ফটোগ্রাফি পোস্টঃআমার ধারণা করা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 days ago
আসসালামু আলাইকুম/আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৯ জুলাই রোজ মঙ্গলবার ২০২৪ ইং:।

বাংলায় ২৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কিছু ফুল গাছের ফটোগ্রাফি আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো।ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার কাছে দুইটাই অনেক ভালো লাগে।এই কমিউনিটির প্রত্যেক অবশ্যই বিভিন্ন ধরনের ফটোগ্রাফি পোস্ট করে থাকেন।তাদের ফটোগ্রাফি পোস্টগুলো দেখে আমি মুগ্ধ হয়ে যায়। তখন আমার নিজের কাছেও মনে হয় আমাকেও সুন্দর করে ফটোগ্রাফি করতে হবে এবং সেগুলো আমার বাংলা কমিউনিটিতে শেয়ার করতে হবে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে আমার শেয়ার করা ফটোগ্রাফি পোস্ট। চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক।

1720518527092.png

প্রথম ফটোগ্রাফি

IMG_20240707_213444.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আপনারা প্রথম ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটা হলো বনসাই গাছ।এই গাছটা বনে জঙ্গলে এবং বাসার আশে পাশের আঙিনায় অনেক দেখতে পাওয়া যায়। এ গাছ আমার বাসার পাশেও আছে আমি মাঝে মাঝে চেষ্টা করি নার্সারির মালিক যেভাবে বিভিন্ন রকম জিনিস তৈরি করেছেন সেগুলো আমিও তৈরি করার চেষ্টা করি।নার্সারির মালিক এই বনসাই গাছটি দিয়ে একটি ড্রাগন প্রাণী তৈরি করেছেন।এই ড্রাগন প্রাণীটি দেখতে খুবই চমৎকার লাগছে এবং অনেক সুন্দর হয়েছে।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240707_213025.jpg

ফটোগ্রাফার -তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আপনারা দ্বিতীয় ফটোগ্রাফিতে যে গাছটি দেখতে পারছেন এটা সাধারণত বনে জঙ্গলে এবং বাড়ির আশেপাশের আঙ্গিনায় এ গাছ গুলো দেখা যায়। এ গাছের নামটা আমি ঠিক বলতে পারছি না। এই গাছ দিয়ে নার্সারির মালিক বিভিন্ন রকম ডিজাইন করে অনেক কিছু তৈরি করেছেন এবং সেগুলো দেখতে অনেক চমৎকার লাগছে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240707_213056.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আপনার আর তৃতীয় নম্বর ফটোগ্রাফিতে যেই ছবিটি দেখতে পারছেন এটা রঙ্গন ফুল গাছ। এ ফুল গাছটি দেখতে খুবই চমৎকার এবং এই ফুল গাছে যখন ফুল ফোটে তখন এ গাছটি দেখতে অনেক চমৎকার লাগে। সবুজ পাতার ফাঁকে ফাঁকে লাল ফুল ফুটে থাকে দেখতে অসাধারণ লাগে। এই রঙ্গন ফুল গাছটিতে এখনো ফুল আসেনি শুধু কলি করেছে কয়েকদিনের ভিতরেই সুন্দর সুন্দর ফুল ফুটবে আপনারা দেখতেই পারছেন। গাছে যখন ফুল ফুটবে তখন দেখতে বেশ চমৎকার লাগবে।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240707_213421.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আপনারা চতুর্থ ফটোগ্রাফিতে যে গাছ গুলা দেখতে পারছেন এখানে বিভিন্ন রকমের গাছ আছে। বিশেষ করে বনসাই গাছ দিয়ে বিভিন্ন রকম ডিজাইন তৈরি করেছেন নার্সারি মালিক। নার্সারি মালিকের তৈরি করা বনসাই গাছের ডিজাইন গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছে।নার্সারিতে গেলে কেন জানি নিজের মন ও দেহ দুটোই ভালো হয়ে যাই।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240707_213326.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আমার তোলা পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা যে গাছগুলো দেখতে পারছেন এটা হল ক্যাকটাস গাছ। এই গাছটি দেখতে খুবই চমৎকার এবং গায়ে অনেক বড় বড় কাটা যুক্ত। এই ক্যাকটাস গাছের পাতা গুলো খুবই বড় বড় হয় এবং কাটা গুলো খুবই শক্ত।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240707_212953.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

ষষ্ঠ ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পারছেন এটা হল পাতাবাহার গাছ। এই পাতাবাহার গাছটির পাতা অনেক লম্বা ও চিকন। এ গাছটির পাতা অনেক শক্ত দূর থেকে দেখলে মনে হবে গাছটির পাতা অনেক নরম। কিন্তু কাছে গিয়ে হাত দিলে বোঝা যাবে যে পাতাটি অনেক শক্ত। এ গাছের পাতা গুলা খয়েরি সমন্বয়ে সবুজ দিয়ে তৈরি।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240707_212818.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

