ফটোগ্রাফিঃ আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ রোজ শনিবার ১১ মে ২০২৪ ইংঃ।

বাংলায় ২৮ বৈশাখ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ০২ জ্বিলকদ ১৪৪৫ হিজরি।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই এই ধরনের ফটোগ্রাফি পোস্ট করে থাকেন। তাদের ফটোগ্রাফি পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার করা ফটোগ্রাফি পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240509_200420.jpg

Location

আমার প্রথম ফটোগ্রাফিতে যে ফটোটি দেখতে পারছেন এ ফুলটির নাম কুচুরিপানা ফুল। এ ফুলটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এ ফুলটি পুকুরে, ডোবায়, খাল -বিল সব জায়গায় এই গাছটি জন্মে থাকে। আমি এই ফটোগ্রাফিটি করেছি আমার বাসার পাশে একটা পুকুর থেকে। পুকুরের চারিপাশে অনেক কচুরিপানা গাছ ছিলো। প্রায়ই প্রতিটি গাছেই ফুল ছিল।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240509_200450.jpg

Location

দ্বিতীয় ফটোগ্রাফিতে যেই ফটোটি আপনারা দেখতে পারছেন এটা হলো ধান ক্ষেত। বিকালে আমি আমার বাবুকে নিয়ে বেড়াতে গিয়েছিলাম আর তখনি আমি ফটোগ্রাফি করেছি। প্রাকৃতির এই অপরূপ সৌন্দর্য বাইরে বের না হলে বোঝাই যায় না। মাঠের পর মাঠ ধান ক্ষেত গুলো দেখতে খুবই চমৎকার লাগছিল আমার কাছে মনে হচ্ছিলো আমি যেন সবুজের বুকে এসে পড়েছি। বিকালের ঠান্ডা বাতাসে শরীর ও মন দুটোই সতেজ হয়ে উঠেছিল।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240509_195930.jpg

Location

তৃতীয় ফটোগ্রাফিতে যে ফটোটি দেখছেন এটা হলো
ক্যাকটাস গাছ। এ গাছটি দেখতে অনেক চমৎকার হয় এবং এই গাছটির গায়ে কাঁটাযুক্ত হয়। একটা গাছ লাগালে এর গোড়া থেকে অনেক পালশি করে এবং গাছ গুলো অনেক বড় বড় হয়।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240509_200616.jpg

Location

চতুর্থ ফটোগ্রাফিতে যে ফটোটি দেখছেন এটা হলো পদ্মা নদীর পাড়ের ফটোগ্রাফি। বাসা থেকে বাড়ি ফেরার পথে আমি পদ্মা নদীর উপর দিয়ে যাতায়াত করি। পদ্মা নদী পাড় হওয়ার সময় আমার চোখে এই অপরুপ সৌন্দর্য ধরা পড়ে। আমি সাথে সাথে সেটা আমার ফোনে ধারন করি। নদীতে বেধে রাখা নৌকা গুলা দেখতে খুবই সুন্দর লাগে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240509_200316.jpg

Location

এই ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এটি অনেক উপকারী একটি গাছ। এই গাছটির নাম হলো ঘৃতকুমারী। এই গাছে নানা রকম উপকারিতা রয়েছে ত্বক ও চুলের যত্নে এই গাছটির ডাল ব্যবহার করা হয়ে থাকে। এই গাছের ডাল থেকে এর ভেতরে থাকা রস সংগ্রহ করে শরবতের সাথে মিশে খাওয়া হয়। এতে শরীরের অনেক উপকার। আমাদের দেশে রাস্তাঘাটে গরমের দিনে এই গাছের শরবত বিক্রি করতে দেখা যায়।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240509_200238.jpg

Location

এখন আপনারা আমার ফটোগ্রাফিতে যে গাছটি দেখতে পারছেন এটি হল পাথরকুচি জাতের মত একটি গাছের ফুল। পাথরকুচি গাছ আকারে অনেক বড় হয়ে থাকে কিন্তু এই গাছটি আকারে একটু ছোট পাতাগুলোও ছোট এবং লালচে সবুজ রঙের। এই গাছের ফুল গুলো দেখতে টকটকে লাল। এই ফুলের তেমন কোন গন্ধ নেই।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240509_200011.jpg

Location

এটা হল পাতাবাহার জাতীয় একটু উদ্ভিদ। এই গাছের কোন ফুল হয় না এর সৌন্দর্য শুধু পাতার ভেতরে আবদ্ধ। গাছটি অনেক লম্বা হয়ে থাকে এর পাতা গুলাও অনেক লম্বা হয়। পাতা গুলা দেখতে মেছোরি কালারের হয়ে থাকে। এই গাছ নানা রকমের হয়ে থাকে।


