রেসিপি পোস্টঃ আলু দিয়ে ছোট মাছের মজাদার চচ্চড়ি রেসিপি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম/আদাব

👰🥀আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @tanha001

বাংলায় ০৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ।
১৮ আগস্ট রোজ রবিবার ২০২৪ ইংঃ।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি

আপনারা কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ পাকের অশেষ রহমতে অনেক ভালো আছি আমার পরিবারের সদস্যদের কে নিয়ে। আশা করি আপনারাও আপনাদের পরিবারের সকল সদস্যদের কে নিয়ে অনেক ভালো আছেন।আজ আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আমার নতুন ব্লগে আমার বাংলা কমিউনিটির সকল সদস্যদের কে জানাই শুভেচ্ছা ও স্বাগতম।আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি।রেসিপি তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে।আমি প্রতি সপ্তাহে একটি করে রেসিপি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করে। আজও সেই ধারাবাহিকতা বজায় রেখে আলু দিয়ে ছোট মাছের মজাদার চচ্চড়ি রেসিপি নিয়ে হাজির হয়েছি।ছোট মাছ খেতে আমি ও আমার পরিবারের সবাই খেতে অনেক পছন্দ করি। আপনারাও হয়তো কমবেশি ছোট মাছ খেতে পছন্দ করেন।আশাকরি আমার তৈরি করা রেসিপিটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন কাজে লেগে যায়।

সর্বশেষ

Photoroom-20240818_021958.png

1723925652423.png

Photoroom-20240818_021920.png

Photoroom-20240818_021711.png

Photoroom-20240818_022039.png

Photoroom-20240818_021711.png

প্রয়োজনীয় উপকরণ
ছোট মাছ
আলু
মরিচ
পেয়াজ
সরিষা
জিরা
তেল
লবন
হলুদ

1723924226002.png

1723965782877.png


প্রথম অংশ

IMG_20240818_013859.jpg

প্রথমে আমি চুলার ওপর একটি কড়াই বসিয়ে নিয়েছি। তারপর কড়াই একটু গরম হলে পরিমাণ মতো তেল ঢেলে দিয়েছি।

দ্বিতীয় অংশ

IMG_20240818_015412.jpg

IMG_20240818_014010.jpg

এরপর আলু কুচি ঝাল পেঁয়াজ হলুদ লবন সহ বাদবাকি সবগুলো উপকরণ গরম তেলের উপর দিয়ে নিয়েছি।

তৃতীয় অংশ

1723926437616.png

এরপর সুন্দর করে প্রয়োজনীয় উপকরণগুলো গরম তেলের ওপর কষিয়ে নেয়ার পর ছোট মাছ গুলা আলুর উপকরণের ভেতর দিয়ে নিয়েছি।

চতুর্থ অংশ

IMG_20240818_014125.jpg

IMG_20240818_014217.jpg

এরপর আবার একই তাপে মাছ ও আলুর উপকরণ বেশ কিছুক্ষন ধরে জ্বাল করে নিয়েছি। বেশ কিছুক্ষণ ধরে জ্বাল দিয়ে নেয়ার পর উপকরণগুলো মোটামুটি সিদ্ধ হয়ে গেলে এর ভেতর পানি দিয়ে নিয়েছি।

পঞ্চম অংশ

IMG_20240818_014246.jpg

IMG_20240818_014339.jpg

এরপর চুলার জ্বালটা একটু বাড়িয়ে দিয়ে বেশ কিছুক্ষণ ধরে জ্বাল করে নিয়েছে। মাঝে মাঝে একটু নেড়ে দিয়েছি যাতে করে তাপ সব জায়গায় সমান ভাবে যায়৷ এরপর ততক্ষণ জ্বাল করে নিয়েছি যতক্ষণ পর্যন্ত মাছ ও আলু পুরোপুরিভাবে সেদ্ধ না হয়ে যায়।

ষষ্ঠ অংশ

IMG_20240818_014357.jpg

IMG_20240818_014415.jpg

IMG_20240818_014621.jpg

IMG_20240818_014606.jpg

বেশ কিছুক্ষণ ধরে জ্বাল করে নেওয়ার পর আলু এবং মাছ ভালোভাবে সেদ্ধ হয়ে গেলে এবার আমি তরকারির ঝোল চেকে লবণে পরিমাণ ঠিক করে নিয়েছি। সব কিছু ঠিক হলে এবার আমি তরকারি চুলা থেকে নামিয়ে নিয়েছি।


পোস্টের বিষয়রেসিপি পোস্ট
পোস্টকারীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

