রেসিপি পোস্টঃ আলু দিয়ে দেশি মুরগির মাংসের মজাদার রেসিপি🍲

in আমার বাংলা ব্লগ23 days ago
আসসালামু আলাইকুম/ আদাব

🌷🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @tanha001

বাংলায় ১২ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ ।
আরবি ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হি:।

রোজ শুক্রবার


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আশা করছি আপনারা যে যেখানে যে অবস্থায় আছেন আল্লাহর অশেষ রহমতেসবাই ভালো আছেন পরিবার-পরিজন নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের মাঝে আলু দিয়ে দেশী মুরগীর মাংস রান্না রেসিপি পোস্ট শেয়ার করবো।আমি মাংস খেতে আমি অনেক পছন্দ করি আর দেশী মুরগী হলে তো কোনো কথায় নেই। আমাদের এখানে পাঁচদিন ধরে একটানা বৃষ্টি হচ্ছে আর এই বৃষ্টির মধ্যে খিচুড়ি আর মাংস না হলে কি জমে। তাই ঝটপট মুরগীর মাংস রান্না করে ফেললাম আর সেটাই আজ আপনাদের মাঝে শেয়ার করলাম। রেসিপি তৈরি করতে আমি অনেক পছন্দ করি। আশাকরি আমার শেয়ার করা মুরগীর মাংসের রেসিপি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন তাহলে কাজে লেগে যায়।

সর্বশেষ লুক

1727432117453.png

IMG_20240927_115544.jpg

IMG_20240927_115527.jpg

প্রয়োজনীয় উপকরণ
দেশী মুরগীর মাংস
আলু
পিয়াজ
রসুন
তেল
লবণ
হলুদ
শুকনা মরিচ
গুঁড়া মরিচ
জিরা
দারচিনি
এলাচ
ধনেগুঁড়া
তেজপাত

1727372781345.png


প্রথম অংশ

IMG_20240926_083353.jpg

IMG_20240926_234841.jpg

IMG_20240926_234902.jpg
চুলার উপরে একটি পরিষ্কার কড়াই নিয়ে পরিমান মতো তেল দিয়ে আগে থেকে বেটে রাখা পেয়াজ,রসুন, শুকনো ঝাল সহ নানা রকম মসলা তেলের উপর দিয়ে নিয়েছি। এরপর চুলার জ্বাল মিডিয়াম রেখে বেশ কিছুক্ষন নেড়েচেড়ে নিয়েছি।

দ্বিতীয় অংশ

IMG_20240926_234925.jpg

IMG_20240926_234951.jpg

মসলা গুলো একটু ভালো করে কষানো হয়ে গেলে এর ভেতর মুরগীর মাংস দিয়ে দিয়েছি। এবার আমি চুলার জ্বাল একটু বাড়িয়ে দিয়ে মসলা আর মাংস ভালো করে কষিয়ে নিয়েছি।

তৃতীয় অংশ

IMG_20240926_235018.jpg

IMG_20240926_235538.jpg

মাংস সুন্দর করে কষিয়ে নেওয়ার পর আগে থেকে কেটে রাখা আলুর পিচ গুলা মাংসের ভেতর দিয়ে দিয়েছি এবং অনেক সুন্দর করে বেশ কিছুক্ষন নাড়াচাড়া করে নিয়েছি।

চতুর্থ অংশ

IMG_20240926_235044.jpg

IMG_20240926_235106.jpg

এরপর মাংসের ভেতর আলু দেওয়ার পর মাংস আর আলু ভালো করে জ্বাল করে নিয়েছি। মাংস আর আলু কষানো হয়ে গেলে পরিমান মতো পানি দিয়ে নিয়েছি।

পঞ্চম অংশ

IMG_20240926_235858.jpg

IMG_20240926_235132.jpg

IMG_20240926_235928.jpg

পানি দেওয়ার পর চুলার জ্বাল আরেকটু বাড়িয়ে দিয়ে মাংস আর আলু সিদ্ধ না যাওয়া পর্যন্ত জ্বাল করে নিয়েছি অনেক সুন্দর করে। জ্বাল দিতে দিতে এক পর্যায়ে মাংস থেকে তেল ছাড়তে শুরু করে দিবে।

ষষ্ঠ অংশ

IMG_20240927_000153.jpg

IMG_20240927_000237.jpg

IMG_20240927_000214.jpg
মাংস থেকে যখন তেল ছাড়তে শুরু করে দিবে তখন বুঝতে হবে রান্নাটি প্রায় হয়ে এসেছে।তবে মাংস নামানোর আগে অবশ্যই স্বাদ মতো লবণ হয়েছে কিনা সেটা দেখে নিতে হবে এবং তারপর মাংস নামাতে হবে।

সপ্তম অংশ

IMG_20240926_233857.jpg

IMG_20240926_233836.jpg

এরপর মাংসটি হয়ে গেলে আমি সুন্দর একটি পাত্রে নামিয়ে নিয়েছি।


পোস্টের বিষয়রেসিপি পোস্ট
পোস্টকারীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার ভূল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখেবেন।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

আমি তানহা তানজিল তরসা। । আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Messenger_creation_0E030044-26C0-4346-9D5C-FA248E586FBB.png

