ক্রিয়েটিভ রাইটিং ঃ একটি ছেলের সফল হওয়ার কাহিনী।

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ রোজ রবিবার ১৬ জুন ২০২৪ ইংঃ।
বাংলায় ০২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আমার বাংলা ব্লগের সকল ইউজারকে স্বাগতম।
আমি আজ আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই ক্রিয়েটিভ রাইটিং পোস্ট করে থাকেন। তাদের করা ক্রিয়েটিভ রাইটিং পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার এই ক্রিয়েটিভ রাইটিং আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

images.jpeg

একটি ছোট্ট শহরের নিরিবিলি প্রান্তে জন্ম নেয় এক ছোট্ট ছেলে, নাম তার আরাফাত। প্রকৃতির কোলে গ্রামের শান্ত বাতাসে বেড়ে ওঠা আরাফাতের জীবন ছিলো নিরবিচ্ছিন্ন আর স্বপ্নময়। শৈশবের দিনগুলো কেটেছে দৌড়ে বেড়ানো, গাছে চড়া আর নদীর পানিতে সাঁতার কাটায়। তার চঞ্চলতায় এবং উদ্দীপনায় পুরো গ্রাম যেন জীবন্ত হয়ে উঠতো।

আরাফাতের মা-বাবা ছিলেন শিক্ষিত এবং সংস্কৃতিমনা। তাদের স্বপ্ন ছিল আরাফাত বড় হয়ে মানুষের মতো মানুষ হবে। তাই আরাফাতের শিক্ষা জীবন শুরু হয় অনেক আগেই মা-বাবার হাত ধরে। প্রথম স্কুলে ভর্তি হয় যখন তার বয়স মাত্র পাঁচ বছর। স্কুলের প্রথম দিনটি ছিল আরাফাতের জন্য উত্তেজনায় ভরা। নতুন বন্ধু, নতুন শিক্ষক, আর নতুন অভিজ্ঞতা তাকে রোমাঞ্চিত করেছিল।

প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাতেও ছিল তার অগাধ আগ্রহ। গ্রামের মাঠে ফুটবল খেলা আর সন্ধ্যাবেলা গ্রামের বয়োজ্যেষ্ঠদের কাছে গল্প শোনা—এই ছিল তার নিত্য দিনের রুটিন। তবে, তার সবচেয়ে প্রিয় বিষয় ছিল বই পড়া। ছোট্ট ঘরে একটি কাঠের তাক ভরা বই ছিল তার দাদার উপহার, যা আরাফাতের কল্পনাকে অবারিত বিস্তারে নিয়ে যেতো।

বয়স বাড়ার সাথে সাথে আরাফাতের জীবনযাত্রা আরও জটিল আর বহুমাত্রিক হতে লাগলো। উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হওয়ার পর তার জীবনে এলো নতুন চ্যালেঞ্জ। বড় শহরের নতুন স্কুল, নতুন সহপাঠী আর নতুন শিক্ষাব্যবস্থা সবকিছুই তার জীবনে নতুন রঙের ছোঁয়া নিয়ে এলো। প্রথম দিকে কিছুটা ভীত হলেও ধীরে ধীরে মানিয়ে নিতে শুরু করলো। পড়াশোনার পাশাপাশি সহশিক্ষামূলক কার্যক্রমেও নিজেকে যুক্ত করলো। বিতর্ক প্রতিযোগিতা, বিজ্ঞান মেলা, আর সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে নিজের প্রতিভার বিকাশ ঘটাতে লাগলো।

