রেনডম ফটোগ্রাফিঃ আমার তোলা বেশ কিছু গাছের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব।

আজ ০৯ এপ্রিল ২০২৪ খ্রি: রোজ মঙ্গলবার ।

কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার তোলা ফটো গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

IMG_20240409_160714.jpg

আমার শেয়ার করা প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এইটা হলো ক্যাকটাস গাছ। ছোট বড় কমবেশি সবাই এই গাছ চিনে থাকবেন। গাছটি দেখতে অনেক সুন্দর এবং এই গাছটির গায়ে কাটাযুক্ত। গাছটি আমার বাসার ছাদে আমি রোপণ করেছি এবং অনেক
পরিচর্যা করেছি।

IMG_20240409_160421.jpg

আমি এখন যেই ফটোগ্রাফিটি পোস্ট করছি সেটি একটি লিচু ফল।লিচু ফলটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগলো তাই ভাবলাম একটি ফটো তুলে নিয়ে আপনাদের মাঝে শেয়ার করি।লিচু ফলটি আমার অনেক প্রিয় এবং খেতেও অনেক সুস্বাদু।

IMG_20240409_160633.jpg

আপনারা এখন আমার ফটোগ্রাফিতে যেই ছবিটি দেখতে পারছেন এটা কালো ঝাল গাছ। এই কালো ঝাল গাছটি আমি আমার বাসার ছাদে রোপণ করেছি। কালো ঝাল গাছ সাধারণত দুই ধরনের হয়ে থাকে একটি ঝাল গাছ গোল এবং আর একটি ঝাল গাছ লম্বা।এই ঝাল গুলা অনেক মোটা মোটা হয়ে থাকে এবং অনেক ঝাঁজ হয়ে থাকে।

IMG_20240409_160723.jpg

এবার আপনারা যে ফুল গাছের ফটোগ্রাফি দেখতে পারছেন এই ফুল গাছের নাম হলো লাল পাথরকুচি। এই গাছটি দেখতে হুবহু পাথরকুচি গাছের মতোই কিন্তু এই গাছের বৈশিষ্ট্য হলো এই গাছের বংশবিস্তার করা হয় ডাল থেকে আর পাথরকুচি গাছের বংশবিস্তার হয় পাতা থেকে।

IMG_20240409_161042.jpg

এখন ফটোগ্রাফিতে যে গাছটি দেখতে পারছেন এটিও এক ধরনের ক্যাকটাস জাতীয় গাছ। এটি ক্যাকটাস জাতীয় গাছ হলে গাছের অনেক বড় বড় পাতা হয়। এই গাছ পরিপূর্ণ বয়স হলে অনেক সুন্দর ফুল ফোটে। ফটোগুলো দেখতে বেশ চমৎকার লাগে। একটি ফুলে চার পাঁচটি পাপড়ি থাকে পাপড়ি গুলা অনেক মোটা হয়ে থাকে। আরেকটি বিষয় যেটা না বললে নয় একটি গাছে নানা রঙের ফুল ফুটে থাকে।

IMG_20240409_160849.jpg

এই গাছটিকে হয়তো কাউকে পরিচয় করিয়ে দিতে হবে না কারণ ছোট থেকে বড় সবাই এই গাছটি চিনে থাকবেন। এটি হলো বেলি ফুলের চারা। আমি আমার বাসার ছাদে এই গাছটি রোপন করেছি। দীর্ঘদিন পরিচর্যা করার পর আমার গাছে নতুন ফুলের কুড়ি এসেছে। এটা দেখে আমি অনেক খুশি হয়েছি।

ডিভাইস-রেডমি নোট ৮
ক্যামেরা-৫০ মেগাপিক্সেল
লোকেশন- পাবনা।

আমার পরিচয় 👩

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার হাসবেন্ড একজন সরকারি চাকুরিজিবী। আমার একটা ছেলে সন্তান আছে। বিবাহিতা সূত্রে বাড়ি জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অর্নাস দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমি আমার বাবা মায়ের প্রথম সন্তান। বর্তমানে হাসবেন্ড এর চাকরির সূত্রে আমি আমার ছেলেকে নিয়ে পাবনা চাটমোহরে বসবাস করছি।

