আর্ট পোস্ট: গাছে চোড়ে থাকা ভাল্লুকের আর্ট।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম/ আদাব

🌿আমি তানহা তানজিল তরসা । আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ ১৭ জুলাই রোজ বুধবার ২০২৪ ইং:।

বাংলায় ০২ শ্রাবন ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ১০ মুহররম ১৪৪৬ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আজকে আমি আপনাদের মাঝে একটি আর্ট পোস্ট করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। চিত্র অংকন করতে বেশ ভালোই লাগে আমার কাছে। তাই মাঝে মধ্যে সময় পেলে আর্ট করতে বসে যাই।জানিনা কতটুকু ভালো করে আর্ট করতে পরেছি তারপরেও যথাসাধ্য চেষ্টা করেছি ভালো করে ছবিটা অংকন করার। আশা করি আমার আঁকা ছাবিটি আপনাদের অনেক ভালো লাগবে।চলুন কথা না বাড়িয়ে কাজে লেগে যায়।

1721213472199.png

IMG_20240717_163511.png


ফাইনাল লুক
প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
কালো পেন
কালার পেন
স্কেল

IMG_20240717_190724.jpg


প্রথম ধাপ

IMG_20240717_164117.jpg

প্রথমে আমি একটা সাদা কাগজের উপর স্কেল দিয়ে আড়াআড়ি একটি দাগ কেটে নিয়েছি। এরপর এই দাগের সাথে ভাল্লুকের দেহের আকৃতি এঁকে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240717_163910.jpg

এরপর ভাল্লুকের দুটো চোখ এঁকে নিয়েছি তারপর আড়া আড়ি টানা দাগকে একটি গাছের আকার দিয়ে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240717_163845.jpg

এরপর ভাল্লুকের চোখ, কান, হাত, পা, নাক মুখ ও লেজের অংশ কালো কলম দিয়ে রঙ করে নিয়েছি। সেই সাথে গাছে কিছু পাতা এঁকে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240717_164501.jpg

এবার একটা হলুদ রঙের কলম দিয়ে গাছটিকে রঙ করে নিয়েছি। পাতা বাদে গাছের সম্পূর্ণ অংশে রঙ করে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240717_164611.jpg

এরপর আমি সবুজ রঙের একটি কলম দিয়ে গাছের পাতা গুলা রঙ করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240717_164730.jpg

IMG_20240717_164702.jpg

IMG_20240717_164546.jpg

আর এভাবেই আমি গাছে চড়ে থাকা ভাল্লুকের ছবি এঁকে নিয়েছি।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীতানহা তনজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই আর্ট পোস্ট দেখে। দারুন হবে আপনি চিত্র অংকন করে আমাদের মাঝে দেখানোর চেষ্টা করেছেন। বেশ সুন্দর ছিল আপনার এই চিত্রটা।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

গাছে চোড়ে থাকা ভাল্লুকের খুবই সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। চিত্র অংকন করার ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপু এটা দেখতে তো একদম পান্ডার মতই লাগছে। কারণ সাদা আর কালো রং মিলিয়ে কিন্তু পান্ডা হয়। যাইহোক অঙ্কন টা খুব সুন্দর হয়েছে। তবে আমার মনে হয় এটার নাম ভাল্লুক না দিয়ে পান্ডা দিলেই হয়তো ভালো লাগতো।

 last month 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

গাছে চড়ে থাকা ভাল্লুকের চমৎকার একটি আর্ট করেছেন আপু, যা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার আর্ট করার হাত অনেক ভালো। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার করা আর্টটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 last month 

আপু খুব চমৎকার একটি গাছে চোড়ে থাকা ভাল্লুকের আর্ট করেছেন। গাছের মধ্যে ভাল্লুকটি গাছটি ধরে বসে আছে। দেখতে কি কিউট লাগছে।প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর করে আর্টটি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আর্ট আমি অনেক পছন্দ করি। আজ আপনার আর্ট আমার কাছে বেশ লেগেছে।

 last month 

আপু আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

প্রথমে যেটা বলবো ভাল্লুকটা দেখতে খুবই কিউট লাগছে। আপনি দারুন ভাবে ভাল্লুকের আর্ট করেছেন। ভাল্লুকের গাছে চড়া দেখে বেশ ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে আর্টটি তৈরি করেছেন। ধন্যবাদ অনেক সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65