মাধ্যমিক পরীক্ষায় ভালো ফলাফল করে উচ্চশিক্ষার জন্য রাজধানী ঢাকায় পাড়ি জমালো আরাফাত। বিশ্ববিদ্যালয় জীবনে প্রবেশ করে তার সামনে খুলে গেল নতুন দিগন্ত। বিভিন্ন মানুষের সঙ্গে মেলামেশা নতুন নতুন বিষয়ে জ্ঞানার্জন আর বিভিন্ন ক্লাব ও সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে তার জীবন হয়ে উঠলো আরও সমৃদ্ধ। বিশ্ববিদ্যালয়ের দিনগুলোতে বন্ধুদের সঙ্গে রাত জাগা, বইপোকা হয়ে লাইব্রেরিতে সময় কাটানো আর বিভিন্ন সমাজসেবামূলক কাজ তাকে আরও পরিণত করে তুললো।

বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করার পর পেশাগত জীবনে প্রবেশ করলো আরাফাত। নিজের যোগ্যতা আর দক্ষতা দিয়ে ধীরে ধীরে সাফল্যের শিখরে আরোহন করতে লাগলো। কর্মক্ষেত্রে তার সততা, নিষ্ঠা, আর পরিশ্রমের মাধ্যমে সহকর্মীদের মধ্যে একটি আলাদা জায়গা করে নিতে সক্ষম হলো। তার কাজের মাধ্যমে সমাজে অবদান রাখতে পেরে সে নিজেকে ধন্য মনে করলো।

আরাফাতের জীবনযাত্রা সবসময় সরল ছিল না। কঠিন সময়, বিপদ আর নানা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে তাকে। তবে প্রতিবারই সাহস আর দৃঢ় মনোবল দিয়ে সবকিছুকে অতিক্রম করেছে। পরিবার, বন্ধু আর শিক্ষকদের সমর্থনে সে সবসময় সামনে এগিয়ে গেছে। তার জীবনের প্রতিটি অধ্যায়ে আছে সংগ্রাম, সাফল্য, আর শেখার গল্প।

অবশেষে, জীবনের নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে আরাফাত হয়ে উঠলো একজন সম্মানিত ও সফল ব্যক্তি। তার জীবনযাত্রার কাহিনী হলো এক অনুপ্রেরণামূলক যাত্রা, যা অন্যদেরকেও স্বপ্ন দেখতে এবং তা পূরণের জন্য অটলভাবে পরিশ্রম করতে উৎসাহিত করে।

সমাপ্ত


সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার ক্রিয়েটিভ রাইটিংটি পড়ার জন্য। আশা করি গল্পটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। সবাইকে অসংখ্য ধন্যবাদ।ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।


পোস্টের ধরনক্রিয়েটিভ রাইটিং
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনমেহেরপুর


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমি

আমি তানহা তানজিল তরসা আমার স্টিম আইডির নাম @tanha001। আমার বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 4 days ago 

আরাফাতের জীবন কাহিনীটা শুনে খুবই ভালো লাগলো এবং সে সাথে অনেক বেশি মোটিভেটেড হলাম । আসলে সততা এবং নিষ্ঠার সাথে পড়াশোনা এবং কাজ করলে সকলেই একদিন না একদিন সফল হবে ইনশাল্লাহ যাই হোক ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ইউনিক কাহিনী আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 12 hours ago 

অনেক সুন্দর একটি গল্প লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার গল্পটি পড়ে বেশ ভালো লাগলো। আপনার লেখা গল্পটি অনেক শিক্ষানীয় ছিলো। গল্প পড়ে বুঝতে পারলাম সৎ এবং কর্মঠ হলে যে কোন কিছুই জয় করা যায়। ধন্যবাদ অনেক সুন্দর গল্প কাহিনি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 hours ago 

যে কোন বিষয়ের ভেতরে শিক্ষানীয় বা গুরুত্বপূর্ণ বার্তা থাকলে সেই বিষয়গুলো পড়তে অনেক ভালো লাগে। কারণ এর মাধ্যমে অনেক কিছু শেখা ও জানা যায়। ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 11 hours ago (edited)

আপনি সঠিক বলেছেন আমার কাছেও এই ধরনের গল্প,কবিতা বা নাটক অনেক ভালো লাগে।

 11 hours ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36