ফটোগ্রাফি পোস্টঃ বিভিন্ন রকমের জবা ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ13 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


👸🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ রোজ শুক্রবার ০৭ মে ২০২৪ ইংঃ।
বাংলায় ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি আপনাদের মাঝে ফটোগ্রাফিক পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই কমিউনিটির অনেক সদস্যরাই এই ধরনের ফটোগ্রাফি পোস্ট করে থাকেন। তাদের ফটোগ্রাফি পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার তোলা ফটোগ্রাফি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

image_20240606_224036_.jpg

প্রথম ফটোগ্রাফি

IMG_20240529_175716.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location


আপনারা এখন যে ফটোটি দেখছেন এটা হলো সাদা রঙের জবা ফুল। জবা ফুলটি দেখতে বেশ চমৎকার, আমার কাছে অনেক ভালো লেগেছিলো তাই আমি ফুলটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।এই জবা ফুলের পাপড়ি গুলো অনেক সাদা কিন্তু মাঝের গোলাপি কালারটা অনেক গাড়ো।আমি নার্সারিতে গিয়েছিলাম কিছু গাছ সংগ্রহ করার জন্য। সেখানেই আমি জবা ফুল গাছটি দেখতে পাই এবং দেখি খুব চমৎকার একটি ফুল ফুটে রয়েছে। যেটা দেখে রীতিমতো আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240529_180300.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

দ্বিতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পাইছেন এটা হল গোলাপী রঙের জবা ফুল। এই জবা ফুলটি গাছে যখন ফুটে ছিল দেখতে অসাধারণ লাগছিলো। এই ফুলটির কালার কম্বিনেশনটা অনেক চমৎকার আমার কাছে অনেক ভালো লেগেছিলো।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240606_221958.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

সাদা ও হালকা গোলাপি রঙের মিশ্রনের এই জবা ফুলটি দেখতে বেশ চমৎকার লাগছে। যদিও এই ফুলের রঙ খুব একটা উজ্জ্বল না তার পরও আমার কাছে ফুলটি অনেক ভালো লাগেছে। এই ফুলের মাঝখানের রঙ বেশি গাঢ় যার কারনে এই ফুলের সৌন্দয্য বেশি বৃদ্ধি পেয়েছে। জবা ফুলের পাতা,ডাল ও গাছের চেহারা প্রায় একই কিন্তু ফুলের দিকে খেয়াল করলে পাওয়া যায় এর ভিন্নতা।

চতুর্থ ফটোগ্রাফি

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

চতুর্থ ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা হল হলুদ রংয়ের জবা ফুল। এই জবা ফুলটি আমার অনেক প্রিয়। আমি কিছু দিন আগে নার্সারিতে গিয়েছিলাম। সেখান থেকে অনেক রকমের গাছ কিনেছিলাম তার ভিতরে এই হলুদ রঙের জবা ফুল গাছটিও নিয়েছিলাম।এই ফুলের পাপড়ি গুলো গোল আকৃতির এক কথায় পাপড়ি গুলো অনেক সুন্দর। সেই জবা ফুল গাছটি আমি আমার বাসার ছাদের উপর লাগিয়েছি জবা গাছের ফুল আসলে আমি অবশ্যই আপনাদের সাথে শেয়ার করব।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240529_175649.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এটা হলো জাম রঙের জবা ফুল।এই জবা ফুল গাছটি আমি আগে কোথাও কখনো দেখিনি। এই জবা ফুল গাছটির প্রথম দেখায় আমার কাছে অনেক ভালো লেগেছিল। জবা ফুল দেখতে অনেক সুন্দর। এই জবা ফুলটির দশটি করে পাপড়ি ছিল। পাপড়ি গুলো দেখতে অনেক চমৎকার।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240529_180242.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

ষষ্ঠ ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা হল হালকা হলুদ রঙের জবা ফুল। এই জবা ফুলটি দেখতে বেশ দারুন ছিলো। এর পাপড়ি গুলা ও বেশ চমৎকার ছিলো।আমি যে নার্সারিতে গাছ কিনতে গিয়েছিলাম অনেকগুলো গাছ কেনায় খুশি হয়ে নার্সারি মালিক আমাকে এই জবা ফুল গাছটি উপহার দেন।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240529_180312.jpg

