রঙিন কাগজের আংটি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকের আপনাদের সঙ্গে রঙিন কাগজ দিয়ে একটি আংটি তৈরি শেয়ার করবো। আংটিটি প্রজাপতি শেপের তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে যে কত কিছু বানানো যায় তার কোন শেষ নেই। আর এগুলো বানালে দেখতেও ভালো লাগে। আজকের রঙিন কাগজ দিয়ে আংটি বানাতে যতটা না কষ্ট হয়েছে তার থেকে বেশি কষ্ট হয়েছে আমার ছোট ছেলের হাতে পড়িয়ে ছবি তুলতে গিয়ে। হাতে পড়ানোতে খুব খুশি হয়েছে। কিন্তু ছবি তোলার সময় বারবার নড়াচড়া করছিল। এজন্য ভালোমতো ছবি তুলতে পারিনি। আংটিটি বানানোর পর আসলেই খুব সুন্দর লাগছিল। একেবারে প্রজাপতির মত লাগছিল। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


PhotoCollageMaker_20230824_002723116.jpg



প্রয়োজনীয় উপকরণ

রঙিন কাগজ



প্রথমে লম্বা চিকন একটি রঙিন কাগজ নিয়েছি। তারপর রঙিন কাগজটিকে লম্বালম্বি ভাঁজ করেছি।


IMG20230815120312.jpgIMG20230815120337.jpg

লম্বা ভাঁজটি খুলে উপর থেকে নিচের দিকে ভাঁজ করেছি। তারপর নিজের দুই কোনা ভাঁজ করেছি।


IMG20230815120347.jpgIMG20230815120403.jpg

দুই কোনা খুলে ভিতর দিকে ঘুরিয়ে ভাঁজ করেছি। তারপর দুই পাশ থেকে উপর নিচ করে আবারো ভাঁজ করেছি।


IMG20230815120430.jpgIMG20230815120450.jpg

উপর থেকে দুই কোনা ভাঁজ করেছি। তারপর কাগজটি উল্টিয়ে আবারও দুই কোনা ভাঁজ করেছি।


IMG20230815120504.jpgIMG20230815120532.jpg

দুইপাশ উপর নিচ করে আবারো ভাঁজ করেছি। তারপর আবারো নিচের দিকে ভাঁজ করে দিয়েছি নিচের ছবির মত করে।


IMG20230815120543.jpgIMG20230815120546.jpg

তারপর কাগজটিকে পর্যায়ক্রমে নিচের ছবির মত করে ভাঁজ করেছি। এই ভাঁজ গুলো মুখে বলে বোঝানো সম্ভব নয়। তাই ছবি শেয়ার করলাম।


IMG20230815120615.jpgIMG20230815120709.jpg
IMG20230815120758.jpgIMG20230815120809.jpg

এখন এক কোনা আরেক কোনার ভিতরে ঢুকিয়ে দিয়েছি।


IMG20230815120927.jpg


IMG20230815121532.jpg


IMG20230815121705.jpg


এভাবে আমার রঙিন কাগজের আংটিটি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 11 months ago 

আপু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর আংটি বানিয়েছেন। আপনার এই আংটি দেখতে খুব সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিস বানাতে অনেক ভালো লাগে। আংটি প্রজাপতি শেপের হওয়াতে বেশি ভালো লেগেছে। আপু বাচ্চারা এমনি হয় চুপ করে দাঁড়াতেই চায় না। আপনি তো তাও ছবি তুলতে পেরেছেন আমি তো তাও পারিনা। বানানো শেষ হওয়ার সাথে সাথে নিয়ে যায়। যাই হোক আপনার এই ডাই প্রজেক্ট ভালো লাগলো। ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন আপু প্রজাপতি শেপের হওয়ার কারণে আংটিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন আপু রঙিন কাগজ দিয়ে অনেক কিছু বানানো যায়। আরে রুমের কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতেও বেশ সুন্দর লাগে। আপনি আজকে একেবারে ভিন্ন রকম রঙিন কাগজ দিয়ে আন্টি তৈরি করেছেন। আপনার তৈরি আংটি বেশ ভালো লেগেছে। আংটি তৈরি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার রঙিন কাগজের আংটি তৈরি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

