ডাই পোস্টঃ সাদা কাগজ দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম/আদাব।

আজ ২০ এপ্রিল ২০২৪ খ্রি: রোজ শনিবার ।

কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে ডাই পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার তৈরি ডাই পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

☘️তৈরি শেষে

IMG_20240418_163759.jpg

IMG_20240418_163922.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেনসিল
কাঁচি

IMG_20240418_162347.jpg

প্রথমে একটা A4 সাইজের সাদা কাগজ নিয়ে নিয়েছি। এরপর একটি কোন ধরে নিচের প্রান্তের সাথে সমান করে ধরে একটি ভাঁজ দিয়ে নিয়েছি।

IMG_20240418_222612.jpg

ভাঁজ দেওয়ার পর বাকি যে অংশটুকু অবশিষ্ট থাকবে সেই অংশটুকু কেটে বাদ দিয়ে নিয়েছি। এবার কাগজটা দেখতে একদম ত্রিভূজের মতো লাগবে।

IMG_20240418_162725.jpg

এবার কাগজটিকে মাঝখান বরাবর আবার ভাঁজ করে নিয়েছি।

IMG_20240418_162824.jpg

একই ভাবে আবার একবার সুন্দর করে ভাঁজ করে নিয়েছি। দুই বার ভাঁজ করে নেওয়ার পর কাগজটি দেখতে ঠিক এমনটা লাগবে।

IMG_20240418_163036.jpg

এবার পেনসিল দিয়ে আমার মনের মতো করে আর্ট করব নিয়েছি। আপনি যেভাবে খুশি আপনার মনের মতো করে আর্ট করে নিতে পারেন।

IMG_20240418_163217.jpg

এবার একটা কাঁচি দিয়ে অতিরিক্ত কাগজের অংশ গুলা কেটে বাদ দিয়ে নিয়েছি। কাটার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করা দরকার। কারন একটু এদিন ওদিক হলে ফুলটা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

IMG_20240418_163628.jpg

আমার পরিচয় 👩

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার হাসবেন্ড একজন সরকারি চাকুরিজিবী। আমার একটা ছেলে সন্তান আছে। বিবাহিতা সূত্রে বাড়ি জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অর্নাস দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমি আমার বাবা মায়ের প্রথম সন্তান। বর্তমানে হাসবেন্ড এর চাকরির সূত্রে আমি আমার ছেলেকে নিয়ে পাবনা চাটমোহরে বসবাস করছি।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

সাদা কাগজ দিয়ে তৈরি নকশাগুলো দেখতে বেশ ভালই লাগে ।খুব অল্প সময়ে এটি তৈরি করে ফেলা যায় ।তবে কাটার ক্ষেত্রে বেশ সাবধানতা অবলম্বন করতে হয় ।একটু ভুল হলেই পুরো নকশাটি নষ্ট হবার সম্ভাবনা থাকে ।যাই হোক আপনার নকশাটি বেশ ভালো লেগেছে আমার কাছে ।ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা ফুল তৈরি করলেন। এ ধরনের নকশা ফুলগুলো তৈরি করতে গেলে অনেকটাই সময় দিয়ে তৈরি করতে হয়। কারণ নকশা ফুলগুলো কমবেশি সবারই ভীষণ ভালো লাগে। আমি নিজেও কয়েকবার এরকম নকশা ফুল তৈরি করেছিলাম। আজকে আপনি নকশা ফুল তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আরো ভালো লাগলো। এভাবে এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

আপু গঠন মূলক মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 4 months ago 

এই জাতীয় পেপার কাটিংগুলো আমার খুবই ভালো লাগে। চমৎকার একটি ডাই পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পেপারের নকশা বিভিন্ন রকম ভাবে তৈরি করা যায়। ঠিক তেমনি লাভ আকৃতিতে তৈরি করেছেন দেখে বেশি খুশি হলাম।

 4 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

আপু আপনি সাদা কাগজ কেটে খুব সুন্দর একটি ফুলের নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের নকশা বানাতে ও দেখতে খুব পছন্দ করি। এই নকশা গুলো কাটার সময় খুব সাবধানে কাটতে হয়। এই ধরনের নকশা বানাতে খুব বেশি সময়ের প্রয়োজন হয়না। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 4 months ago 

আসলে কাগজ কেটে অনেক কিছুই তৈরি করা যায়। কাগজ কেটে খুব সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন আপনি । আসলে কাগজ কেটে এই ধরনের ফুল বা, ডিজাইন তৈরি করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। কাগজের ফুল দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর কাগজের ফুল তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এই ধরনের নকশাগুলো খুবই সাবধানতার সাথে কাটতে হয়। একটু ভুল হলেই পুরোটাই নষ্ট হয়ে যায়। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সময়ের সাথে নকশাটি তৈরি করেছেন। সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনি আজকে সাদা কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ফুল তৈরি করেছেন। এই ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আর এই ফুল গুলো তৈরি করতেও বেশ সতর্কতার প্রয়োজন। কারণ এটি তৈরি করার সময় একটু এদিক ওদিক হয়ে গেলে ভিন্ন ধরনের হয়ে যেতে পারে। এত সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করা জন্য।

 4 months ago 

আপনি আজকে সাদা কাগজ কাটিং করে চমৎকার একটি নকশা ডিজাইন তৈরি করেছেন। নকশাটি দেখতে দারুন হয়েছে। তাছাড়া এধরনের নকশা ডিজাইন কাটিং করার সময় খুব সতর্ক ভাবে কাটিং করতে হয়। তানা হলে ডিজাইনটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার প্রসংশা মূলক মতামত শেয়ার করা জন্য।

 4 months ago 

সাদা কাগজ কেটে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে বেশ সুন্দর লাগছে। ফুল কাটার সময় সতর্কতা অবলম্বন করতে হয় কারণ একটু ভুলের কারণেই সবকিছু নষ্ট হয়ে যেতে পারে। আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করা জন্য।

 4 months ago 

সু স্বাগতম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58092.36
ETH 2469.79
USDT 1.00
SBD 2.38