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

সপ্তম ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পাইছেন এটা লাল রঙের জবা ফুল। এই জবাব ফুলটি সচরাচর অনেকের বাসায় দেখা যায়। এই লাল রঙের জবা ফুলটি ছোট থেকে বড় কমবেশি সবাই চিনেন। এই ফুলটি আমরা অনেক কাজে ব্যবহার করতে পারি। আমরা মাথায় যখন হেয়ার প্যাক দেই তখন আমরা এই ফুলটা ব্যবহার করতে পারি, তাতে অনেক উপকার পেয়ে থাকি।


পোস্টের ধরনফটোগ্রাফি
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়



আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 13 days ago 

ওয়াও আপু দারুণ তো সব গুলো ফটোগ্রাফি।রক্ত জবা গোলাপি আর সাদা জবা দেখেছি কিন্তু এতো রঙের জবা ফুল হয় তা আপনার পোস্ট না দেখলে বুঝতেই পারতাম না। আপু গুলো ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর করে করেছেন। আর তার সাথে সাথে সব গুলোর খুব সুন্দর বিবরণ দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ আপু।

 13 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মতামত প্রকাশ করার জন্য।

 13 days ago 

আপনার ফটোগ্রাফিক অনেক সুন্দর হয়েছে। আমি ফটোগ্রাফি করতে চাই কিন্তু পারি না।আপনার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 13 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 13 days ago 

জবা ফুল আমার খুবই পছন্দের বিশেষ করে লাল রক্ত জবা আমার কাছে বেশি ভালো লাগে।আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত ব্যাক্ত করার জন্য।

 13 days ago 

বেশ কিছু জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে জানা ছিল না যে এগুলো জবা ফুল। আজ আপনার ফুলের ফটোগ্রাফি দেখে বুঝলাম যে এগুলো জবা ফুল। সব মিলিয়ে আপনার ফটোগ্রাফি পোস্টটি কিন্তু দারুন ছিল।

 13 days ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 13 days ago 

ঠিক বলেছেন আপু এই ব্লগে সবার সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে আসলেই খুব ভালো লাগে। জবা ফুল আগে লাল কালার ছাড়া অন্য কোন কালার দেখা যেত না। কিন্তু এখন এত ধরনের কালার যে মনে রাখা যায় না। আমার অবশ্য এত কালার দেখা হয়নি। অনেকগুলো কালারের জবা ফুল একসঙ্গে দেখে খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 13 days ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 13 days ago 

জবা ফুল আমাদের দেশের একটি জনপ্রিয় ফুল। আপনি আজকে বেশ কয়েক প্রজাতির জবা ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আজকে আপনার মাধ্যমে আজকে বেশ কয়েকটি জবা ফুলের ফটোগ্রাফী দেখার সুযোগ হলো। তবে, আমাদের দেশের মধ্যে লাল জবা ফুল টি একটু বেশি দেখতে পাওয়া যায়।

 13 days ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন লাল জবার চলিত বেশি তবে এই জবা গুলো নার্সারিতে গেলে এখন দেখা যায়।

 13 days ago 

আপনার বিভিন্ন কালারের জবা ফুলের ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর ছিল। আমার কাছে তো সবগুলো ফটোগ্রাফি দেখতে অনেক বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য এত বেশি দারুন ছিল যে, দেখতে জাস্ট অসাধারণ লাগছে। জবা ফুলের কিন্তু এরকম অনেক জাত রয়েছে। যেগুলোর কালার ভিন্ন ভিন্ন। আমার কাছে সব কালারের জবা ফুল অসম্ভব ভালো লাগে। আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনাও সবার মাঝে তুলে ধরেছেন দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হওয়ার জন্য ধন্যবাদ।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

 13 days ago 

অসাধারণ তুলেছেন ছবিগুলো। দেখে যেন মন ভালো হয়ে গেল। আর তার সাথে সুন্দর ও প্রাসঙ্গিক বিবরণ দিলেন। সবটা মিলিয়ে ভীষণ দৃষ্টিনন্দন পোস্ট। ফুল এমন এক জিনিস যা প্রতিটি মানুষের মনে এক অদ্ভুত ধনাত্মক মানসিকতা তৈরি করে দেয়৷ আর আপনি যেভাবে গুছিয়ে সাজিয়ে লিখলেন তাতে ভীষণ নান্দনিক হয়ে উঠলো সমগ্র পোস্টটি। ভালো থাকুন৷ আরও সুন্দর সুন্দর ছবি আপনার থেকে দেখবার খিদে বাড়লো।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 13 days ago 

আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। এত সুন্দরভাবে আপনি এই জবা ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। বিভিন্ন জাতের জবা ফুল আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে আমি আনন্দিত।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65100.88
ETH 3526.71
USDT 1.00
SBD 2.36