পান্ডাসহ ম্যান্ডেলার আর্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি ম্যান্ডেলার আর্ট শেয়ার করবো। উপরের দিকে পান্ডা এবং তার নিচে ম্যান্ডেলার আর্ট করেছি। ম্যান্ডেলার আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। তাছাড়া যেসব ম্যান্ডেলার আর্টগুলো এভাবে কম্পাস, স্কেল দিয়ে মেপে করা হয় সেগুলো করতে আরও বেশি সময় লাগে। কিন্তু যেগুলো মেপে করা হয় এগুলো দেখতেও বেশি সুন্দর লাগে। আজকের পান্ডার ম্যান্ডেলার আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230709115707.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
স্কেল
কম্পাস
রাবার
কলম



প্রথমে একটি বৃত্ত এঁকেছি। বৃত্তের মাঝে দাগ দিয়ে উপরের অংশে পান্ডা এঁকেছি।


IMG20230709114016.jpgIMG20230709114211.jpg

পান্ডার বিভিন্ন অংশ কালো রং করেছি। নিচে কতগুলো অর্ধবৃত্তএঁকেছি। তারপর স্কেল দিয়ে লম্বা লম্বা দাগ দিয়েছি।


IMG20230709114411.jpgIMG20230709114811.jpg

প্রতিটি ঘরে বিভিন্ন ধরনের ডিজাইন করেছি। বিভিন্ন রকমের ডিজাইন করে সম্পূর্ণ বৃত্তটি ভরাট করেছি।


IMG20230709114956.jpgIMG20230709115243.jpg
IMG20230709115350.jpgIMG20230709115536.jpg

আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20230709115537.jpg

IMG20230709115548.jpg

IMG20230709115558.jpg


এভাবে আমার পান্ডাসহ ম্যান্ডেলার আর্টটি আঁকা হয়ে গেলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো করতে যেমন সময়ের প্রয়োজন। তেমনি ভাবে ধৈর্যও প্রয়োজন । আর এ দুটোর যদি সংমিশ্রণ না ঘটে তবে ম্যান্ডেলা আর্ট করাও বেশ কঠিন হয়ে পড়ে। তো আজতো দেখছি পান্ডার ম্যান্ডেলা আর্ট করেছেন বেশ সুন্দর করে। আবার আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপনও করেছেন। ম্যান্ডেলা আর্টটি বেশ অসাধারন ছিল।

 last year 

ঠিক বলেছেন আপু ধৈর্য এবং সময়ের সংমিশ্রণে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করা যায়। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last year 

ম্যান্ডেলা ডিজাইন করতে বেশ ভালো লাগে আমার। এইতো আমি নিজেও কালকে একটি ম্যান্ডেলা ডিজাইন শেয়ার করলাম। আপনার ম্যান্ডেলা আর্দেট দেখে বেশ ভালো লাগছে আপু। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ম্যান্ডেলার আর্টগুলো করতে অনেক সময় লাগলো ভালোই লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

এতো অসুস্থতার মাঝেও চমৎকার একটি অংকন উপহার দিয়েছেন। এধরনের অংকন বেশ সময় লেগে যায়। যাইহোক দেখতে সুন্দর দেখাচ্ছে অংকনটি।

Posted using SteemPro Mobile

 last year 

এই আর্টটি এখন করিনি ভাইয়া। অনেকদিন আগে করেছিলাম। এখন তো কিছুই করতে পারছি না। আগেরগুলো দিয়েই চালাচ্ছি। ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপু দেখতে খুবই চমৎকার লাগছে।হ্যা মেন্ডেলা আর্ট করতে একটু ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। তবে আপনি আপনার দক্ষতা পুরোপুরি তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

ম্যান্ডেলার আর্টগুলো করার সময় প্রধান যে জিনিসটি প্রয়োজন তা হলে ধৈর্য। ধৈর্য না থাকলে এই আর্ট করাই যায় না। ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 last year 

খুবই সুন্দর পান্ডার চিত্র অংকন করেছেন, এই পান্ডার চিত্রটি দেখতে পেয়ে ভালো লাগলো।অসাধারণ হয়েছে।

 last year 

পান্ডার চিত্রের সঙ্গে ম্যান্ডেলার আর্ট ও করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে খুবই সুন্দর চমৎকার ভাবে পান্ডাসহ মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। একের মধ্যে দুটো জিনিস আপনি তৈরি করে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনার তৈরি পান্ডাসহ মেন্ডেলা আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এটি তৈরি প্রত্যেকটা ধাপ আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনি খুব চমৎকার ভাবে বর্ণনাও করেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ম্যান্ডেলার আর্টের ধাপ গুলো সহজ ভাবে উপস্থাপনের চেষ্টা করেছি যাতে যে কেউ এটি আঁকতে পারে। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপু এ ধরনের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি সুন্দর একটি আর্ট করে ম্যান্ডেলা করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার ম্যান্ডেলার আর্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপনার পান্ডার ম্যান্ডেলা আর্টটি বেশ ভালো লেগেছে আমার কাছে । একদম ইউনিক লেগেছে । এধরনের আর্ট এর আগে কখনো দেখা হয়নি । একদম নতুন একটি আর্ট দেখলাম। আসলে এগুলো করতে একটু সময়ের প্রয়োজন হয় । বেশ ভালো ছিল ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার পান্ডার ম্যান্ডেলার আর্টটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি তো দেখছি অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন।। আসলে ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে আমি যেমন পছন্দ করি, তেমনি ম্যান্ডেলা আর্ট গুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। এক কথায় অসাধারণ হয়েছে কিন্তু আপনার করা এই ম্যান্ডেলা আর্টটি। ধাপে ধাপে এত সুন্দর করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো। আর এটা অনেক সুন্দর ভাবে ফুটেও উঠেছে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলের আর্ট গুলো করতেও ভালো লাগে দেখতেও ভালো লাগে। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29