লেভেল ২ হতে আমার অর্জন - By @tanha001.

in আমার বাংলা ব্লগ4 months ago

আসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।

আজ- ০৭ এপ্রিল ২০১২৪ খ্রিঃ রোজ রবিবার।
বাংলা- ২৪ চৈএ ১৪৪৩ বঙ্গাব্দ।
আরবী -২৭ রমজান ১৪৪৫ হিজরি।


কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ রহমতে অনেক ভালো আছি।

আমি মোছাঃ তানহা তানজিল তরসা। আমার স্টিমিট আইডির নাম @tanha001. আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি।


আমি কিছু দিন আগে লেভেন ১ সফল ভাবে পাশ করেছিলাম। এরপর লেভেল ২ এ ক্লাস করে আমি সফল ভাবে পাস করি। তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের মাঝে লেভেল ২ এর লিখিত পরিক্ষা দেওয়ার জন্য হাজির হয়েছি। আমাদের ক্লাসের প্রফেসর মহোদয়
আমাদেরকে সুন্দর ভাবে সব কিছু শিখিয়ে দিয়েছেন। আমি লেভেল ২ হতে যা যা অর্জন / শিখেছি তা এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো।


IMG_20240407_140427.jpg


🌿১ নং প্রশ্নঃ Posting key এর কাজ কি ?

উত্তরঃ পোস্ট সংক্রান্ত সকল বিষয় গুলো পোস্টিং কি দ্বারা করা হয়ে থাকে। পোস্টিং কি এর কিছু কাজ নিম্নে দেওয়া হলো:-

★পোস্ট করা যায়।
★আপভোট-ডাউন ভোট দেওয়া যায়।
★ অন্য কারও পোস্ট ভালো লাগলে বা গুরুত্বপূর্ণ পোস্ট গুলা রিস্টিম করা যায়।
★ভোট দেওয়া, ফলো- আনফলো, কমেন্ট ও মিউট করার কাজ করা হয়ে থাকে।

🌿২ নং প্রশ্নঃ Active key এর কাজ কি ?

উত্তরঃ ওয়ালেটের সকল কার্যক্রম গুলো অ্যাক্টিভ কি দিয়ে করা হয়ে থাকে।

Active key এর কাজ নিম্নে দেয়া হলোঃ-
★ পাওয়ার আপ ও ডাউন করার কাজ।
★ এস-বিডি থেকে স্টিম কনভার্ট করার কাজ।
★ স্টিম ট্রান্সফার ও উইটনেস ভোট দেওয়া ইত্যাদি এই কি দিয়ে করা জয়ে থাকে।

🌿৩ নং প্রশ্নঃ Owner key এর কাজ কি ?

উত্তরঃ উনার কি হলো নিজস্ব বা ব্যক্তিগত । শুধুমাত্র যার কাছে এই কি থাকে সেই শুধু মালিক হিসেবে দাবি করতে পারে।উনার কি দিয়ে পোস্টিং কি এবং অ্যাকটিভ কি পরিবর্তন করা যায়।

🌿৪ নং প্রশ্নঃ Memo key এর কাজ কি ?

উত্তরঃ মেমো কি দ্বারা এনক্রিপ্ট করে মেসেজ পাঠাতে ও এনক্রিপ্ট করে মেসেজ দেখতে ব্যবহার করা হয়ে থাকে।

🌿৫ নং প্রশ্নঃ Master password এর কাজ কি ?

উত্তরঃ মাষ্টার পাসওয়ার্ড হলো সকল পাসওয়ার্ডের মূল। এটি হলো সবচেয়ে শক্তিশালী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ পাসওয়ার্ড। একাউন্ট এর অন্যান্য কি গুলো মূলত তৈরি হয়েছে মাস্টার পাসওয়ার্ড এর উপর ভিত্তি করে। মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কি এর কার্যক্রম সম্পন্ন করা সম্ভব। । এই পাসওয়ার্ড দিয়ে একাউন্ট রিকভারি থেকে শুরু করে সকল ধরনের কাজ করা সম্ভব। তাই এই পাসওয়ার্ড যত্নে সহকারে সংরক্ষণ করা অত্যাবশক।

🌿৬ নং প্রশ্নঃ Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তরঃ Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আমার প্ল্যান হলো মাস্টার পাসওয়ার্ডটি আমি আলাদা একটি পেনড্রাইভে সংরক্ষিত করেছি। এরপর নোট, গুগল ড্রাইভ ও জিমেইলে সংরক্ষণ করেছি।

🌿৭ নং প্রশ্নঃ পাওয়ার আপ কেন জরুরী?

