ডাই পোস্ট: সাদা কাগজ কেটে ফুলের ডিজাইন তৈরি।

in আমার বাংলা ব্লগ11 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ১১ জুলাই ২০২৪ ইং: রোজ বৃহস্পতিবার ।

বাংলায় ২৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ০৪ মহররম ১৪৪৬ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট শেয়ার করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। এই ধরনের ডাই তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে।কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত একটি ফুলের ডিজাইনের ডাই পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

Photoroom-20240711_203810.png

Photoroom-20240711_203259.png

Photoroom-20240711_203653.png

Photoroom-20240711_203410 (1).png

1720709992734.png

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেনসিল
কাইচি

IMG_20240711_211914.jpg


প্রথম ধাপ

Photoroom-20240711_203153.png

প্রথমেই আমি A4 সাইজের একটা কাগজ নিয়ে নিয়েছি। এরপর কাগজটিকে কোনাকোনি একটি ভাঁজ দিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

Photoroom-20240711_203109.png

এরপর সেই কাগজ থেকে অতিরিক্ত অংশ টুকু কেটে বাদ দিয়ে নিয়েছি।

তৃতীয় ধাপ

Photoroom-20240711_203041.png

এরপর কাগজটির মাঝ বরাবর করে একটি কোনা ভাঁজ করে নিয়েছি।

চতুর্থ ধাপ

Photoroom-20240711_203021.png

ঠিক একই ভাবে কাগজের আরেকটা পাশ একই ভাবে ভাঁজ করে নিয়েছি। ভাঁজ করে নেওয়ার পর কাগজটি দেখতে ঠিক এমনটা দেখাবে।

পঞ্চম ধাপ

Photoroom-20240711_203000.png

এরপর কাগজটির ঠিক মাঝ বরাবর করে একটি ভাঁজ করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

Photoroom-20240711_202940.png

Photoroom-20240711_202915.png

এবার সেই কাগজের উপর ইচ্ছা মতো ডিজাইন করে নিয়েছি। ডিজাইন কেটে নেওয়ার পর একটি ধারালো কাঁচি দিয়ে ফুলটি যত্ন সহকারে কেটে নিয়েছি।

সপ্তম ধাপ

Photoroom-20240711_202852.png

ফুল কেটে নেওয়ার পর কাগজটি দেখতে ঠিক এমনটা দেখাবে।

অষ্টম ধাপ

IMG_20240711_202142.jpg

কাগজের ভাঁজ গুলা পর্যায় ক্রমে খোলার পর ফুলটি দেখতে এমনটা হয়েছে। আপনারা ছবিতে দেখতেই পারছেন।

পোস্টের ধরনডাই পোস্ট
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালীগঞ্জ


2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSfQKFP87GjNCaLdCLKkYFWdxRmYuKurkfDpnYWoUUypXiwgziwKKNP24nNC65i32Am8Fp.png

১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 10 days ago 

সাদা কাগজ কেটে ফুলের ডিজাইন তৈরি করেছেন খুবই সুন্দর লাগছে আপু আপনার নিখুঁত কাজের দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 11 days ago 

সাদা কাগজ কেটে অনেক সুন্দর ফুলের ডিজাইন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সুন্দর এই ফুলের ডিজাইন দেখে আমি মুগ্ধ হয়েছি। এ জাতীয় ফুলের ডিজাইনগুলো আমি ছবি পছন্দ করে থাকি। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপু।

 11 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 days ago 

সাদা কাগজ দিয়ে আপনি আজ আমাদের মাঝে খুব চমৎকার একটি ফুলের ডিজাইন করেছেন। অনেক সুন্দর লাগছে দেখতে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 days ago 

খুবই সুন্দর একটি পেপার কাটিং ডিজাইন শেয়ার করেছেন আপু ৷ আসলে এ ধরনের কাজ গুলো করতে আমারও ভীষণ ভালো লাগে ৷ আপনি খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে একটি সাদা পেপার কাটিং করেছেন ৷ নকশাটি দেখতে বেশ চমৎকার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে

 10 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাই।

 11 days ago 

আপনার পেপার কাটিং ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। কাগজ কেটে খুব সুন্দর ভাবে ফুল তৈরি করেছেন আপনি । আসলে কাগজ কেটে এই ধরনের ফুল বা, ডিজাইন তৈরি করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। কাগজের ফুল দেখে খুব ভালো লাগলো। এতো সুন্দর কাগজের ফুল তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 days ago 

আমার তৈরি করা ডিজাইনটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 days ago 

আরে বাহ্ আপু আপনি তো দেখছি কাগজ কেটে একবারে বাজিমাত করে দিয়েছেন। খুবই সুন্দর একটি ফুল কেটে আমাদের উপহার দিয়েছে।রঙিন কাগজ দিয়ে সব ধরনের জিনিস বানাতে আমিও অনেক পছন্দ করি।আর তার সাথে আরো পছন্দ করি দক্ষ ও ক্রিয়েটিভিটি জিনিসগুলো।আজ আপনের কাগজের ফুলটি দক্ষতার সাথে বানিয়ে আমাদের সাথে শেয়ার করেছে।

 10 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

 11 days ago 

ডাই পোস্ট তৈরি করতে খুবই দক্ষতার প্রয়োজন হয়। আর আপনি দক্ষ হাতে সুন্দর এই পোস্ট তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা কাগজের ডিজাইনটি আমার কাছে ইউনিক লেগেছে। অনেক সুন্দর ভাবে এই ডিজাইনটি করে সবার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 days ago 

আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 days ago 

সাদা কাগজ কেটে চমৎকার সুন্দর ফুলের ডিজাইন করেছেন আপু। কাগজ দিয়ে ফুল বানালে খুব ভালো লাগে দেখতে। তবে এই ফুলগুলো বানাতে সতর্কতার সাথে এবং ধৈর্য ধরে বানাতে হয়। একটু ভুল হলেই পুরা ফুলটি নষ্ট হয়ে যায়। আপনি চমৎকার সুন্দর পদ্ধতিতে দক্ষতার সাথে ফুলটি বানিয়ে ফেলেছেন এবং বানানো পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি সাদা কাগজের ফুল বানিয়ে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 10 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 10 days ago 

আপনি সাদা কাগজ কেটে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরি করেছেন। আসলে কাগজ দিয়ে কোন কিছু বানালে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আর আপনার কাগজের এই ডিজাইন যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখেন দেখতে বেশ ভালোই লাগবে। আবার কাগজের ডিজাইনগুলো দিয়ে ছোট বাচ্চারা খেলাধুলা করতে খুব পছন্দ করে। খুব সুন্দর করে কাগজ কেটে ফুলের ডিজাইন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 10 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70