ডাই পোস্ট: ক্লে, কার্ডবোড ও রঙ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

👰🥀আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২০ আগস্ট ২০২৪ ইং: রোজ মঙ্গলবার ।

বাংলায় ০৫ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ ।

হ্যালো আমার বাংলা ব্লগবাসি..........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার আজকের নতুন পোস্টে সবাইকে স্বাগতম জানাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে একটি ক্লে ও কার্ডবোর্ড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরির পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই ধরনের ডাই পোস্ট তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত ডাই প্রজেক্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন তাহলে শুরু করা যাক।

ফাইনাল লুক

1724128946584.png

1724098146036.png

IMG_20240820_104042.jpg

IMG_20240819_191948.jpg

IMG_20240819_191919.jpg

IMG_20240819_191902.jpg

প্রয়োজনীয় উপকরণ
কার্ডবোর্ড
ক্লে
রং করা তুলি
পোস্টার রং

IMG_20240820_021019.png


প্রথম ধাপ

IMG_20240819_190941.jpg

IMG_20240819_191106.jpg

প্রথমে আমি একটি কার্ডবোড গোল করে কেটে নিয়েছি। তারপর সাদা রঙ দিয়ে গোল করে কেটে নেওয়া কার্ডবোডটি রঙ করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240819_191212.jpg

কার্ডবোডটি সাদা রঙ করা হয়ে গেলে এবার আমি খয়েরি রঙের রঙ দিয়ে চিকন চিকন করে বেশ কয়েকটি গাছ এঁকে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240819_191245.jpg

IMG_20240819_191345.jpg

গাছ এঁকে নেওয়া হয়ে গেলে সবুজ রঙ দিয়ে গাছের বেশ কয়েকটা করে পাতা এঁকে নিয়েছি।

চতুর্থ ধাপ

1724099132195.png

এবার আমি কয়েকটা ভিন্ন রঙের ক্লে দিয়ে সুন্দর করে বেশ কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি।

পঞ্চম ধাপ

1724099233038.png

ফুলগুলা তৈরি করা হয়ে গেলে এবার আমি প্রতিটি ফুল একের পর এক গাছের উপরে লাগিয়ে দিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240819_191948.jpg

IMG_20240819_191919.jpg

IMG_20240819_191902.jpg

সম্পূর্ণ কাজ শেষ হলে এবার আমি গাছের গোড়ায় সবুজ রঙ দিয়ে ঘাস এঁকে নিয়েছি।

পোস্টের ধরনডাই পোস্ট
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 4 days ago 

বিভিন্ন উপকরণ ব্যবহার করে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। ঘরে টাঙ্গিয়ে রাখলে খুব সুন্দর দেখা যাবে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন ঘরের দেয়ালে ওয়ালমেটটি টাঙিয়ে রাখলে দেখতে আরো অনেক বেশি চমৎকার লাগবে। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

ক্লে এবং রং দিয়ে খুব সুন্দর একটা ডাই প্রজেক্ট তৈরি করেছেন। বেশ ভালো লাগলো আপনার তৈরি করা ডাই প্রজেক্ট দেখে। বিশেষ করে ক্লে দিয়ে তৈরি ফুল গুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে পুরো জিনিসটা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 4 days ago 

আমার তৈরি করা ওয়ালমেটটি আপনার কাছে অনেক ভালো লাগলো জেনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 4 days ago 

ক্লে এবং কাডবোরড রং ব্যবহার করে আপনি খুব চমৎকার একটা ওয়ালমেট বানিয়েছেন । খুবই চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 4 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 4 days ago 

ক্লে দিয়ে এখন সবাই অনেক সুন্দর সুন্দর ডাই বানায় দেখলে অনেক ভালো লাগে।আজ আপনার ক্লে ও রং দিয়ে ডাই ওয়ালমেটটি দুর্দান্দ হয়েছে আপু। প্রতিটা ফুল বিভিন্ন ক্লে দিয়ে খুব সুন্দর করে বানিয়েছেন। আমার কাছে আপনার ডাই প্রজেক্টটি অসম্ভব ভালো লেগেছে।

 4 days ago 

আপনার মূল্যবান অভিমত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 4 days ago 

খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা অনেক দারুণ। মানানসই হয়েছে।

 4 days ago 

আপনার কাছে ভালো লাগার জন্য ধন্যবাদ।

 4 days ago 

তাকিয়ে থাকার মত একটা ডাই প্রজেক্ট তৈরি করেছেন আপু। ক্লে দিয়ে খুব সুন্দর সুন্দর কিছু ডাই তৈরি করা যায়। আর আপনি ঠিক সেভাবেই একটা ডাইপ্রজেক্ট তৈরি করেছেন। ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আর রং দিয়ে যে পাতাগুলো এঁকে নিলেন এজন্য আরও বেশি দারুন লাগছে।

 4 days ago 

আপনার প্রশংসা মুখরিত মতামত পেয়ে অনেক ভালো লাগলো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

আমার তো মনে হচ্ছে আমি নিজের চোখের সামনে একটা ফুলবাগান দেখছি। সত্যি এতটাই সুন্দর হয়েছে আপনার তৈরি করা এই ওয়ালমেটটি। ক্লে ব্যবহার করে কোনো কিছু তৈরি করলে আমার দেখতে খুব ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা এই ওয়ালমেট দারুন লেগেছে দেখতে। কার্ডবোর্ড এবং রঙ ও ব্যবহার করেছেন দেখে ভালো লেগেছে। ভিন্ন ভিন্ন কালারের ফুল তৈরি করেছেন, যার কারণে দেখতে আরো সুন্দর লাগছে। এটা দেয়ালে যদি লাগান, তাহলে তো দেখতে অনেক দারুন লাগবে।

 4 days ago 

আপু আপনার প্রশংসায় আমি তো পঞ্চমুখ হয়ে গেলাম। চেষ্টা করেছি ওয়ালমেটটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার। ধন্যবাদ আপু।

 4 days ago 

অসাধারণ ভাবে ফুল ও ফুলের ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার চমৎকার এই ফুলের ওয়ালমেট দেখে আমি মুগ্ধ। দারুন দক্ষতার সাথে আপনি তৈরি করেছেন এই ফুলের ওয়ালমেট। যেখানে আপনি ক্লে দিয়ে দারুন কিছু তৈরি করার চেষ্টা করেছেন।

 4 days ago 

আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করে পাশে থেকে উৎসাহিত দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

ক্লে দিয়ে চমৎকার সুন্দর করে কার্ড বোর্ড দিয়ে ওয়ালমেট বানিয়েছেন আপু।ভীষণ চমৎকার সুন্দর হয়েছে আপনার বানানো ক্লেও কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট টি বানানোর জন্য। আমার ক্লে দিয়ে কোন কিছু বানাতে যেমন ভালো লাগে তেমনি কেউ বানালে তা দেখতেও অনেক ভালো লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর ওয়ালমেট বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 4 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66