মেরিন ড্রাইভের পাশে বীচের কিছু ফটোগ্রাফি পর্ব -১ (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার হাজির হলাম আপনাদের সামনে কক্সবাজারের কিছু ফটোগ্রাফি নিয়ে। আজকে আপনাদের সাথে শেয়ার করব ইনানী যাওয়ার সময় মেরিনড্রাইভের পাশের কিছু বীচের ছবি। আমার কাছে এই বীচগুলো এত ভাল লেগেছে যে কি বলব। এত পরিষ্কার ছিল যে দেখার মতো। কারণ এখানে মানুষ খুব বেশি আসে না। যারাই আছে আমাদের মত রাস্তা থেকে দেখে চলে যায়। এজন্য হয়তো এত পরিষ্কার ছিল। আপনারা ছবি দেখলেই বুঝতে পারবেন।
আমরা খুব সকালে ইনানী বীচে যাওয়ার জন্য ঘুম থেকে উঠেছিলাম। ইনানী বীচে যাওয়ার আগে আমরা কক্সবাজার বীচে গোসল করে নিয়েছিলাম। ১১ টার দিকে আমরা রওনা দেই। কারণ ইনানী বীচে যাওয়ার সময় বেশ কয়েকটি জায়গা আছে দেখার মত। আমাদের ইচ্ছা ছিল সবগুলো জায়গা আমরা ঘুরে দেখে তারপরে যাবো। সবমিলিয়ে পুরো দিন লেগে যাবে। সাথে যেহেতু ছোট বাচ্চা ছিল এজন্য আমরা তাড়াহুড়া করতে রাজি ছিলাম না। কিছুদুর যাওয়ার পর হিমছড়ির কিছুটা আগে এই জায়গাটি দেখে আমরা আমাদের গাড়ি থামাই। জায়গাটা এতো সুন্দর ছিল সবাই এখানে দাঁড়িয়ে ছবি তুলছিল। আমরাও ছবি তোলার লোভ সামলাতে পারলাম না। বিশেষ করে আমি। কারন আপনাদের সঙ্গে তো ছবি শেয়ার করতে হবে😜😜।



IMG_20220329_105756.jpg

এই ছবিটা আমি চলন্ত গাড়িতে বসে তুলেছি। তারপর মনে হলো যে এখানে দাঁড়িয়েইতো কিছু ছবি তুলা যায়। তারপর আমরা গাড়ি থেকে নেমে বাকি ছবিগুলো তুলেছি।

IMG_20220329_102839.jpg

এখানে বড় বড় এই জিনিসগুলো ছিল। এগুলোর নাম কি আমি জানিনা। রড সিমেন্ট দিয়ে বানানো। রাস্তাটা সমুদ্রের একদম সাথে মেশানো। সেজন্য রাস্তা যাতে ভেঙ্গে না যায় সে জন্য এগুলো দিয়ে রেখেছে হয়তো। এগুলো দেয়ার কারণে জায়গাটার সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পেয়েছে।

IMG_20220329_102901.jpg

IMG_20220329_102911.jpg

IMG_20220329_102850.jpg

আমার দুই ছেলেদের ফটোসেশন চলছিল। তার বাবা তাদের ছবি তুলছিল। আমিও ভাবলাম যে এই সময় আমিও দুটি ছবি তুলে নেই। আমার ছোট ছেলে ছবি তোলার জন্য সব সময় রেডি। কিন্তু বড় ছেলে সহজে ছবি তুলতে চায় না।

IMG_20220329_104809.jpg

IMG_20220329_103024.jpg

IMG_20220329_103038.jpg

যাওয়ার সময় দেখলাম যে একটি লোক ডাব বিক্রি করছে। সমুদ্রের পাড়ের ডাবগুলো খুব মজা হয়। এজন্য আমরা এখানে দাঁড়িয়ে ডাব খেয়ে নিলাম। কারণ খুব গরম ছিল বাচ্চারা যাতে ক্লান্ত হয়ে না যায়।

IMG_20220329_105156.jpg

দূরে একটি বাঁশের ব্রিজ দেখা যাচ্ছে। ওই ব্রিজ দিয়ে ভিতরের দিকে গেলে রাবার এবং চা বাগান আছে। আমরা অবশ্য ওখানে যাইনি। কারণ কিছুদিন আগে আমরা সিলেট থেকে ঘুরে এসেছিলাম। চা বাগান দেখার তেমন ইচ্ছা ছিল না। তাছাড়া অনেক দূরে হেঁটে যেতে হবে। বাচ্চাদের নিয়ে যাওয়াও কষ্টকর ছিল।

