স্বরচিত কবিতাঃ প্রকৃতির আল্পনা।

in আমার বাংলা ব্লগ2 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৫ জুলাই ২০২৪ ইং: রোজ বৃহস্পতিবার।
বাংলায় ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। এই ধরনের কবিতা লিখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার লেখা স্বরচিত কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

tent-8909327_1280.webp
Source


প্রকৃতির আল্পনা
লেখাঃ তানহা তানজিল তরসা

নীল আকাশে সাদা মেঘের ভেলা,
মন ছুঁয়ে যায় দূর দূরান্তে খেলা।
সবুজ মাঠে বাতাসের হিমেল স্পর্শ,
প্রকৃতির মাঝে অনুভব সুখের আদর্শ।

নদীর কূলে কাঁদে ঢেউয়ের রাগ,
পাহাড়ের চূড়ায় বাস করে শান্তির ফাগ।
সূর্যের আলোয় স্নান করে সবুজ পাতার দল,
রাত্রির নক্ষত্রেরা ঝরে ঝরে আলোর ঝলমল।

প্রকৃতির মাঝে পাই জীবনের গান,
প্রেমের রঙে রাঙানো, সুখের সুলতান।
দুঃখের মেঘ কাটিয়ে আলো ঝরে পড়ে,
প্রকৃতির মাঝে মন ভেসে যায় দূরান্তরে।

সৃষ্টি রহস্যের মাঝে লুকিয়ে জীবন,
প্রকৃতির আঁচলে পাই স্বপ্নের দিগন্ত।
এই মায়াময় জগৎ, হৃদয়ের নীড়,
প্রকৃতির মাঝে পাই জীবনের পাখির ডাকা সুর।


মূলভাব

প্রকৃতির সৌন্দর্য ও শান্তির মধ্যে জীবনের সুখ এবং আনন্দ খুঁজে পাওয়া। প্রকৃতির প্রতিটি উপাদান—নীল আকাশ, সাদা মেঘ, সবুজ মাঠ, নদীর ঢেউ, পাহাড়ের চূড়া, সূর্যের আলো, এবং রাত্রির নক্ষত্র—সবই এক অনন্য সুরের মেলবন্ধন সৃষ্টি করে, যা মানুষের হৃদয়ে স্বপ্ন, প্রেম এবং শান্তির বার্তা পৌঁছে দেয়। প্রকৃতির এই রহস্যময় সৌন্দর্য জীবনের এক গভীর উপলব্ধি এনে দেয়, যা আমাদের মনকে আলোকিত করে এবং জীবনের প্রতিটি মুহূর্তকে আরও মধুর করে তোলে।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখাতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা



আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 2 days ago 

সুন্দর কবিতা লিখেছেন আপনি ভালো লাগলো পড়ে। সত্যি আমরা কল্পনায় অনেক কিছু করে থাকি। স্বপ্নে এবং কল্পনায় সেই খোলামেলা আকাশে ঘুরে বেড়াই প্রিয় মানুষকে নিয়ে। কত সুন্দর স্বপ্নের রাজ্যে ঘুরে বেড়ায় আমরা সেই কল্পনাতে। কিন্তু বাস্তবে সেগুলো কখনো সম্ভব না। এভাবেই সুন্দর কবিতা লিখে আপনি শেয়ার করলেন পড়ে খুবই আনন্দ পেয়েছি।

 2 days ago 

আমার লেখা কবিতা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68228.72
ETH 3279.36
USDT 1.00
SBD 2.67