Sort:  
 last month 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি আপনার বাসার ছাদে ঝাল গাছ রোপন করেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। কাল ঝালের ফটোগ্রাফি বেশ অসাধারণ ভাবে শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

বাহ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। একটি ফটোগ্রাফিতে দেখলাম কালো কাঁচামরিচ। যেটাকে আপনারা ঝাল গাছ বলে থাকেন। কাঁচামরিচ গুলো দেখতে খুবই ভালো লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বুঝা যাচ্ছে যে আপনি একজন প্রকৃতিপ্রেমে মানুষ। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last month 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনার শেয়ার করা গাছের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে দেখতে। ছাদ বাগান থেকে এত সুন্দর সুন্দর গাছের ফটোগ্রাফি নিলেন আপনি। এত সুন্দর সুন্দর গাছ আছে যেখানে সময় কাটাতে অনেক ভালো লাগবে। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 last month (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

আপনার তোলা প্রত্যেকটা গাছের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপু। ক্যাকটাস গাছগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে ছাদ বাগান থেকে ফটোগ্রাফি গুলো করেছেন। এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনার এই পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম আপু। বিশেষ করে আপনার পোষ্টের মাধ্যমে আমি একটা নতুন ধরনের জিনিস দেখতে পেয়েছি যা এর আগে আমি কোন সময়ই দেখেছিলাম না। আপনার এই পোষ্টের মাধ্যমে আমি প্রথমবারের মতো কালো রংয়ের মরিচ দেখতে পেয়েছি।

 last month 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 last month 

আপনার তোলা ভিন্ন ভিন্ন গাছের ফটোগ্রাফি করার চেষ্টা খুবই সুন্দর ছিল । আসলে ফটোগ্রাফির চিন্তাভাবনা অটোমেটিক্যালি মাথায় চলে আসে। আপনি এভাবে নিজের চিন্তা ভাবনা কাজে লাগিয়ে ভালো ফটোগ্রাফি করতে পারবেন। সবুজ অরণ্যের দৃশ্য পটভূমি প্রতিনিধি উপভোগ করি। আপনার ফটোগ্রাফি গুলো উপভোগ করলাম। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 last month 

আপনার ফটোগ্রাফি পোষ্ট টি দেখে বেশ ভালোই লাগলো আপু। মরিচ গাছ নিয়ে আমার তেমন আইডিয়া নেই। তবে আপনার মাধ্যমে কিছু জানলাম। আর পাঁচ নম্বর ফুলের গাছটি যেটিকে আপনি ক্যাকটাস জাতীয় গাছ বলছেন, ওটার দারুণ একটি নাম রয়েছে। কাঁটামুকুট। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমি জানতাম না যে ক্যাকটাস গাছের আরো একটি নাম আছে
কাটামুকুট আর নামটা জানতে পেরে অনেক ভালো লাগলো আপু।

 last month 

বেশ চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো যেখানে ক্যাকটাস গাছ থেকে শুরু করে মরিচ গাছ নতুন লিচু সহ আরো অনেক কিছু ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে প্রকাশ করেছেন। বেশ ভালো লাগলো সুন্দর সব চিত্রগুলো দেখে।

 last month 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

আজকে আপনি বেশ কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করার চেষ্টা করেছেন। আপনার তোলা ক্যাকটাস গাছের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 last month 

ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনি খুব সুন্দর কিছু গাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ক্যাকটাস গাছের ফটোগ্রাফি টা সুন্দর হয়েছে। ক্যাকটাস আমারও বেশ পছন্দ। আমি ক্যাকটাসের অনেকগুলো জাত এনে লাগিয়েছি আমার বারান্দায়। বেশ ভালো লাগে সেগুলো। আপনার শেয়ার করা লিচু ফলের ফটোগ্রাফিটাও দারুন ছিল। কালো মরিচের ফটোগ্রাফি টাও দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70434.55
ETH 3761.18
USDT 1.00
SBD 3.84