আর্ট পোস্টঃ রঙিন কাগজের ওপর কালার পেন দিয়ে টব সহ ফুল গাছের আর্ট

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম/আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৬ মে রোজ রবিবার ২০২৪ ইং:।

বাংলায় ১২ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৭ জ্বিলকদ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি আঁট পোস্ট নিয়ে হাজির হলাম।যাই হোক যতটুকু পেরেছি ছবি আঁকার চেষ্টা করেছি আর সেটা আপনাদের মাঝে আজ শেয়ার করলাম। আশা করি আমার আঁকা ছাবি আপনাদের অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240526_110122.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
পেনসিল
কালার পেন

IMG_20240526_161808.jpg


প্রথম ধাপ

IMG_20240526_111648.jpg

প্রথম আমি একটি রঙিন কাগজের উপর পেনসিল দিয়ে একটি জার এঁকে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240526_111708.jpg

জার আঁকা শেষ হলে এবার আমি ফুল গাছ আকঁতে শুরু করেছি। আমার মনের মতো করে ডিজাইন করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240526_110906.jpg

প্রথমে আমি সম্পূর্ণ গাছটি আমি পেনসিল দিয়ে একে নিয়েছি যাতে করে ভুল ভ্রান্তি বা পরবর্তীতে আমি এর ডিজাইন পরিবর্তন করতে পারি।

চতুর্থ ধাপ

IMG_20240526_110727.jpg

IMG_20240526_110547.jpg

ফুলের গাছটির সম্পূর্ণভাবে পেন্সিল দিয়ে একে নেয়ার পর সবকিছু ঠিকঠাক থাকলে আমি এবার কালো কলম দিয়ে আবার তার উপরে দাঁগ দিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240526_110500.jpg

ফুল গাছটি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি নানা রকম কালার পেন ব্যবহার করেছি। কালার পেন দিয়ে আমি এক এক জায়গায় এক এক রকম ডিজাইন তৈরি করে নিয়েছি। এখানে আমি ভিন্ন ভিন্ন রংয়ের কলম ব্যবহার করেছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240526_110122.jpg

ফুলের গাছটি সম্পূর্ণ ডিজাইন করা হয়ে গেলে দেখতে এমনটা হয়েছে। জানি না কত টুকু সুন্দর করতে পেরেছি। যেটুকু যতটুকু পেরেছি চেষ্টা করেছি ভালো করার জন্য।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি তানহা তানজিল তরসা আমার স্টিম আইডির নাম @tanha001। আমার বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 2 months ago 

আপু আপনি রঙিন কাগজের ওপর কালার পেন দিয়ে টব সহ ফুল গাছের খুব সুন্দর আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আপনার কাজের মাঝে সব সময় ভিন্নতা খুঁজে পাই। এত সুন্দর করে ফুলগুলো তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আর এই ধরনের আর্ট গুলো দেখতেও কিন্তু অনেক সুন্দর হয়। দারুন একটি পোস্ট করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আর্ট করায় যে, আপনি বেশ দক্ষ সেটা আর্ট দেখেই বুঝতে পেরেছি। রঙিন কাগজের উপর টব সহ ফুলের দৃশ্য অংকন করেছেন দেখতে অনেক বেশি ভালো লাগছে। আপনি ফুলটির সৌন্দর্য বৃদ্ধির জন্য কয়েক রকমের কালার পেন ইউজ করেছেন দারুন ব্যাপার এটা। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আমার আর্ট আপনার পছন্দ হয়েছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58728.31
ETH 3185.59
USDT 1.00
SBD 2.43