সুযোগটা আমিও লুফে নিলাম। যেহেতু আমাদের গাড়ির ড্রাইভার নেই আমার হাসবেন্ড নিজেই ড্রাইভ করে সেজন্য ও ছাড়া বাইরে কোথাও যেতে হলে আমাকে উবারে যেতে হয়। আমিও যদি গাড়ি চালানো শিখে রাখি তাহলে নিজের প্রয়োজনে নিজেই বাইরে নিয়ে যেতে পারবো। একটি গাড়িতে আমরা তিনজন ড্রাইভিং শিখছি। পূর্বাচলের ওই দিকটাতে একদমই ফাঁকা থাকে। তাছাড়া নতুন রাস্তাঘাট বেশ বড় বড়। সেখানে গাড়ি চালানো শিখতে খুব সুবিধা হচ্ছে। কারণ রাস্তাঘাট বড় এবং ফাঁকা থাকার কারণে সহজেই ড্রাইভ করা যাচ্ছে।


IMG_8561.jpeg


আমার হাসবেন্ডকে গাড়ি চালানো দেখে ভাবতাম যে খুব সহজেই গাড়ি চালানো যায়। কিন্তু নিজে যখন ড্রাইভিং সিটে বসলাম তখন বুঝতে পারলাম যে গাড়ি চালানো আসলে কতটা কঠিন। শরীরের সবগুলো অঙ্গ একদম একটিভ রাখতে হয়। হাতের কাজ, পায়ের কাজ এবং চোখের কাজ সব একসঙ্গে একটিভ করতে হয়। কোনোটিকে অবহেলা করার সুযোগ থাকে না। অবশ্য প্রথম প্রথম ড্রাইভিং সিটে বসেছি জন্য আমার এগুলো বেশি কঠিন মনে হচ্ছে। হয়তো পুরোপুরি শিখে ফেললে এগুলো অতটা কঠিন মনে হবে না। আমার হাজবেন্ড যখন গাড়ি চালায় তখন তো আমরা পাশে বসে গল্প করি। আবার মাঝেমধ্যে ও বিরক্ত হয়ে যায় বাচ্চাদের চিল্লাচিল্লিতে। তাছাড়া ঢাকার রাস্তাঘাট এতো গাড়ি থাকে খুব সাবধানে চালাতে হয়। এখন বুঝতে পারছি যে আমার হাসবেন্ড কেন মাঝেমধ্যে এত বিরক্ত হয়ে যায়। কারণ একটু এদিক-সেদিক হলেই অন্য কারো গাড়ির সঙ্গে লেগে যাওয়ার সম্ভব না থাকে।


IMG_8560.jpeg


বাসার সামনে গাড়ি এসেছে নেয়ার জন্য। এই ড্রাইভার এর এই এক সুবিধা বাসা থেকে এসে নিয়ে যায়।
শনিবার সকাল বেলায় ড্রাইভিং শিখতে গিয়েছিলাম। তখন রাস্তা দিয়ে যাওয়ার সময় এরকম এক ঝাক হাঁস সামনে রাস্তা পার হচ্ছিলো। এত ভালো লাগছিল দেখতে যে সাথে সাথে ছবি তুলে নিলাম। হাঁসগুলো কি সুন্দর নিয়ম শৃঙ্খলা মেনে সব দল বেঁধে একসঙ্গে যাচ্ছে। কেউ দল থেকে ছুটে যাচ্ছে না।


IMG_8562.jpeg


IMG_8566.jpeg


দোয়া করবেন সবাই। আমি যেন ড্রাইভিংটা শিখতে পারি এবং সাহস করে রাস্তায় চালাতে পারি। অনেকে আছে ড্রাইভিং শিখে কিন্তু সাহস করে আর রাস্তায় বের হতে পারে না। যাইহোক এই ছিল আমার আজকের আয়োজন। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 6 months ago 

আমাদের জীবন ধারণের জন্য অনেক কিছুর প্রয়োজন থাকে,তবে আমি মনে করি উপস্থিত কাছে থাকা সব বিষয়ে আমাদের দক্ষতা থাকার প্রয়োজন রয়েছে। আর সে সমস্ত দক্ষতাগুলো যে কোন মুহূর্তে প্রয়োজন হতে পারে। আপনি আজ গাড়ি চালানো শেখার জন্য চেষ্টা করছেন,হয়তো আগে মনে করছেন সহজ কোন কাজে অবশ্যই সহজ নয়। প্রথমত একটু কঠিন মনে হবে তবে পরবর্তীতে আস্তে আস্তে সহজ হয়ে যাবে। অবশ্যই দোয়া থাকবে আপনি যেন দ্রুত গাড়িটা চালানো শিখতে পারেন এবং নিরাপদে চালাতে পারেন। যাই হোক পথে পাতি হাঁসের দৃশ্যগুলো আমাকে মুগ্ধ করেছে।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সব কিছুতে দক্ষতা থাকা জরুরী। নিজেদের যেহেতু গাড়ি আছে সে জন্যই ভাবলাম ড্রাইভিংটা শিখে রাখলে যে কোন সময় কাজে লাগতে পারে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

সবার কম বেশি সবকিছু জেনে রাখলে তা আমাদেরই খুব উপকারে আসে। ভালো একটি কাজ করেছেন আপনি। আপনার এই উদ্যোগ দেখে আমার নিজের কাছে খুব ভালো লাগছে। প্রথম প্রথম দেখে আপনার কাছে ড্রাইভিং কঠিন মনে হচ্ছে পরে যখন শিখে যাবেন আমার মনে হয় আপনার কাছে তখন অত কঠিন লাগবে না। দোয়া করে যাতে আপনি খুব তাড়াতাড়ি ড্রাইভিং শিখতে পারেন আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

জ্বী আপু প্রথম দিন যতটা ভয় লেগেছিল ধীরে ধীরে সে ভয় কমে যাচ্ছে। আশা করি পুরোপুরি শিখে গেলে সম্পূর্ণ ভয়টাই দূর হয়ে যাবে। ধন্যবাদ উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 6 months ago 

আপনার ড্রাইভিং শেখার খবরটা জেনে বেশ ভালো লাগলো। বেশ ভালো করেছেন আপু ড্রাইভিং শিখে।অনেক সময় বিপদ-আপদে কাজে লাগবে।আর তাছাড়া যে কোন সময় নিজের প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আপু পরবর্তীতে যাতে যে সময় কাজে লাগাতে পারি সে জন্যই এই ড্রাইভিং শেখা। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

এটা একটা ভালো উদ্যোগ নিয়েছেন আপু নিজেই গাড়ি চালানো শিখে গেলে তখন এদিক ওদিক ঘুরতে যেতে বেড়াতে পারবেন । আর চোখ কান খোলা রেখেই গাড়ি চালানো শেখা উচিত তাতে বিপদ ঘটার সম্ভাবনা কম থাকে । আর ড্রাইভারটাতো ভালোই একেবারে বাসায় এসে আপনাকে নিয়ে যাচ্ছে এ ব্যাপারটা কিন্তু ভালো লেগেছে । ঢাকা শহরের রাস্তার ভেতরে এতগুলো হাঁস একসাথে কখনো দেখা যায় না আপনি দেখে নিয়েছেন ।ভালই লাগছে হাঁসগুলো দেখতে ।

 6 months ago 

আপনার বাসায় যাতে গাড়ি চালিয়ে আসতে পারি সেজন্য আরও বেশি উৎসাহ নিয়ে গাড়ি চালানো শিখছি। দোয়া করবেন যেন ভালোভাবে শিখতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61334.44
ETH 2694.55
USDT 1.00
SBD 2.50