স্বরচিত কবিতাঃ মানুষ মানুষের জন্য।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

👰🥰🥀আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ১৭ আগস্ট ২০২৪ ইং: ।

বাংলায় ০২ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ।

রোজ শনিবার


হ্যালো আমার বাংলা ব্লগবাসী........
কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি।আজ আমার নতুন ব্লগে আমার বাংলা কমিউনিটির সকল ভাই ও বোনদেরকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা পোস্ট নিয়ে হাজির হয়েছি। কবিতা লিখতে এবং পড়তে কম বেশি সবারই অনেক ভালো লাগে।আমি সপ্তাহের সাতটি ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। সেই ধারাবাহিকতা বজায় রেখে আমি সপ্তাহে একটি করে স্বরচিত কবিতা আপনাদের মাঝে উপস্থাপন করি। আশা করি আমার লেখা স্বরচিত কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

charity-1299988_1280.webp
Source

মানুষ মানুষের জন্য

লেখাঃ তানহা তানজিল তরসা

মানুষ মানুষের জন্য
এ জীবনটা ক্ষণস্থায়ী,
কষ্টে ভরা এ পৃথিবী
কেউ বা সুখে, কেউ বা দুঃখে
কেউবা হাত পেতে চায় সহায়তা।

হৃদয়ে হৃদয় জেগে ওঠে,
মানবতার সুর বাজে
যখন দেখি একা কেউ
কষ্টে ভরা, অসহায় হয়ে
তখন কীভাবে দূরে থাকি।

একটি হাত বাড়িয়ে দেই
একটি হাসি দিয়ে বাঁচাই,
জীবনের পথে, আলো ছড়াই
এ পথ যেনো আমাদের
যেনো না হয় অন্ধকারে ভরা।

মানুষ মানুষের জন্য
এ কথাটা মনে রাখি,
এ পথ চলার সঙ্গী আমরা
একসাথে পথটা পাড়ি দেই,
একসাথে স্বপ্ন বুনি, নতুন এক ভোরের।

মানুষ মানুষের জন্য
এটাই আমাদের মানবতা,
এটাই আমাদের একমাত্র আশা,
এই পৃথিবী হবে সুন্দর
যখন আমরা হবো একে অপরের পাশে।


মূলভাব

মানুষ মানুষের জন্য এটা মানবতার চিরন্তন শিক্ষা। পৃথিবীর এই ক্ষণস্থায়ী জীবনে মানুষ একে অপরের জন্যই বেঁচে থাকে। একজন মানুষের দুঃখ, কষ্ট, কিংবা অসহায়ত্বের সময়ে অন্য মানুষের সাহায্যই তাকে বাঁচতে এবং এগিয়ে যেতে প্রেরণা জোগায়। মানুষের প্রতি মানুষের সহানুভূতি, সাহায্য এবং ভালোবাসার মাধ্যমেই পৃথিবীটা সুন্দর এবং আলোকিত হতে পারে। একে অপরের পাশে দাঁড়ানোই মানবতার সেরা গুণ, যা মানবসমাজকে একত্রিত এবং শক্তিশালী করে তোলে।

পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখাতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা



আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 2 months ago 

বেশ দারুন একটি কবিতা লিখেছেন দেখছি কবিতার টাইটেল আমার কাছে অনেক ভালো লেগেছে। মানুষ মানুষের জন্য কবিতা পড়ে খুবই ভালো লাগলো। মানুষ হয়ে আমাদেরকে উচিত আর একটা মানুষকে সাহায্য করা। আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

শুকরিয়া জানাই ভালো থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ আপনিও ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনার জন্য দোয়া রইল।

 2 months ago 

খুব সুন্দর একটা কবিতা লিখেছেন আপু। আসলেই মানুষ মানুষের জন্য। মানুষের মধ্যে মানবিক পরিচয় না থাকলে সে কখনোই আরেকজন মানুষকে সাহায্য করতে পারবে না। আপনি খুব সুন্দর কিছু কথা লিখেছেন কবিতার মধ্যে। লাইনগুলো পড়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। উৎসাহিত মূল মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 2 months ago 

বাহ বেশ দারুন একটি কবিতা লিখে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে মানুষ মানুষের বিপদে হাত বাড়িয়ে দিয়ে সাহায্য করবে এটাই তো আমাদের মানবতা। আমাদের সমাজে মানবতা আছে বলেই সমাজটা এখনো সুন্দরভাবে টিকে আছে। এত সুন্দর ভাবে চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি সপ্তাহের প্রতিদিন ভিন্ন ভিন্ন পোস্ট করেন তবে একদিন কবিতা পোস্ট করেন এটা জানতে পেরে বেশ ভালো লাগলো। কেননা এই সপ্তাহের একদিন আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন। আজকে মানুষ মানুষের জন্য চমৎকার একটি কবিতা লিখেছেন। সত্যি আমরা ভুলে যাই যে পৃথিবীটা ক্ষণস্থায়ী। আমাদের উচিত সবসময় সবার পাশে থাকা। আপনার কবিতার প্রতিটি লাইন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু।

 2 months ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার প্রশংসা মূলক মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

আপনার এই কথার সাথে আমি একদম একমত। মানুষ মানুষের জন্য এই কথা যদি সবাই বিশ্বাস করে তাহলে দুনিয়াতে মানবতা প্রতিষ্ঠা হয়ে যেত। কবিতা লাইনগুলো খুব ভালো ছিল। ধন্যবাদ

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 months ago 

চমৎকার একটি কবিতা আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। সত্যি আপু মানুষ মানুষের জন্য। আমাদের চারপাশে অনেক অসহায় মানুষ আছে যারা আমাদের দিকে চেয়ে থাকে একটু সাহায্যের জন্য। আর আমাদের সামান্য একটু সহযোগিতা পারে একটি মানুষের জীবন ও সমাজটাকে বদলে দিতে। মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতার মাধ্যমে প্রতিটি অসহায় মানুষের জীবন সুন্দর করলে তাহলে সমাজ আরো সুন্দর হয়ে উঠবে। আপনার কবিতা আর কবিতার প্রতিটি লাইন সত্যি প্রশংসনীয় হয়েছে আপু।

 2 months ago 

আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো।মানুষ মানুষের জন্য এটা চিরন্তন সত্য।আর এই সত্যকে ঘিরেই আমাদের পৃথিবীতে বিচরণ।আমাদের প্রত্যেকের উচিত একজন মানুষ আরেক জন মানুষের পাশে দাঁড়ানো।ধন্যবাদ সুন্দর একটি টপিক নিয়ে কবিতা লেখার জন্য।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ।

 2 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।ভালো থাকবেন আপু।

 2 months ago 

দারুন কবিতা লিখেছেন আপু দেখে মুগ্ধ হয়ে গেছি। আমরা মানুষেরা যদি মানুষের উপকারে না আসি আসলে মানুষ নামের কলঙ্কিত। আপনি মানুষ মানুষের জন্য খুব সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আমার লেখা কবিতাটি ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

একে অন্যের প্রতি সহানুভূতির হাত বাড়িয়ে দেওয়া আমাদের প্রত্যেকের কর্তব্য। মানুষ মানুষের জন্য। আপু আপনি দারুন কবিতা লিখেছেন। কবিতার লাইন গুলো চমৎকার হয়েছে। অসাধারণ একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার কবিতার এত প্রশংসা করার জন্য। সত্যি অনেক ভালো লাগে যখন কেউ কাজের সঠিক মূল্যায়ন করে।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62195.97
ETH 2415.56
USDT 1.00
SBD 2.64