রেসিপি পোস্টঃঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ23 days ago
আসসালামু আলাইকুম/আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @tanha001

আজ ০৫ জুলাই রোজ শুক্রবার ২০২৪ ইং:।
বাংলায় ২১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। ঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে আজকে একটা ইউনিক রেসিপি তৈরি করে দেখাবো। আমার মনে হয় না কেউ এই রেসিপিটি এর আগে খেয়েছেন। এই রেসিপিটা খুবই অল্প পরিমান জিনিস দিয়ে খুব মজাদার রেসিপি তৈরি করা যায়। এই রেসিপিটি খেতে অনেক সুস্বাদু লাগে। চলুন তাহলে কথা না বাড়িয়ে কাজের কথায় যাওয়া যায়।

সর্বশেষ

IMG_20240705_083706.jpg

IMG_20240705_065757.jpg

IMG_20240705_065722.jpg

প্রয়োজনীয় উপকরণপরিমান
ঘ্যাটকল২৫০গ্রাম
কাঁঠালের বিচি১৫০ গ্রাম
কাঁচা মরিচপরিমান মতো
পেয়াজপরিমান মতো
রসুনপরিমান মতো
জিরাপরিমান মতো
হলুদের গুড়াপরিমান মতো
লবনস্বাদমতো

IMG_20240703_121152.jpg

IMG_20240703_121843.jpg

IMG_20240705_065644.jpg

প্রথম অংশ

IMG_20240703_121936.jpg

IMG_20240703_122717.jpg

প্রথমে ঘ্যাটকল ও কাঁঠালের বিচি গুলা সুন্দর করে সাইজ করে কেটে পরিষ্কার করে নিয়েছি।

দ্বিতীয় অংশ

IMG_20240704_081617.jpg

এরপর একটি পরিষ্কার কড়াই নিয়ে এর ভেতর অল্প পরিমান পানি দিয়ে তার ভেতর পরিমান মতো হলুদের গুড়া দিয়ে এর ভেতর ঘ্যাটকল ও কাঁঠালের বিচি গুলা কড়াইতে দিয়ে নিয়েছি।

তৃতীয় অংশ

IMG_20240704_081619.jpg

IMG_20240704_083104.jpg

এরপর বেশ মিডিয়াম আঁচে কিছু ক্ষন ধরে জ্বাল করে নিয়েছি। যত ক্ষন না পর্যন্ত ঘ্যাটকল ও কাঁঠালের বিচি গুলা ভালো ভাবে সিদ্ধ হয়ে না যায়।

চতুর্থ অংশ

IMG_20240704_083345.jpg

ঘ্যাটকল ও কাঁঠালের বিচি গুলা ভালো ভাবে সিদ্ধ হয়ে গেলে সেগুলা একটি পাত্রে নামিয়ে নিয়েছি।

পঞ্চম অংশ

IMG_20240704_083418.jpg

IMG_20240704_083555.jpg

এরপর আবার কড়াইতে পরিমান মতো তেল দিয়ে এর ভেতর পেয়াজ ও রসুন কুচি, জিরা দিয়ে কিছু ক্ষন নাড়াচাড়া করে পেয়াজের রঙ বাদামি হলে ঘ্যাটকল ও কাঁঠালের বিচি গুলা আবার কড়াইতে দিয়ে অল্প আঁচে বেশ কিছুক্ষণ জ্বাল করে নিয়েছি।

ষষ্ঠ অংশ

IMG_20240704_083616.jpg

IMG_20240704_084139.jpg

বেশ কিছু ক্ষন জ্বাল করে নেওয়ার পর তরকারি থেকে তেল বের হতে থাকবে৷ তেল বের হলে বুঝতে হবে তরকারির নামিয়ে ফেলার জন্য প্রস্তুত হয়ে গেছে। রান্না সম্পন্ন হয়ে গেলে তরকারি একটা বাটিতে নামিয়ে ফেলেছি।


পোস্টের বিষয়রেসিপি পোস্ট
পোস্টকারীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালীগঞ্জ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার মধ্যে ভূল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখেবেন।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSfQKFP87GjNCaLdCLKkYFWdxRmYuKurkfDpnYWoUUypXiwgziwKKNP24nNC65i32Am8Fp.png

১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

আমি তানহা তানজিল তরসা। । আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 23 days ago 

কচুর ডাটা এবং কাঁঠালের বিচি দিয়ে দারুন রেসিপি তৈরি করেছেন। রেসিপির নামটাও কিন্তু দারুণ ছিল আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে। চমৎকার একটি রেসিপি আমাদের সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 23 days ago 

আমার তৈরি করার রেসিপিটির প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 23 days ago 

আপনার রেসিপির কালারটি দেখে মনে হচ্ছে অনেক মজাদার ও টেস্ট ছিল।এত সুন্দর একটি আইডিয়া এবং এত ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 23 days ago 