রঙিন কাগজের আংটি বেশ চমৎকার হয়েছে আপু ।তবে আংটি টা দেখতে অনেকটা প্রজাপতির মতো লাগছে ।আঙুলে পড়লেও বেশ সুন্দর লাগছে দেখতে আজ প্রথম রঙিন কাগজের আংটি তৈরি করতে দেখলাম ।এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু আমি তো প্রজাপতি শেপের আংটি বানিয়েছি। এ জন্যইতো প্রজাপতির মত লাগছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি আংটি তৈরি করে ফেলেছেন আপনি। ছোটবেলায় আমরা কাগজ দিয়ে শুধু প্লেন আর নৌকা বানাতে পারতাম। আর আপনি রঙিন কাগজ দিয়ে আংটি বানিয়ে খুবই সুন্দরভাবে আপনি আপনার ক্রিয়েটিভিটি প্রকাশ করেছেন৷

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ছোটবেলায় শুধু প্লেন আর নৌকাই বানাতে পারতাম। এখন অবশ্য অনেক কিছু বানানো শিখে গিয়েছি। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আমার বাংলা ব্লগ কমিউনিটি অনেক বড় একটি প্রমাণ। যেটা তৈরি করার কোন শেষ নেই আজকে আংটি তৈরি করেছেন নিজের ছোট্ট ছেলেকে হাতে পরিয়ে দিয়েছেন। আসলে ছোট বাচ্চারা এই ধরনের কিছু পেলে খুশিতে আত্মহারা হয়ে যায় সেজন্য ছবি তুলতে গিয়ে অনেক কষ্ট হয়েছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলেই ভাইয়া এই ব্লগে আসার পর রঙিন কাগজে অনেক কিছু বানানো শিখেছি যা আগে কখনো কল্পনাও করিনি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 11 months ago 

রঙিন কাগজের আংটি ভাবতেই অবাক লাগছে। প্রশংসনীয় কাজ করেছেন আপু। আংটি দেখতে অসাধারন লাগতেছে। এধরনের কাজ গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আমিও মাঝে মধ্যে রঙিন কাগজ দিয়ে কাজ করার চেষ্টা করি। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

রঙিন কাগজের এরকম জিনিস গুলো দেখতে আমার কাছেও ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

বাহ! রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আন্টি অসাধারণ ছিল আপু। আপনি এত সুন্দর করে আন্টি তৈরি করলেন। যদি আমার জন্য পাঠিয়ে দিতেন অনেক ভালো লাগতো। অনেক সুন্দর করে ধাপে ধাপে শেয়ার করলেন অসাধারণ লেগেছে ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার জন্য পাঠিয়ে দিলে তো আপনার সঙ্গে এনগেজমেন্ট হয়ে যেত আমার। যাইহোক আপু ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আমাদের মাঝে বেশ চমৎকার একটি আংটি তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। আপনার এই অসাধারণ আংটিটা দেখে কিন্তু আমার অনেক অনেক ভালো লেগেছে আর রঙিন কাগজ দিয়ে যে কিছু তৈরি করা হোক না কেন খুবই ভালো লাগে।

 11 months ago 

আমার রঙিন কাগজের আংটিটি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে যে কত কি বানানো যায় তা আমার বাংলা ব্লগে এসে জানতে পারলাম । আপনি আজ রঙিন কাগজ দিয়ে আংটিও বানিয়ে ফেললেন। তবে আপনার আংটি দেখতে একদম প্রজাপতি মত লাগছে ।ছেলের আঙ্গুলে পড়ায় বেশ ভালো লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

জ্বি আপু আংটিটি প্রজাপতি শেপের তৈরি করেছি। আপনার কাছে প্রজাপতির মতো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68148.22
ETH 3249.65
USDT 1.00
SBD 2.67