আমি তানহা তানজিল তরসা। । আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 last month 

ছোট মাছগুলো খেতে সব সময় অনেক ভালো লাগে। আর ছোট মাছ আলু দিয়ে রান্না করা যায় তাহলে এর স্বাদ বেড়ে যায়। আজকে খুবই চমৎকার একটি রেসিপি আপনি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last month 

আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খুবই ভালো লাগে খেতে। আপনি বেশ মজার একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটা দেখে খুবই ভালো লাগলো তবে এরকম সরিষা দিয়ে কখনো রান্না করা হয়নি। ‌ পুরো রেসিপিটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য।

 last month 

আপু সরিষা দিয়ে একদিন ছোট মাছের চচ্চড়ি করে দেখবেন খেতে অনেক টেস্ট লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আমার অনেক পছন্দের একটা রেসিপি আপনি শেয়ার করেছেন আজকে, আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি আমার অনেক পছন্দের একটা রেসিপি। রেসিপি তৈরি করার সকল প্রক্রিয়া আপনি খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। অনেক ভালো লাগলো এমন মজাদার ও সুস্বাদু একটা রেসিপি দেখে।

 last month 

উৎসাহিত মূলক মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে ছোট মাছ খেলে আমাদের চোখের জ্যোতি বাড়ে। ছোট ছোট মাছগুলো খেতে অনেক স্বাদ হয়ে থাকে। আপনি দেখছি ছোট ছোট মাছ সাথে আলু দিয়ে বেশ মজার একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিগুলো মাঝে মাঝে খাওয়া হয়ে থাকে। বেশ ভালো লাগে আমার। ধন্যবাদ আপু রেসিপিটি খুব সুন্দর ভাবে তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

আমার তৈরি করা ছোট মাছের চচ্চড়ির রেসিপি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য।

 last month 

ছোট মাছের এই সমস্ত রেসিপি গুলো আমার খুব ভালো লাগে। বেশ দারুণভাবে আপনি মাছের এই রেসিপি তৈরি করেছেন। মাঝেমধ্যে আমি আমাদের পুকুর থেকে এই মাছ ধরে আনি এবং রান্না করার জন্য দিয়ে থাকি। আশা করি খুবই সুস্বাদু হয়েছে রেসিপি এবং পরিবারের সবাই মজা করে খেয়েছেন।

 last month 

জ্বি ভাইয়া রেসিপিটি খেতে অনেক মজাদার হয়েছিল।আপনার ও ছোট মাছ অনেক পছন্দ জেনে বেশ ভালো লাগলো।

 last month 

আমার প্রিয় একটা রেসিপি আজকে আপনি শেয়ার করেছেন। আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি খেতে আমি খুব পছন্দ করি। বিশেষ করে গরম ভাতের সাথে ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই মজা।যাইহোক মজাদার রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু

 last month 

ছোট মাছের চচ্চড়ি আপনার অনেক প্রিয় জেনে ভালো লাগলো। ছোট মাছ খেতে আমি নিজেও অনেক পছন্দ করি। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আলু কিংবা বেগুন দিয়ে ছোট মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আলু দিয়ে ছোট মাছ মাঝে মাঝেই বাসায় রান্না হয়। আর আপনার তৈরি করা রেসিপি ভাবে ধাপে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আলু দিয়ে ও ছোট মাছের চচ্চড়ি একদিন খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 last month 

ছোট মাছের চচ্চড়ি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি আলু দিয়ে ছোট মাছের চচ্চড়ি রেসিপি করেছেন। তবে আমাদের এই দিকে এখন বর্ষাকালে ছোট মাছ অনেক পাওয়া যায়। আমি চেষ্টা করব এভাবে ছোট মাছের চচ্চড়ি রেসিপি করার জন্য। তবে ছোট মাছের মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন আছে। মজার রেসিপিটি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

এখনকার সময় গ্রামাঞ্চলে এই মাছগুলো পাওয়া যাবে।রেসিপিটা এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে। সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ছোট মাছের মজাদার চচ্চড়ি রেসিপি আমার কাছে সবসময় ভালো লাগে। সেটা যে কোন সবজি দিয়ে রান্না করা হয় না কেন। আপনার রেসিপিটাও দারুন হয়েছে। তবে পরিবেশের ফটোগ্রাফিতে ফ্লাশ দেওয়ার কারনে দেখতে চোখে লাগছে। ফ্লাশ ছাড়া ফটোগ্রাফি করলেও ভালো হতো। ধন্যবাদ।

 last month 

আপনার গঠন মূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66