উত্তরঃ দীর্ঘমেয়াদি কাজ করার জন্য পাওয়ার আপ করাটা অনেক বেশি জরুরি। ওয়ালেটে বেশি স্টিম পাওয়ার থাকলে ভোট দিয়ে বেশি পরিমাণ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য পাওয়ার আপ করা জরুরি।

🌿৮ নং প্রশ্নঃ পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

উত্তরঃ প্রথমে ওয়ালেটে গিয়ে এক্টিভ কি দ্বারা লগইন করতে হবে।স্টিম ব্যালান্সের পাশে ড্রপ ডাউন ম্যানুতে ক্লিক করে পাওয়ার আপ বাটন ক্লিক করতে হবে। সেখানে ফ্রম ও এ্যমাউন্ট নামে দুইটি অপশন আসবে। এখন ফ্রমে আইডির নাম লেখা থাকবে। এ্যামাউন্টে আমি যে পরিমাণ পাওয়ার আপ করবো সেই পরিমাণ এ্যামাউন্ট বসাতে হবে এরপর সব কিছু ঠিক থাকলে ওকে অপশনে ক্লিক করে এক্টিভ কি দিয়ে ওকে করলে পাওয়ার আপ কাজটি সম্পন্ন হয়ে যাবে। আর এভাবে পাওয়ার আপ করা হয়।

🌿৯ নং প্রশ্নঃ সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উত্তর :- সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে তিন দিন পর যোগ হয়।

🌿১০ নং প্রশ্নঃ মেমো ফিল্ড এর কাজ কি?

উত্তরঃ মেমো ফিল্ডের কাজ হল যখন কোন এক্সচেঞ্জ সাইটে স্টিম বা এসবিড ডিপোজিট করি তখন এক্সচেঞ্জ সাইট থেকে যে মেমো দেয়া হয় সেটা মেমো ফিল্ড। কোন মানুষকে সাহায্য ও উপহার হিসেবে যখন স্টিম বা এসবিড পাঠায় তখন সেই ট্রান্সফার এর সাথে আমরা যদি কোন বার্তা তাকে দিতে চাই তখনো মেমো ফিল্ড ব্যবহার করা হয়।

🌿১১ নং প্রশ্নঃ ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তর :- পাঁচ দিন।

🌿১২ নং প্রশ্নঃ ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর :- যেহেতু আমআমার ২০০ এসপি ডেলিগেশন করা আছে আমি আরও ১০০ এসপি বাড়াতে চাইলে এমাউন্ট জায়গায় ২০০ এসপি কেটে দিতে ৩০০ এসপি লিখবো। তাহলে ৩০০ এসপি ডেলিগেশন হয়ে যাবে।


দোয়া করি সবাই ভাল থাকবেন আমার জন্য সবাই দোয়া করবেন আমি যেন পরবর্তী ক্লাস গুলো সুন্দর ভাবে করতে পারি এবং সফলতার সাথে সবগুলা লেভেল পাশ করতে পারি। সফলতার সাথে উত্তীর্ণ হওয়ার পর আমি যেনো আপনাদের সাথে এক হয়ে কাজ করতে পারি সেই দোয়া করবেন। লেখার ভেতর ভুল হতে পারে আশা করি আমার ভুল গুলা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

🥀🥀🥀🥀ধন্যবাদ সবাইকে।🥀🥀🥀🥀

Sort:  
 4 months ago 

ভাবি লেবেল টু দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক কিছু শিখে নিয়েছেন। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম। এভাবেই লেগে থাকেন এ বিবি স্কুলের সাথে আশা করি খুব শীঘ্রই ভেরিফাইড হয়ে যাবেন।শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

বেশ ভালো লিখিত পরীক্ষা দিয়েছেন। বিষয় গুলো সব ভালোভাবে মনে রাখবেন। Steemit এ যতদিন আছেন ততদিন এগুলো কাজে আসবে।

 4 months ago 

সব কিছু সম্ভব হয়েছে আপনার অক্লান্ত পরিশ্রমের জন্য। আপনি সুন্দর ভাবে ক্লাসটি সম্পূর্ণ করিয়েছেন। যার কারনে আমরা আজ সফল হয়েছি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

লেভেল টু আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি বিস্তারিত আলোচনা তুলে ধরেছেন। মাস্টার পাসওয়ার্ড সম্পর্কে অনেক সুন্দর মতামত দিয়েছেন। পাওয়ার আপের প্রসেস টি সম্পর্কে তুলে ধরেছেন অনেক সুন্দর ভাবে। আপনার জন্য শুভকামনা রইল। আপনি যেন খুব শীঘ্রই বাকি লেভেলগুলো পার করতে পারেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আমার জন্য দোয়া করবেন।

 4 months ago 

লেভেল দুই থেকে ভালো ভাবে অনেক কিছু অর্জন করেছেন দেখছি। আপনার পরীক্ষার উত্তরপত্র দেখে বেশ ভালো লাগলো। প্রত্যেকটা প্রশ্নের সুন্দর অ্যানসার দেওয়ার চেষ্টা করেছেন। আশা করব ঠিক এভাবেই এগিয়ে যাবেন এবং খুব সহজে ভেরিফাইড মেম্বার হবেন।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনি আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করেছেন এবং আপনার মূল্যবান মতামত প্রকাশ করেছেন।

 4 months ago 

আপনি লেভেল দুই এর লিখিত পরীক্ষা দিয়েছেন , দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি মৌখিক পরীক্ষা দেওয়ার পর এই লিখিত পরীক্ষা দিয়েছেন। আপনার লিখিত পরীক্ষা দেখে বুঝতে পারলাম, আপনি খুবই সুন্দর লেভেল দুই এর বিষয় বস্তু সম্পর্কে জেনেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু, আশা করছি আপনি খুবই তাড়াতাড়ি লেভেল ফাইভের মধ্যে পৌঁছে যাবেন।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58309.71
ETH 2617.30
USDT 1.00
SBD 2.42