স্বরচিত কবিতাঃ ছোটবেলার দিনগুলো||@tanha001

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ রোজ মঙ্গলবার ২১ মে ২০২৪ ইংঃ।

বাংলায় ০৭ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১২ জিলকদ ১৪৪৫ হিজরি।।।


20240521_215553.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি আজ আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই কবিতা পোস্ট করে থাকেন। তাদের করা কবিতা পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার এই কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এইটাই আমার প্রথম কবিতা আশা করছি আপনাদের কাছে আমার নিজের লেখা কবিতা অনেক ভালো লাগবে। চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

ছোটবেলার দিনগুলো
লেখাঃ তানহা তানজিল তরসা

ছোটবেলার দিনগুলো কেমন সোনালি,
আলোর ঝলকানিতে ভরা, গল্পের টালি।
মায়ের আদরে ভরা সেই সকাল,
রোদেলা দুপুরে পখির কোলাহল।

খেলার মাঠে সৃষ্টির কল্পনায়,
বন্ধুদের সাথে মনের আনন্দে গানে গানে যাই।
নদীর ধারে জলের ছিটে, কদমের বনে,
হাওয়ার হিমেল পরশে, মন মাতাল ক্ষণে।

সন্ধ্যার রঙে ঘরে ফেরা,
মায়ের কোল, বাবার গল্পে স্মৃতি বোনা।
চাঁদের আলোয় রাতের রূপকথা,
স্বপ্নের রাজ্যে ভেসে যায় মনটা।

আবার যদি ফিরতে পারতাম সেই সময়ে,
ছোটবেলার সেই সোনালি স্মৃতির স্রোতে।
তবুও হৃদয়ে বেঁধে রাখি স্মৃতির আলো,
ছোটবেলার দিনগুলো যেন মনের আকাশে চিরকাল ঝলমলালো।

পোস্টের ধরনস্বরচিত কবিতা
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।
পরিচয় পর্ব

আমি তানহা তানজিল তরসা আমার স্টিম আইডির নাম @tanha001। আমার বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 last month 

আসলে ছোট বেলার কথা মনে পড়লে এখনো ছোট বেলায় ফিরে যেতে মন চায়। আপনি আজকে ছোট বেলার দিন গুলো নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি কবিতার মধ্যে ছোট বেলার দিন গুলোর আনন্দ তুলে ধরার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর করে আমার পোস্টে সুন্দর মতামতামত শেয়ার করার জন্য।

 last month 

আমাদের কমিউনিটির প্রায় অনেকেই কবিতা লিখে থাকে তাদের লেখা থেকেই আপনি উৎসাহিত হয়ে আপনিও আজকে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। ছোটবেলার সেই দিনগুলি আসলেই অনেক বেশি মিস করি এখন আমরা। কেননা বর্তমান বাস্তবতার সাথে নিজেকে মিলিয়ে নিতে কতটা ব্যস্ত হয়ে পড়েছি জীবনকে ভাবার মত সময় পাই না। সেই জায়গা থেকে আমাদের সেই ছোটবেলার শৈশব টাই অসম্ভব সুন্দর ছিল। সেই সাথে আপনার কবিতাটাও একদম দারুন ছিল। এভাবেই চেষ্টা করেন আগামীতে আরো দারুন দারুন কবিতা লিখতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর করে আমার পোস্টে যথাযথ মতামত শেয়ার করার জন্য। আরও একবার ধন্যবাদ জানাচ্ছি আমাকে উৎসাহিত করার জন্য।

 last month 

আপনি চমৎকার একটি কবিতা লিখলেন ছোটবেলার সেই সোনালী দিনগুলো নিয়ে। আমাদের ছোটবেলার দিনগুলো খুবই সুন্দর ছিল। যখন আমরা বড় হয়ে যায় সেই স্মৃতিগুলো বেশ মনে পড়ে। কত ধরনের স্মৃতি যে মনে পড়ে বলে শেষ করা যাবে না। আজকে আপনি খুব সুন্দর একটি ছোটবেলার স্মৃতি নিয়ে কবিতা লিখলেন। অসাধারণ হয়েছে আপনার লেখা কবিতাটি।

 last month 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

 29 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। ছোটবেলার স্মৃতিময় দিনগুলো নিয়ে এত সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 29 days ago 

আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 29 days ago 

খুবই সুন্দর ভাবে আপনি কবিতাটি লিখেছেন। আমার কাছে আপনার কবিতাটি অনেক বেশি ভালো লেগেছে আপনাকে। খুবই চমৎকার ভাবে আপনি এই কবিতার প্রত্যেকটি লাইন লিখেছেন। চমৎকার কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 29 days ago 

আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 29 days ago 

ছোটবেলার দিনগুলো সত্যি অনেক ভালো ছিল। সময়ের সাথে সাথে সেই দিনগুলো আমাদের জীবন থেকে হারিয়ে গেছে। আপু আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। আপনি খুবই ভালো কবিতা লিখেছেন।

 29 days ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য।

 29 days ago 

কবিতাটা আপনি বেশ ভালোই লিখেছেন। কবিতাটা পড়ে ছোটবেলার অনেক কথা মনের পর্দায় ভেসে উঠলো। তবে এই ধরনের কবিতার পোস্টে কবিতার সাথে সাথে কবিতার মূলভাব নিয়ে কিছু লিখবেন। কারন অনেক সময় পাঠক কবিতার অর্থ ভালোভাবে বুঝতে পারেনা। সে ক্ষেত্রে লেখক বা লেখীকা যদি কবিতার মূলভাবটা কবিতার সাথেই লিখে দেয় তাহলে পাঠকের জন্য বুঝতে সুবিধা হয়।

 29 days ago 

এই বিষয়টা আমার জানা ছিলো না ভাইয়া। পরবর্তীতে আমি কবিতার মূলভাব লিখে প্রকাশ করবো অসংখ্যা ধন্যবাদ ভাইয়া ভালো থাকবেন।

 28 days ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু ।আপনার লেখা কবিতা টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটা লাইন এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা পড়ে বেশ মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

আমাদের কমিউনিটির প্রায় অনেকেই কবিতা লিখে থাকে তাদের লেখা থেকে আপনি ও উৎসাহিত হয়ে আজ অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি কবিতার মধ্যে দিয়ে ছোটবেলার দিনগুলোর আনন্দ তুলে ধরার চেষ্টা করেছেন। সত্যি আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 27 days ago 

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

সু স্বাগতম আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65275.00
ETH 3569.29
USDT 1.00
SBD 2.47