স্বরচিত কবিতা :- স্বপ্নের দেশ।

in আমার বাংলা ব্লগ16 days ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001


আজ রোজ মঙ্গলবার ১৫ জুন ২০২৪ ইংঃ।

বাংলায় ০১ আষাঢ় ১৪৩০ খ্রিষ্টাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

20240614_235439.jpg

Source


হ্যালো বন্ধুরা,আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম।আমি আজ আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই স্বরচিত কবিতা পোস্ট করে থাকেন। তাদের করা স্বরচিত কবিতা পোস্ট গুলা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে।আশা করছি আপনাদের কাছে আমার নিজের লেখা কবিতা অনেক ভালো লাগবে।

স্বপ্নের দেশ
লেখাঃ তানহা তানজিল তরসা

রাতের আকাশে জ্বলে তারা,
স্বপ্ন ভরা চোখে দেখে সারা,
অজানা পথের ডাকে ভেসে,
মন চলে যায় এক দূরের দেশে।

নদীর কলতানে মিশে সুর,
পাহাড়ের কোলে জেগে ওঠে ঘর,
সবুজ মাঠে দোল খায় স্বপ্ন,
জীবনের গানে বাজে আনন্দ।

শিশির ভেজা ঘাসে পা ফেলি,
মিষ্টি হাওয়ায় মন হারাই,
রঙিন ফুলের মায়াবী বাগান,
আনন্দে ভরে সোনালি জীবন।

এমন একটি দেশ চাই,
যেখানে সবাই সুখে থাকে,
ভালবাসার সুরে বাঁধা জীবন,
স্বপ্নের দেশে হারিয়ে যাই।


স্বপ্নের দেশ বা একটি আদর্শ স্থান যেখানে জীবন সুখে, শান্তিতে ও আনন্দে ভরপুর। কবিতায় প্রাকৃতিক সৌন্দর্য, সুর, আনন্দ এবং ভালবাসার একটি মেলবন্ধন তুলে ধরা হয়েছে। কবি একটি এমন জায়গার কল্পনা করেছেন যেখানে সবাই সুখে থাকে, জীবন ভালবাসার সুরে বাঁধা এবং প্রতিটি দিনই আনন্দময়। এটি একটি মায়াবী ও আদর্শ স্থান যেখানে সবকিছু সুন্দর, শান্তিপূর্ণ এবং আনন্দময়।
পোস্টের ধরনস্বরচিত কবিতা
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

আমি তানহা তানজিল তরসা আমার স্টিম আইডির নাম @tanha001। আমার বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 16 days ago 

স্বপ্নের দেশ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ ছিল আপনারা এই কবিতাটি। কবিতার ভাষাগুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 16 days ago 

আপনার গঠন মূলক মতামত প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 16 days ago 

সত্যি আপু প্রতিটি মানুষের আলাদা আলাদা স্বপ্ন থাকে। আর সে মানুষগুলো তাদের ওই স্বপ্ন পূরণের লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাই। আপনি স্বপ্নের দেশ নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 16 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 16 days ago 

অনেক সুন্দর একটি কবিতা পড়লাম। আসলে স্বপ্নের দেশ নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার মাধ্যমে স্বপ্নের দেশের বর্ণনা আপনি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ হয়েছে কবিতাটি।

 16 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 16 days ago 

বাহ! বেশি চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন। আপনার কবিতাটি খুবই ছন্দময় এবং অর্থবহ ছিল। কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 16 days ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 16 days ago 

আমরা সব সময় অনেক স্বপ্ন দেখি। কিন্তু সেই স্বপ্নগুলো মাঝে মাঝে অপূর্ন থেকে যায়। তবুও আমরা স্বপ্ন দেখে যাই। আপনার লেখা কবিতার লাইন গুলো দারুন হয়েছে আপু। আপনি খুবই ভালো কবিতা লিখেন। ধন্যবাদ আপনাকে দারুন একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 16 days ago 

আমি খুব একটা কবিতা লিখতে পারিনা তবে চেষ্টা করি। ধন্যবাদ আপু।

 16 days ago 

বাহ আপু আপনি তো স্বপ্নের দেশ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।স্বপ্নের দেশ কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। কবিতার মাধ্যমে নিজের মনের অনুভূতি প্রকাশ করা যায়। আপনি স্বপ্নের দেশে খুব সুন্দর নিজের অনুভূতি প্রকাশ করেছেন কবিতার মাঝে। আপনার কবিতার প্রতিটি লাইন অসাধারণ। সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 16 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 16 days ago 

এমন একটা সুখের দেশের স্বপ্ন আমরা সবাই দেখি। সত্যি আপনি দারুন একটা কবিতা লিখেছেন। কবিতার প্রত্যেকটা লাইন মুগ্ধ হয়ে পড়লাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার কবিতাটা। আর কবিতার নামটাও খুব সুন্দর। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 16 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ। আমার লেখা কবিতা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু।

 15 days ago 

খুব সুন্দর একটা কবিতা তৈরি করেছেন আপনি। আপনার কাছ থেকে এই কবিতা পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে আপনি কবিতার লাইনগুলোর সামমজ্ঞস্যতা বজায় রেখেছেন৷ একের পর এক লাইনগুলো পড়ে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর হয়েছে আপনারা এই কবিতাটি৷

তবে আমার মনে হয় আপনার কবিতার টাইটেল এর মধ্যে কিছুটা ভুল রয়েছে৷ আশা করি ঠিক করে নিবেন৷

 15 days ago 

আমার ভুল ধরিয়ে দেওয়া জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 days ago 

কবিতা পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি কবিতার মাধ্যমে সপ্নের দেশের প্রতি ভালোবাসার কথা তুলে ধরেছেন। ধন্যবাদ অনেক সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

আপনি কবিতা পড়তে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 11 days ago 

সু স্বাগত আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62579.62
ETH 3455.51
USDT 1.00
SBD 2.53