রেসিপি পোস্টঃ পোলাও চাউল ও দুধ দিয়ে মজাদার পায়েস রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ রোজ বুধবার ০৯ মে ২০২৪ ইংঃ।

বাংলায় ২৬ বৈশাখ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরি।।।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি আপনাদের মাঝে মজাদার পায়েস রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই এই ধরনের রেসিপি পোস্ট করে থাকেন। তাদের রেসিপি পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরি করা রেসিপি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

🍚🍝পরিবেশনা 🍚🍝

ফাইনাল লুক

IMG_20240509_085623.jpg

IMG_20240509_085550.jpg

1715227616656.jpg

প্রয়োজনীয় উপকরণ :
পোলাও চাল
দুধ,চিনি
কিসমিস,বাদাম
এলাচ,দারচিনি
তেজপাতা, লবন


প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিয়ে নিয়েছি। এবার পাত্রটি চুলার উপর বসিয়ে এর ভেতর পরিমান মতো চিনি ও স্বাদ মতো লবন দিয়ে অল্প আঁচে জ্বাল করে নিয়েছি। একটু বেশি স্বাদের জন্য অল্প পরিমান বাদাম,কিচমিচ ও দুইটা তেজ পাতা দিয়ে নিয়েছি। এবার অল্প আঁচে বেশ কয়েক মিনিট জ্বাল করে নিয়েছি।

IMG_20240509_092821.jpg

বেশ কিছুক্ষন জ্বাল দেওয়ার পর দুধ থেকে মিষ্টি গন্ধ বের হবে তখন বুঝতে হবে দুধ জ্বলালো ঠিক আছে।

IMG_20240509_092516.jpg

এবার আমি আগে থেকে পরিষ্কার করে ধুয়ে নেওয়া পোলাও চাউল জ্বাল দেওয়া দুধের ভেতর ছেড়ে দিয়েছি। এরপর চুলার জ্বাল একটু বাড়িয়ে জ্বাল করেছি আর অনবরত নাড়াচাড়া করতে করতে থেকেছি। খেয়াল রাখতে হবে যেনো দুধ খুব দ্রুত শুকিয়ে না যায়।

IMG_20240326_162106.jpg

জ্বল দিতে দিতে এক সময় চাউল সিন্ধ হয়ে যাবে। চুলা থেকে নামানোর আগে একটু চেকে দেখে নিয়েছি সব কিছু ঠিক আছে কিনা। এরপর আমি চুলা থেকে নামিয়ে নিয়েছি।

IMG_20240326_225234.jpg

এবার পোলাও চাউলের পায়েস পরিবেশনের জন্য প্রস্তুত।

আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি ফটোগ্রাফি, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি।আমিএখন হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 3 months ago 

পায়েস খেতে কিন্তু আমি খুবই পছন্দ করি। তবে রেসিপি সম্পর্কে আরো কিছু লিখলে মনে হয় ভালো লাগতো। এমনিতেই আপনার রেসিপিটা দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে। আমি নিজেও এ ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। তাছাড়া পায়েস কিন্তু ছোট এবং বড় সবাই পছন্দ করে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে রেসিপিটা শেয়ার করার জন্য।

 3 months ago 

আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

পোলাও চাউলের পায়েস খেতে খুবই মজার বাদাম দিয়ে করলে আরো বেশি ভালো লাগে।দারুন লভনীয় একটি সুন্দর রেসিপি আজ আপনি আমাদের মাঝে গুছিয়ে শেয়ার করেছেন। খুব সুন্দর উপস্থাপন ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

পায়েস খেতে আমি খুবই পছন্দ করি আপু। পায়েস রান্নার মধ্যে যদি একটু বেশি করে দুধ দেওয়া যায় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক মজা করে পায়েস রান্না করেছিলেন। তবে এভাবে পায়েস রান্না করলে সবাই খেতে খুবই বেশি পছন্দ করে ‌। এরকম লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 months ago 

আপু আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

পোলাওয়ের চাউল দিয়ে পায়েস রান্না আসলে অনেক মজাদার হয়েছে দেখে বোঝা যাচ্ছে। এমন ধরনের রেসিপি বিকেলে খেতে অনেক ভালো লাগে । পোলাওয়ের চাউল দিয়ে পায়েস রান্না কিভাবে করতে হয় আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করছেন ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 3 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 months ago 

পায়েস আমার অত্যন্ত প্রিয় একটি খাবার। শীতের সকাল বেলা প্রায় প্রায় পায়েস খাওয়া হতো। আজকে আপনি দেখছি পোলাও চাউল ও দুধ দিয়ে মজাদার পায়েস রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি পায়েস রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি একদম সহজ পদ্ধতি অবলম্বন করে রেসিপি টি সম্পন্ন করেছেন।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

বাহ বেশ চমৎকার পায়েস তৈরি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, বেশ ভালো লাগলো। তবে পোস্টে লেখার পরিমান একেবারেই কম হয়ে গেছে, এই বিষয়টি লক্ষ্য রাখবেন।

 3 months ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য। ভাইয়া এর পর থেকে আমি অবশ্যই বিষয়টি মাথায় রেখে পোস্ট করবো।

 3 months ago 

বাসায় কোন উৎসব হলে পায়েস রান্না করা হয়। পায়েস খেতে আমি অনেক পছন্দ করি। আপু আপনার তৈরি করা পায়েস দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। পোলাও চাউল ও দুধ দিয়ে পায়েস রান্না করেছেন দেখে খুবই ভালো লেগেছে।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

সুন্দর পায়েস রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন আপু , ধন্যবাদ আপনাকে। ছবিতে পায়েসটা দেখে আমার খেতে ইচ্ছা করছে এটা ।

 3 months ago 

পায়েস খেতে হলে আমাদের বাসাই আসতে হবে আপু। জেনে নিজের কাছে অনেক ভালো লাগছে যে আমার হাতের পায়েস আপনার খেতে ইচ্ছা করেছে। সুযোগ যদি কোন দিন পাই অবশ্যই তৈরি করে খাওয়াবো।

 3 months ago 

পয়েস আমাদের বাড়িতে অহরহ তৈরি হয় তবে কম খাই আমি মিষ্টির কারণে।খেতে ভালো লাগে অনেক।আপনি চমৎকার সুন্দর করে পায়েস রেসিপি করেছেন এবং আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর মজাদার রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 months ago 

আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68608.97
ETH 3280.67
USDT 1.00
SBD 2.74