ডাই পোস্টঃ পাতা দিয়ে মাছ তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।/আদাব

আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৮ জুলাই ২০২৪ ইং: রোজ রবিবার ।

বাংলায় ১৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ২১ মুহররম ১৪৪৬ হি:।

হ্যালো বন্ধুরা..........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি মাছের ডাই পোস্ট তৈরি করে শেয়ার করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। এই ধরনের ডাই তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছেতো অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত মাছের ডাই প্রজেক্টি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

Photoroom-20240727_210731.png

Photoroom-20240727_223852.png

IMG_20240727_203754.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পাতা
কালার পেন
কাঁচি

IMG_20240727_204054.jpg


প্রথম ধাপ

IMG_20240727_203931.jpg

IMG_20240727_203152.jpg

প্রথমে আমি একটি সুন্দর দেখে পাতা নির্বাচন করে নিয়েছি এরপর পাতাটি লম্বা লম্বা একটি ভাজ দিয়ে চিকন করে কাঁচি দিয়ে পাতার মাথার অংশ টুকু কেটে নিয়েছি। কেটে নেওয়া অংশটি দুইটি দেখতে মাছ ও মাছের লেজের মতো দেখাবে।

দ্বিতীয় ধাপ

IMG_20240727_205110.jpg

এবার আমি একটি সাদা কাগজের উপর কেটে নেওয়া পাতা দুইটিকে সুন্দর করে একটি আরেকটির সাথে মিল করে লাগিয়ে নিয়েছি। প্রথমে মাছের দেহের আকৃতির পাতা এর পর মাছের লেজের আকৃতির পাতা বসিয়ে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240727_205122.jpg

IMG_20240727_203646.jpg

এরপর অন্য আরেকটি পাতা দিয়ে মাছের পাখনা তৈরি করে নিয়েছি। এরপর সেগুলা পর্যায়ে ক্রমে মাছের গায়ে ঠিক ঠিক জায়গায় বসিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240727_205935.jpg

পাখনা গুলা বসানো হয়ে গেলে এবার আমি একটা কালো কালির কলম দিয়ে মাছের মুখ ও চোখ এঁকে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240727_203623.jpg

IMG_20240727_203718.jpg

চোখ মুখ এঁকে নেওয়ার পর নানা রকম রঙের কলম দিয়ে মাছের গায়ের আঁশ এঁকে নিয়েছি। আমি এখানে লাল ও সিলভার কালারের কলম ব্যাবহার করেছি। আর এভাবেই আমি গাছের পাতা ও কালার কলম দিয়ে মাছ তৈরি করেছি।

পোস্টের ধরনডাই পোস্ট
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা



আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 2 months ago 

ইউনিক একটি পোস্ট দেখে খুবই ভালো লেগেছে আমার। পাতা দিয়ে কখনো এভাবে কাউকে মাছ তৈরি করতে দেখেছি বলে মনে হয় না। অনেক সুন্দর হয়েছে আপনার এই মাছ। আশা করব এভাবে সুন্দর সুন্দর নতুন কিছু আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 2 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করে পাশে থেকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

আপনার হাতের কাজ দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি সাধারণ কিছু পাতা ব্যবহার করে খুবই অসাধারণভাবে একটা মাছ বানিয়ে ফেলেছেন। আপনার এই বুদ্ধিমত্তা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

পাতা দিয়ে তৈরি করা মাছ খুবই সুন্দর হয়েছে। চমৎকার ছিল আপনার এই পোস্ট। অসাধারণ একটি পোস্ট দেখে ভালো লেগেছে। মাছ তৈরীর প্রক্রিয়া ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহ দারুন হয়েছে পাতা দিয়ে মাছের ডিজাইন তৈরি করলেন আপনি। প্রথমে তো মনে করেছিলাম রঙিন কাগজ দিয়ে তৈরি করলেন। বেশ ভালো লাগলো দেখে। আপনার ক্রিয়েটিভ গুলো দিন দিন অনেক সৌন্দর্য বৃদ্ধি পাচ্ছে। আজকেরটা দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করছি আপু ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার তৈরি কি মাছ আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

বাহ আপু আপনার তো আইডি অসাধারণ। আপনি দেখতেছি পাতা দিয়ে মাছ তৈরি করেছেন। তবে আমরা রঙিন কাগজ দিয়ে অনেক ধরনের মাছ তৈরি করেছি। কখনো পাতা দিয়ে এভাবে মাছ তৈরি করিনি। সত্যি নতুন একটি জিনিস শিখতে পেলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে পাতা দিয়ে মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আমরা তো সবাই রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ডাই তৈরি করি। আপনি তো দেখছি পাতা দিয়ে মাছ তৈরি করেছেন। মাছটি দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে। পাতা কেটে মাছ তৈরি করা বেশ কষ্টকর। কিন্তু আপনি খুব নিখুঁতভাবে কাজটি করেছেন। যার জন্য এত ভালো লাগছে দেখতে।

 2 months ago 

আমার তৈরি করা মাছটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থেকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

পাতা দিয়ে মাছ তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দরভাবে এই মাছ তৈরি করেছেন। মাছ তৈরি করার ধাপগুলো দেখতে পেয়ে আমিও শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবো ইনশাআল্লাহ।

 2 months ago 

আমার তৈরি করা মাছটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আরো বেশি ভালো লাগলো এটা জেনে যে আমার মাছ তৈরির প্রতিটি ধাপ দেখে আপনি শিখে নিয়েছেন এবং পরবর্তীতে ট্রাই করবেন এটা শুনে।পাতা দিয়ে মাছ তৈরি দেখার অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আপনার চিন্তা ভাবনা দেখে আমি রীতিমতো হবাক হয়ে গেলাম। পাতা দিয়ে কত সুন্দর করে আপনি মাছ তৈরি করেছেন দেখে তো পুরাই অবাক হয়ে গেছি। এই ধরনের ক্রিয়েটিভেটে কি অবশ্যই বাহবা দেওয়া উচিত। ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনার প্রশংসা মূলক মতামত পেয়ে সত্যি অনেক ভালো লাগলো।

 2 months ago 

শুকরিয়া ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 months ago 

ধন্যবাদ।

 2 months ago 

বেশ ইউনিক একটা ডাই পোস্ট শেয়ার করেছেন আপু। পাতা দিয়ে তৈরি করা মাছটা দারুন লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে তৈরি করেছেন আপনি। কালার করার কারণেও অনেকটা ভালো লাগছে দেখতে। ভিন্ন ধরনের একটা ডাইপোস্ট দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 months ago 

আপু আমার তৈরি করা ডাই প্রজেক্টি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58130.32
ETH 2361.48
USDT 1.00
SBD 2.38