আর্ট পোস্টঃ পাথরের উপর উঁকি দিয়ে বসে থাকা ছোট্ট বিড়ালের আর্ট।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম/আদাব

🌿👰🥀আমি তানহা তানজিল তরসা । আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৪ আগস্ট ২০২৪ ইং:।

বাংলায় ২০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।

রোজ রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি আমার পরিবার-পরিজনদেরকে নিয়ে।আমার আজকের নতুন ব্লগে সকল ভাই ও বোনদেরকে স্বাগতম জানাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হলাম। আর্ট করতে আমার বেশ ভালোই লাগে। যাই হোক যতটুকু সম্ভব সুন্দর করে আর্ট করার চেষ্টা করি।আর সেটা আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি আমার আঁকা ছাবি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

1722705600685.png

1722691368144.png

IMG_20240803_193208.jpg

1722705694380.png

IMG_20240803_193232.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেনসিল
কালার পেন

IMG_20240803_185330.jpg


প্রথম ধাপ

1722689661977.png

প্রথমে আমি একটি অর্ধ বৃত্ত এঁকে নিয়েছি এরপর বৃত্তের উপর দুইটি কান আঁকিয়ে নিয়েছি। এবার একটি দাগ বৃত্তের একপাশ দিয়ে টেনে দিয়েছি।

দ্বিতীয় ধাপ

1722689711106.png

এরপর সামনের দুইটি পা এঁকে নিয়েছি।

তৃতীয় ধাপ

1722689786571.png

এরপর পায়ের নিচে একটি পাথর আঁকিয়ে নিয়েছি।এরপর বিড়ালের চোখ, নাক ও মুখ আঁকিয়ে নিয়েছি সুন্দর করে।

চতুর্থ ধাপ

1722689887630.png

1722689956110.png

এরপর আমি একটি কালো রঙের কলম দিয়ে মাথা, কান, চোখ সব গুলা অংশ কালার করে নিয়েছি

পঞ্চম ধাপ

IMG_20240803_190944.jpg

IMG_20240803_190913.jpg

1722691293158.png

1722691724295.png

আর এভাবেই আমি পাথরের উপর উকি দিয়ে থাকা একটি বিড়ালের বাচ্চার ছবি এঁকে নিয়েছি।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

আপু আপনি পাথরের উপর বসে থাকা কিউট বিড়ালের খুব সুন্দর পেন্সিল আর্ট শেয়ার করেছেন। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। পেন্সিল আর্ট দেখতে সবসময়ই ভালো লাগে। এই ধরনের আর্ট এর ফাইনাল লুক ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলা খুবই কঠিন। ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার করা পেন্সিল আর্ট আপনার কাছে অনেক ভালো লাগলো যেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে পাথরের উপর উঁকি দিয়ে বসে থাকা ছোট্ট বিড়ালের আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আসলে যে কোন ধরনের আর্ট পোস্ট তৈরি করতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমরা ছোট থেকে বড় যে কোন কাজই করি না কেন সব কাজই আমাদের ধৈর্যের ধরে করতে হয়।ধৈর্য ধরলে সব কাজই ভালো হয়। আমার শেয়ার করা ছোট্ট বিড়ালের আর্ট এর প্রতিটি ধাপ আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

পাথরের উপর বসে থাকা খুব সুন্দর একটা বিড়ালের আর্ট করেছেন আপু। বিড়ালটাকে খুব কিউট লাগছে দেখতে। খুব সুন্দর পেন্সিল স্কেচ করেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার আঁকা পেন্সিল আর্ট আপনার অনেক পছন্দ হয়েছে জেনে আমার নিজের কাছে ও বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

অনেক কিউট দেখতে একটা বিড়ালের আর্ট করেছেন আপনি। পাথরের উপর দেখছি বিড়ালটা বেশ সুন্দর ভাবে উঁকি দিয়ে রয়েছে। উঁকি দিয়ে থাকা অবস্থায় বিড়ালটাকে অনেক কিউট লাগতেছে। ফাইনাল লুকটা কিন্তু এক কথায় দারুন ছিল। নিজেদের দক্ষতাকে কাজে লাগিয়ে, এগুলো অঙ্কন করলে আমার কাছে অসম্ভব ভালো লাগে। পুরোটা আপনি অনেক সুন্দর ভাবে সম্পূর্ণ করেছেন। আপনার উপস্থাপনা দেখলে যে কেউ অঙ্কন এটা অংকন করে নিতে পারবে।

 2 months ago 

আপু এত প্রসংশা আমি কই রাখবো। আমার অংকন করা বিড়ালের চিত্রটি দেখতে আপনার কাছে অনেক ভালো লাগলো জেনে খুবই খুশি হলাম আপু।ধন্যবাদ আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

কি দারুণ চমৎকার সুন্দর আর্ট করেছেন আপু পাথরের উপর উঁকি দিয়ে বসে থাকা ছোট্ট বিড়ালের।খুব কিউট লাগছে বিড়ালটি। বড়ো বড়ো চোখে তাকিয়ে আছে। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে আমাদের সাথে পাথরের উপর উঁকি দিয়ে বসে থাকা ছোট্ট বিড়ালের আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

পেন্সিল স্কেচ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এগুলো দেখতে সহজ মনে হলেও করতে কঠিন এবং অনেক সময় লাগে। কিন্তু সেগুলো পোষ্টের মাধ্যমে বোঝানো যায় না। যাইহোক আপু আপনার আজকের বিড়ালের পেন্সিল স্কেচটি খুব সুন্দর হয়েছে। কিউট লাগছে দেখতে।

 2 months ago 

জ্বি আপু তারপরেও কঠিন কাজকে আমাদেরকে সহজ করে নিতে হবে। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

আপু আপনার মতো আর্ট আমিও করতে অনেক বেশি পছন্দ করি কিন্তু সময়ের অভাবে হয়ে ওঠে না। আপনি আজকে পাথরের উপর উঁকি দিয়ে বসে থাকা ছোট বিড়ালের আর্ট করেছেন দেখতে অনেক চমৎকার লাগছে। পেন্সিল আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আমার মতো আপনিও আর্ট করতে ভালোবাসেন শুনে ভালো লাগলো। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ।

 2 months ago 

এটা কিন্তু আমার কাছে বেশ দারুন লাগে লেগেছে। পাথরের উপরে বসে কিউট বিড়ালে খুবই সুন্দর পেন্সিল দিয়ে আর্ট করেছেন। এটি তৈরি করার প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার তৈরি করা আর্ট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আমাকে উৎসাহিতমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61475.37
ETH 2485.94
USDT 1.00
SBD 2.61