জ্বি আপু রেসিপিটি খেতে অনেক সুস্বাদ হয়েছিল। আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

কাঁঠালের বিচি দিয়ে যে কোন ধরনের রেসিপি তৈরি করলে অনেক বেশি মজাদার হয়। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি প্রতিটি উপকরণ একদম সমান ভাবে মিশ্রণ করেছেন, আর যে কোন তরকারীর মধ্যে সমান ভাবে উপকরণ গুলো মিশ্রণ করলে অনেক বেশি মজাদার হয়।

 23 days ago 

জি ভাইয়া কাঁঠালের বিচি দিয়ে ঘ্যাটকলের রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।এই রেসিপিটি আমার বাসায় যখন রান্না করি আমি তখন সত্যি আমার জিভে জল চলে আসে এত লোভনীয় খাবারটি। যদি কখনো সময় পান তাহলে ট্রাই করে দেখবেন। অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 23 days ago 

ঘ্যাটকল জিনিস টা কি কচু জাতীয় কিছু?? এই ঘ্যাটকল কখনো খাওয়া হয়নি। তবে কাঁঠালের বিচি দিয়ে যে কোন রেসিপি তৈরি করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার আজকে রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে গুছিয়ে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 23 days ago 

জি আপু অনেকটাই কচু জাতীয় খাবার ঘ্যাটকল নামক এই সবজিটি।এই সবজিটি খেতে আমি অনেক পছন্দ করি। সবজিটি খেতে অনেক স্বাদ লাগে যদি পারেন কখনো বাসায় রান্না করে খেয়ে দেখবেন অনেক মজা লাগবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 days ago 

ঘ্যাটকল জিনিস এটা আবার কি আপু মনে হচ্ছে কচু।যাইহোক আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার ছিল। আপনি ঠিক বলেছেন আপু এমন রেসিপি কখনো খাওয়া হয়নি। রেসিপির কালারটা দারুণ এসেছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন এটা কচু জাতীয় একটা তরকারি।তবে ঘ্যাটকল খেতে অনেক মজা লাগে। যদি কখনো পারেন তাহলে একদিন বাসায় রান্না করে দেখবেন খেতে অনেক সুস্বাদু লাগবে।

Congratulations! This post has been upvoted through the Steem Spark. We support quality posts, good comments anywhere, and any tags.

 23 days ago 

ঘ্যাটকল এবং কাঠালের বিচি দিয়ে মজাদার একটি মিক্সড রেসিপি করেছেন। খুবই দারুন ছিলো মেবি খেতে। ধন্যবাদ প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 23 days ago 

জি ভাইয়া রেসিপিটি খেতে অনেক অনেক মজাদার।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 23 days ago 

ঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। আসলে আমাদের এই দিকে ঘ্যাটকল কে কচুর লচি বা কচুর ডাটা বলা হয়। এই রেসিপিটি খেতে আসলেই খুব দারুন লাগে। উপকরণ এবং ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন এই ঘ্যাটকল নামক সবজিটি একাক অঞ্চলে এক এক নামে পরিচিত। এই সবজিটি খেতে সত্যিই অনেক সুস্বাদু লাগে। সবজি রান্না দেখলেই আমার তো জিভে জল চলে আসে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 23 days ago 

ঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে সত্যি মজাদার রেসিপি ভাগ করেছেন আপু।ভীষন সুন্দর ও সুস্বাদু হয়েছে আপনার রেসিপিটি। খেতে অনেক সুস্বাদু হয়েছে তা আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে। এভাবে কখনো কাঁঠালের বিচি দিয়ে ঘ্যাটকল রেসিপি করে খাওয়া হয়নি।তবে যে কোনদিন বানিয়ে খেয়ে দেখবো।ধাপে ধাপে রন্ধন প্রণালী চমৎকার সুন্দর ভাবে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে অনেক পছন্দ হয়েছে শুনে খুবই খুশি হলাম। আমার তৈরি করা রেসিপিটি খেতে অনেক মজাদার হয়েছিল। যদি কখনো সময় পান তাহলে বাসায় ট্রাই করে দেখবেন খেতে অনেক ভালো লাগবে।

 23 days ago 

আজকে আপনি খুব মজার রেসিপি করেছেন তো।ঘ্যাটকল ও কাঁঠালের বিচি দিয়ে মজার রেসিপি বানিয়েছেন। তবে ঘ্যাটকল আমার কাছে মনে হচ্ছে কচু জাতীয় কোন সবজি। তবে আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে কিন্তু খুব সুস্বাদু হয়েছে। মজার একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আমার এই রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। তবে এটা কচু না আবার অনেকটা আবার কচু জাতীয় খাবার। কখনো সময় পান তাহলে একদিন বাসায় ট্রাই করে দেখবেন খেতে অনেক ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68021.51
ETH 3262.66
USDT 1.00
SBD 2.67