একটি মন খারাপ পরীর পেন্সিল স্কেচ আর্ট (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে । আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আগে ভাবতাম যে আর্ট মানেই রঙিন কিছু ।কিন্তু যখন থেকে আমার বাংলাব্লগে জয়েন করেছি এবং আমি নিজে আর্ট করার চেষ্টা শুরু করেছি তখন থেকে দেখতে পারলাম যে, আসলে রং দিয়ে শুধু আর্ট করা যায়না পেন্সিল দিয়ে অনেক সুন্দর সুন্দর স্কেচ তৈরি করা যায়। যা দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। তখন থেকেই এই পেন্সিল স্কেচ আর্ট আমার একটি পছন্দের আর্ট। আমি মাঝেমধ্যে এই আর্টটি করার চেষ্টা করি । জানিনা কেমন হয়। আজকে আমি একটি মন খারাপ পরীর স্কেচ আর্ট করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের ভালো লাগবে। তাহলে শুরু করি।

IMG_20211115_115455.jpg



প্রয়োজনীয় উপকরণ

একটি সাদা কাগজ

একটি পেন্সিল

একটি কলম

একটি রাবার


IMG20211108204222.jpg




প্রথমে পরীর মাথা এঁকে নিয়েছি।
তারপর পরীর হাত দুটো এঁকে নিয়েছি।
এখন পরীর জামার নিচের অংশ এঁকে নিয়েছি
এখন পরীর জামার নিচের বাকি অংশটুকু এঁকে নিয়েছি এবং পা এঁকেছি।
তারপর জামার নিচের ডিজাইন টুকু করে দিয়েছি।
এখন খোঁপায় ফুল এঁকেছি।
তারপরে পরীর বামপাশের ডানাটি এঁকেছি।
এবার পরীর ডানপাশের ডানাটি এঁকেছি।
এবার পরীর বামপাশের ডানার ভিতর ডিজাইন করেছি।
তারপরে ডান পাশের ডানা ভেতরের ডিজাইন করেছি।
ডানার উপরের অংশের সাইডে কালো করে দিয়েছি পেন্সিল দিয়ে।
তারপর নিচের অংশের সাইডে কালো রং করে দিয়েছি।
তারপর জামার নিচে পেন্সিল দিয়ে কাল করেছি।
এবার বাম পাশের ডানায় কলম দিয়ে ফোটা ফোটা করে দিয়েছি।
ডান পাশের ডানায় কলম দিয়ে ফোটা ফোটা করে দিয়েছে।

এভাবেই তৈরি হয়ে গেল আমার মন খারাপ পরীর পেন্সিল স্কেচ। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া।। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত । আমার দুটি ছেলে আছে। আমার শখ শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Verified by modaretor

Sort:  
 3 years ago 

একটি মন খারাপ পরীর পেন্সিল স্কেচ বা অসাধারণ ছিল অসাধারণ চিন্তাধারা খুবই দক্ষতার সাথে আপনি কাজটি সম্পন্ন করেছেন আমার খুবই ভালো লাগে আপনার অঙ্কনের হাত অনেক ভালো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

আহা এত সুন্দর একটি পরীর মন খারাপ এটা তো আমি মানতে পারছিনা!
তবে খুব সুন্দর হয়েছে আপনার পরী টি বলতে হবে ছবিটি খুবই সুন্দর করে এবং সহজভাবে ধাপে ধাপে দেখিয়ে দিলেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার পরীর আর্টটি। তবে পরে কে মন খারাপ থাকতে দেখে ভালো লাগছে না। পরি হাসিমুখে থাকলেই বেশি ভালো লাগে। আপনার আর্ট টি কিন্তু চমৎকার হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনার মন খারাপ করা পরীর স্কেচ দেখে খুব সুন্দর লাগছে। আসলে পেন্সিল স্কেচ গুলো দেখতে সত্যিই ভালো লাগে। কারণ পেন্সিল স্কেচ করা খুব একটা সহজ কাজ নয়। আর এই কঠিন কাজটি আপনি খুব সুন্দর ভাবে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago (edited)

আপনার অঙ্কিত পরীর ছবি টি অসাধারণ হয়েছে। আপনার উপস্থাপনটা অনেক সুন্দর ছিল যা ধাপে ধাপে আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন।
তবে এত সুন্দর পরের মন খারাপ কেন? ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আহহহ পরিটা মন খারাপ করেছে খুব খারাপ লাগলো দেখে।আপু দ্রুত পরির মন ভালো করার চেষ্টা করুন।এতো সুন্দর পরির মন খারাপ মানাই নাকি।

দারুন একটি চিত্র একেছেন দেখতে খুবই সুন্দর লাগছে উপস্থাপন দারুন ছিল শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। দেখি এর পর পরীর মন ভালো করার একটি আর্ট করার চেষ্টা করব।

 3 years ago 

কেনগো আপু পরীটা আর মন খারাপ কেন? এত সুন্দর পরীর যদি মন খারাপ হয় তাহলে কি দেখতে ভালো দেখায়। অসাধারণ একটি পরী অঙ্কন করেছেন। অংকনের প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত ভালো সুন্দর একটি পরী অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অও,আপু দারুণ হয়েছে মন খারাপ পরীটি।বিশেষ করে পরীর ড্রেস ও ডানা দুটো দারুণ দেখতে লাগছে।খুবই দক্ষতার সঙ্গে অঙ্কন করেছেন।ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনার মন খারাপ পরীর পেন্সিল স্কেচ অংকন অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।সেই সাথে আপনার পোস্টের মার্ক ডাউন এর ব্যবহার আমার কাছে খুব ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আজকেই প্রথম এই মার্ক ডাউনটি করলাম। খুবই কষ্টকর লেগেছে আমার কাছে। কিন্তু দেখতে ভালো লাগে মার্ক ডাউন টা।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31