IMG_20220329_103609.jpg

IMG_20220329_103622.jpg

এই ছিল আমার আজকের আয়োজন। পরবর্তী পর্বে আপনাদের সঙ্গে অন্য আরেকটি বীচের সুন্দর সুন্দর কিছু ছবি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
LocationLink
Sort:  
 3 years ago 

আপু আপনি ঠিক বলেছেন, যেখানে মানুষ যত কম সেখানকার পরিবেশ তত সুন্দর। আসলে পরিবেশ নষ্ট করার জন্য মানুষই সবচাইতে বেশি দায়ী। দারুন কিছু ছবি শেয়ার করেছেন আমাদের সঙ্গে। প্রত্যেকটি ছবি যাবার ইচ্ছা বাড়িয়ে দিচ্ছে। ধন্যবাদ

 3 years ago 

আপনাদের যাবার ইচ্ছা হলেই তো আমার ফটোগ্রাফির সার্থকতা। খুব মজা লাগে যখন আমার ছবি দেখে কারো সেখানে যেতে ইচ্ছা করে । ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্যের জন্য।

বাহ চমৎকার লাগল আপনার সবগুলো ফটোগ্রাফি। দারু মজা করতেছেন মনে হচ্ছে। আসলে এরকম ঘুরাঘুরি খুবই ভালো লাগে আমার। কিন্তু সময় পাই নাহ। তবে আপনার পোস্ট দেখে সত্যি অনেক ভাল লাগল আপু। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 3 years ago 

আমার পোস্ট দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

মেরিন ড্রাইভ রাস্তাটা আমার অনেক ভালো লাগে আমি গত বছর গিয়েছিলাম বেশ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। আপনিও দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেলেন দেখে আবার যেতে ইচ্ছে করছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মেরিন ড্রাইভ বাংলাদেশের সবচেয়ে সুন্দর জায়গা গুলোল মধ্যে একটি। আমি কখনো যায়নি তবে স‍্যোসাল মিডিয়ায় অনেক দেখেছি। অনেক সুন্দর ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ছেলেরা বেশ উপভোগ করছে ফটোগ্রাফি টা। অনেক সুন্দর ছিল আপু আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া মেরিন ড্রাইভ আমার কাছেও খুবই চমৎকার লাগে। বিশেষ করে এক সাইডে পাহাড় এবং অন্য সাইডে সমুদ্র দেখতে অসাধারণ লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার বিচের ফটোগ্রাফি গুলো দারুন ছিল। বাচ্চাগুলো সেখানে খুব হাসিখুশি ছিল। আপনার এত সুস্থ সুন্দর ফটোগ্রাফি দেখে আমার ইচ্ছে করছে এক ছুটে গিয়ে ঘুরে আসি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের যাওয়ার লোভ লাগানোর জন্যই তো ছবিগুলো শেয়ার করা। সময় পেলে অবশ্যই গিয়ে ঘুরে আসবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই দারুন লেগেছে আমার। সাগরের ছবিটা দেখতে আমার খুবই ভালো লেগেছে। ঘোরাঘুরি করার পর ফটোগ্রাফি করলে আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

পারিবারিক কর্মব্যস্ততার ফলে আমরা বাইরে যেতে সময় পায়না। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করে শেয়ার করেছেন আমাদের মধ্যে। আপনার এই আনন্দের সাথে নিজেও আনন্দ কিছুটা উপভোগ করতে পারলাম। ভালো লাগলো সুন্দর সুন্দর দৃশ্য দেখে।

 3 years ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে । আমার আনন্দের সঙ্গে আপনিও কিছুটা আনন্দ উপভোগ করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার বিচের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ছিল। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ‌। আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার বিচের ঘোরাঘোরি দেখে আমার খুব লোভ লেগে গেছে যাওয়ার জন্য। অনেকদিন হয়েছে কোথাও ঘুরতে যাওয়া হয়না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার কাটানো কিছু মুহূর্ত আমাদের সবার সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সময় সুযোগ হলে গিয়ে ঘুরে আসতে পারেন। ভালো লাগবে খুব। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

এই জায়গাটা খুবই সুন্দর। আপনি এই জায়গার খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ লাগছে আর আপনার বাচ্চারা এখানে খুশিতে আছে সেটা তাদেরকে দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা রইল.

 3 years ago 

বাচ্চারা এইবার ট্রিপে খুবই মজা করেছে। ওদের মজা দেখে আমাদেরই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65