পোস্টের ধরনফটোগ্রাফি
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনকালীগঞ্জ


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আজকে আপনি দারুন কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করলেন। বিশেষ করে কচুরিপানা ফুল নদীর দৃশ্য সবুজ ধানের দৃশ্যপট খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। গ্রামীণ পরিবেশে এরকম সুন্দর দৃশ্য উপভোগ করতেও ভালো লাগে তেমনি আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করেছি।

 2 months ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

বাহ যথারীতি আপনার ফটোগ্রাফি গুলি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম আপু। ফটোগ্রাফি করতে যে দক্ষতার প্রয়োজন সেটি আপনি দারুন ভাবে আপনার ফটোগ্রাফির মধ্যে প্রমাণ দিয়েছেন। অসম্ভব সুন্দর হয়েছে প্রতিটি ফটোগ্রাফি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ধান ক্ষেতের ফটোগ্রাফি এবং পদ্মার পাড়ের ফটোগ্রাফিটি। তাছাড়া ও সবগুলো ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। আশা করছি আপনার মাধ্যমে আমরা আগামীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পারবো ধন্যবাদ আপনাকে।

 2 months ago (edited)

ভাইয়া আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপু এখানে সময় নষ্ট করার কথা আসছে কেন🤔, একে অপরকে সাপোর্ট করাই হোক আমাদের আসল লক্ষ্য, সব সময় যেন আমরা সবাইকে পাশে পাই, সময়টা যেন উপরের সাথে আনন্দ পূর্ণভাবে উপভোগ করতে পারি এটাই হোক মনের চাওয়া😄।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার কথা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে বেশ কয়েকটি ফুল এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই দুর্দান্ত ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে, আমার কাছে আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

আপনি আমাদের মধ্যে অনেক সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো আমার। যেখানে প্রাকৃতিক পরিবেশ থেকে ধানের ফটোগ্রাফি, ফুলের ফটোগ্রাফি সহ আরো কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন, তবে তার মধ্যে আপনার অ্যালোভেরার ফটোগ্রাফিটা অনেক সুন্দর হয়েছে।

 2 months ago 

আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন

 2 months ago 

আপনি বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল এবং সেই সাথে বর্ণনা গুলো গুছিয়ে লেখার চেষ্টা করেছেন। ফটোগ্রাফি পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গঠন মূলক মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

প্রকৃতি আর ফুলের দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কিন্তু দারুন লেগেছে। আপনি আপনার ফটোগ্রাফিতে দারুন সুন্দর সুন্দর কিছু প্রকৃতির স্থান করে দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 months ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন আপু আপনি। তাছাড়া বর্ণনা অনেক সুন্দর ছিল আপনার ফটোগ্রাফির সাথে। ছোটবেলায় কচুরি পানা নিয়ে অনেক খেলাধুলা করেছি। তবে এখন আর দেখা যায় না গ্রামেও। এছাড়া পাথরকুচি ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।পদ্মা নদীর পাড়ের ফটোগ্রাফিটা খুব ভালো লেগেছে দেখে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে দেখার সুযোগ করে দিলেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

কচুরিপানার ফুলগুলো আমার বেশ ভালো লাগে। কয়েকদিন থেকে ভাবছিলাম ফটোগ্রাফি করব। আর আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লেগেছে। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলোও দারুন হয়েছে আপু। বেশ ভালো লেগেছে।

 2 months ago 

আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। তারমধ্যে কচুরি পানা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। এই ফুলের বড়া খেতে অনেক ভালো লাগে। গ্ৰামে গেলেই এই ফুল তুলে আনা হয়। তাছাড়া পাথরকুচি ফুলগুলোও খুব সুন্দর আর এর কালার আরও বেশি সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। তবে কচুরিপানা ফুলের বড়া খাওয়া যায় সেটা জানতাম না যাইহোক আপনার কাছ থেকে জেনে নিলাম। আর জানতে পেরে অনেক ভালো লাগলো আপু ।

 2 months ago 

আপনাকে বারবার বলার পরও আপনি এক্টিভ হচ্ছেন না। এভাবে করে আপনি তো এই কমিউনিটিতে কাজ করতে পারবেন না। বিষয়টি একটু মাথায় রাখবেন এবং একটিভ হওয়ার চেষ্টা করবেন।

 2 months ago 

শারীরিক অসুস্থতার কারনে পোস্ট করতে পারিনি কিন্তু কমেন্ট এর রিপ্লে ও ডিস্কডে এসএমএস করি সুস্থ হলে পোস্ট করবো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61839.57
ETH 3411.37
USDT 1.00
SBD 2.52