সপ্তম ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পারছেন এ গাছটির নাম আমি সঠিক বলতে পারছিনা। তবে গাছটি দেখতে খুবই চমৎকার। এ গাছের মূল সৌন্দর্য গাছের পাতা। গাছের পাতাগুলো চিকন লম্বা লম্বা এবং লাল সমন্বয়ে সবুজ আকারে পাতাগুলো তৈরি। এ গাছের পাতা গুলা খুবই নরম এবং সুন্দর।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 7 days ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। ফটোগ্রাফির সৌন্দর্য ফটো করার মধ্যে। এই ফটোগ্রাফি গুলা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 days ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 7 days ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। বনসাই গাছ গুলো দিয়ে খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করা হয়েছে দেখছি। দূর থেকে অনেক সুন্দর দেখা যাচ্ছে বিভিন্ন আকৃতিতে তৈরি করা জিনিসগুলো। পাতাবাহারের ফটোগ্রাফি টা দেখে খুবই ভালো লাগলো। মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 7 days ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন নার্সারির মালিক বনসাই গাছ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে রেখেছেন সেগুলো দেখতে খুবই চমৎকার লাগছে। রীতিমতো নার্সারির মালিকের কাজগুলো দেখে আমিও মুগ্ধ হয়ে গেছিলাম।

 7 days ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন নার্সারির মালিক বনসাই গাছ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে রেখেছেন সেগুলো দেখতে খুবই চমৎকার লাগছে। রীতিমতো নার্সারির মালিকের কাজগুলো দেখে আমিও মুগ্ধ হয়ে গেছিলাম।

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে কোনটা থুয়ে কোনটার প্রশংসা করি বুঝে উঠতে পারছিনা কনফিউশনে পড়ে গেছি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য, শুভকামনা রইল আপনার জন্য। প্রত্যেকে ফটোগ্রাফি আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে অনেক ক্লিয়ার ছিল ফটোগ্রাফি গুলো।

 7 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 7 days ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ইউজার ফটোগ্রাফি করতে পছন্দ করেন। আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি। চোখের সামনে যা ভালো লাগে তাই ফটোগ্রাফি করি। গাছ দিয়ে বিভিন্ন ধরণের প্রাণীর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ভালো ছিলো ফটোগ্রাফি গুলো ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 7 days ago 

এই ধরনের এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। বিভিন্ন আকার আকৃতির এই গাছগুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। আর আপনি অনেক সুন্দর করে এগুলোর ফটোগ্রাফি করেছেন আর আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। এখানে থাকা প্রত্যেকটা ফটোগ্রাফির মধ্য থেকে আপনার কোন ফটোগ্রাফি টার প্রশংসা একটু বেশি করবো এটাই তো বুঝতে পারছিলাম না। কারণ সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ।

 7 days ago 

আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 7 days ago 

আপনার ধারণ করা এলোমেলো বেশ কিছু সুন্দর সুন্দর ফটো দেখে অনেক ভালো লেগেছে আমার। এই সমস্ত চমৎকার সব ফটোগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক খুশি হলাম। গাছগুলো বিভিন্ন আকৃতিতে সাজানো দেখে আরো ভালো লেগেছে।

 7 days ago 

বাহ আপনি তো চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন। ফুল বাগানের সুন্দর গাছের ফটোগ্রাফি গুলো আপনি খুব সুন্দর ভাবে ক্যাপচার করলেন। আমার ক্ষেত্রেও এমন আপু ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে ফটোগ্রাফি করতেও ভালো লাগে দুটো আমার কাছে বেশ পছন্দের। সবার ক্রিয়েটিভিটি গুলো দেখলে আমি অনেক বেশি অনুপ্রাণিত হয় সব সময়। আপনার প্রশংসা না করে পারছি না সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 days ago 

আপু আজকে আপনি খুব সুন্দর কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখলে ভীষণ ভালো লাগে। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো ছিল। বিশেষ করে রঙ্গন ফুল গাছ ও ক্যাকটাস গাছের ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। তবে এই ধরনের পাতাবাহার গাছ আমি আগে কখনো দেখিনি। ধন্যবাদ আপু আপনাকে।

 7 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার অনেক পছন্দ হয়েছে শুনে খুবই খুশি হলাম।

 7 days ago (edited)

নার্সারি মালিক গাছ কাটিং করে এত সুন্দর করে সাজিয়ে তুলেছে দেখে খুবই ভালো লাগলো। এই ধরনের গাছগুলো দেখতে অনেক ভালো লাগে।আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 7 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনাকে শেয়ার করার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা গাছ এতটাই সুন্দর লেগেছে তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না। এরকম সুন্দর গাছ লাগালে পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি পায়।

 6 days ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। জি ভাই আপনি ঠিকই বলেছেন গাছগুলো দেখতে খুবই সুন্দর আমিও রিতীমতো দেখে মুগ্ধ হয়ে গেছিলাম।আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64821.33
ETH 3466.08
USDT 1.00
SBD 2.51