Sort:  
 23 days ago 

আলু দিয়ে মুরগির মাংস রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আর এভাবে যদি একটু ঝোল ঝোল রাখা হয় তাহলে আরো বেশি টেস্ট হয়। আপু আপনার তৈরি করা এই রেসিপি দারুন হয়েছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছিল।

 22 days ago 

আমার রান্না করা মুরগির মাংসের রেসিপি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আপু আমাদের এখানেও বেশ কিছুদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। এমন আবহাওয়ায় খাওয়া দাওয়া করতে বেশ ভালো লাগে। বিশেষ করে বৃষ্টির সময়ে খিচুড়ি আর দেশি মুরগির ঝোল হলে দারুন জমে উঠে। আপনার এমন লোভনীয় রেসিপি দেখে খিদা লেগে গিয়েছে। রেসিপির কালার খুব সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনাও খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 23 days ago 

আমার তৈরি করা রেসিপি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 23 days ago 

দেশি মুরগির মাংস আমার অনেক বেশি পছন্দের। আপনি আলু দিয়ে দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন দেখে আমার তো লোভ লেগে গেছে অনেক বেশি। একটু ঝাল ঝাল করে এরকম রেসিপি তৈরি করলে খেতে বেশি ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপিটা দেখে আমার ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। নিশ্চয়ই রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছিল। মুরগির মাংস ছোট বড় সবাই খেতে ভালোবাসে। তবে আমার কাছে দেশি মুরগির মাংস বেশি ভালো লাগে।

 23 days ago 

দেশি মুরগি খেতে খুব বেশি ভালো লাগে। তার সাথে যদি আলু দেয়া হয় তাহলে তো একদম জমে যায়। রেসিপিটা দেখেই লোভ লেগে গেল আপু। আসলে এভাবে যদি রান্না করা হয় তাহলে বৃষ্টির দিন উপভোগ্য হয়ে ওঠে। দেখেই মনে হচ্ছে খেতে খুব মজার হয়েছিল।লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

জি আপু রেসিপিটি খেতে অনেক মজাদার হয়েছিল। বৃষ্টির দিনে খিচুড়ি আর মাংস হলে সত্যি জমে যায়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 23 days ago 

দেশি মুরগির মাংস মানে সুস্বাদু খাবার। আর আলু দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। যেন মাংস আলুর চেয়ে এই মাংসের ঝোলটা আরো বেশি প্রিয় হয়ে যায়। যাইহোক অনেক সুন্দর রান্নার কার্যক্রম দেখতে পারলাম। উপস্থাপনাটা অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে প্রয়োজনীয় জিনিসের তালিকা এবং রান্নার ধাপ অসাধারণ।

 23 days ago 

জ্বি ভাইয়া দেশী মুরগীর মাংস আলু দিয়ে রান্না করলে খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার কাছে প্রয়োজনীয় জিনিসের তালিকা অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

দেশি মুরগির মাংস স্বাদই অন্যরকম। দেশি মুরগির মাংসের সাথে অন্য কোন কিছুর স্বাদ তুলনা করা যায় না।আজ আপনি আলু দিয়ে দেশি মুরগির মজাদার রেসিপি তৈরি করেছেন, যা দেখেই তো খেতে ইচ্ছা করছে।কেননা দেশি মুরগি খেতে আমি খুবই পছন্দ করি। যাইহোক মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 22 days ago 

আমার রান্না করার রেসিপির শুরু থেকে শেষ পর্যন্ত আপনার কাছে অনেক ভালো লাগলো জেনে আমার নিজের কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আলু দিয়ে যে কোন ধরনের রেসিপি তৈরি করলে অনেক বেশি মজাদার হয়। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে আলু দিয়ে দেশি মুরগির মাংসের মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি খুবই সুন্দর করে রেসিপি টি সম্পন্ন করেছেন।

 23 days ago 

জি ভাইয়া রেসিপিটি খেতে অনেক মজা হয়েছিল। আপনি ঠিকই বলেছেন আলু দিয়ে যেকোন রেসিপি তৈরি করলে খেতে অনেক সুস্বাদু লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ রেসিপিটি ভালো লাগার জন্য।

 23 days ago 

আলু দিয়ে দেশি মুরগির মাংসের মজাদার রেসিপি দেখেই খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। এই রেসিপি পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 22 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মূল্যবান মন্তব্যের জন্য।

 23 days ago 

সত্যি আপু আপনি জিভে জল আসার মত একটি রেসিপি শেয়ার করলেন। দেশি মুরগির মাংস হলে আমার আর কোন কথাই নেই। বিশেষ করে আলু দিয়ে ঝোল করে খেতে অনেক ভালো লাগে। আর যদি ঝাল করে ভুনা করলে সাথে খিচুড়ি দিয়ে খেতে পারি জমে যায়। আপনার রেসিপিটি দেখে খেয়ে নিতে ইচ্ছে করছে।

 22 days ago 

একদম ঠিক কথা বলেছেন আপু খিচুড়ির সাথে দেশী মুরগির ঝাল ঝাল রেসিপি হলে খেতে অনেক মজাদার লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72