লাইফ স্টাইলঃ বিভিন্ন ধরনের ফুল ও ফলের গাছ কেনার জন্য নার্সারিতে যাওয়া।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৩ জুলাই ২০২৪ ইং: রোজ বুধবার ।
বাংলায় ১৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি আমার পরিবার পরিজনকে নিয়ে। আজ নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের সবার মাঝে। সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে আমার আজকের নতুন ব্লগ শুরু করতে যাচ্ছি। আমি সপ্তাহে সাত দিন চেষ্টা করি নতুন নতুন ও ভিন্ন ভিন্ন পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার। আজকে আমি সেই ধারাবাহিকতায় একটি লাইফস্টাইল পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো।জানিনা কতটুকু ভালো করে লিখতে পারবো তারপরও যথাসাধ্য চেষ্টা করব লেখার জন্য। আশা করি আমার লেখা পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

IMG_20240702_140330.jpg

ঈদের কিছুদিন আগে আমার ছাদ বাগানের জন্য কিছু গাছ কেনার প্রয়োজন ছিল। সাথে আমার ব্যালকনি সাজানোর জন্য দুই এক রকমের গাছ কেনার অনেক দরকার ছিল। তাই একদিন সিদ্ধান্ত নিলাম যে আপনাদের ভাইয়া যেদিন অফিস ছুটি পাবে সেদিন সময় করে নার্সারিতে যাব। কিন্তু কয়েকদিন অপেক্ষার পর আপনাদের ভাইয়া বলল যে আমার অফিসে তো ঈদের ব্যস শুরু হয়ে গেছে তাই এখন আমি যেতে পারবো না। যেহেতু আমার ব্যালকনি সাজানোর জন্য আর আমার ছাদ বাগানের জন্য গাছ কেনার দরকার ছিল তাই আমি যাওয়ার সিদ্ধান্ত নিলাম। নার্সারি টা আমার বাসা থেকে বেশি দূর ছিল না। বাসা থেকে ১০ মিনিটের পথ ছিল। প্রচন্ড রোদ গরমের ভিতরে দিনের বেলা বের হওয়া সম্ভব হচ্ছিল না তাই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম সন্ধ্যার দিকে বের হবো। আমি রীতিমতো সন্ধ্যাবেলা নার্সারিতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলাম এবং আমি কিছুক্ষণের মধ্যে সেখানে পৌঁছে গেছিলাম। যেহেতু আমার বাসা থেকে বেশি দূর ছিল না নার্সারিটা।

IMG_20240529_180418.jpg
আপনারা এখন যে ছবিটি দেখতে পারছেন এটা হচ্ছে নার্সারিতে ঢোকার প্রথম গেট। দেখতে অনেক চমৎকার সবুজে ঘেরা। আমার তো অনেক ভালো লেগেছিল। নার্সারিতে গিয়ে বিভিন্ন রকমের গাছ গাছালি দেখে আমার তো মন ও শরীর দুইটাই ভালো হয়ে গিয়েছিলো।

IMG_20240703_103142.jpg

IMG_20240703_103117.jpg

IMG_20240529_175805.jpg

সেখানে গিয়ে আমি নানা রকম ফুল সহ ফলের গাছ দেখতে পাই। সাথে সেখানে ছিলো বিভিন্ন রকমের ক্যাকটাস গাছ। ক্যাকটাস গাছ গুলা দেখতে বেশ সুন্দর লাগছিলো।আমি আগে কখনো এত ধরনের ক্যাকটাস গাছ দেখিনি। আমি নার্সারিতে বিভিন্ন ধরনের ক্যাকটাস দেখতে পেয়ে ভালো লাগছিল আর মনে হচ্ছিলো যে কোনটা রেখে কোনটা নিবো। নার্সারিতে গেলে কত রকম ফুল ফলের গাছ দেখা যায়। এসব গাছের ভিতরে কিছু গাছ পরিচিত থাকে আবার অনেক রকমের অপরিচিত গাছ ও থাকে। আমার ছেলে আইয়ান অনেক পেয়ারা খেতে পছন্দ করে তাই ভাবলাম তার জন্য একটা ভিন্ন রকমের পেয়ারা গাছ নিয়ে নিই।লাল রঙের পেয়ারা সে আগে কখনো দেখেনি। আইয়ান পেয়ারা গাছটা দেখলে অনেক খুশি হবে তাই ভেবে ছাদ বাগানের জন্য নিয়ে নিলাম। ছাদ বাগানের জন্য আমি তিন রকমের ক্যাকটাস গাছ নিয়েছিলাম সাথে দুইটা ঝাউ গাছে নিয়েছিলাম। ঝাউ গাছ বাসার গেটের দুই সাইডে লাগালে অনেক চমৎকার লাগে তার কারণে নিয়ে নিয়েছিলাম। তবে আমি একটা জিনিস লক্ষ্য করে দেখলাম। এর আগেও আমি অনেক নার্সারিতে গিয়েছি গাছ কেনার জন্য। তবে সেখানকার তুলনায় এই নার্সারি টাই দাম অনেক বেশি। গাছ লাগাতে আমি অনেক পছন্দ করি। যার কারনে দুই দিন অন্তর অন্তর নার্সারিতে যাই গাছ কেনার জন্য। কেন জানি মনে হয় গাছ লাগানো আমার একটা নেশা গাছ লাগাতে আমি এতটাই পছন্দ করি।

IMG_20240529_182857.jpg
সবশেষে আমি তিনটা ক্যাকটাস গাছ, একটা পেয়ারা গাছ, দুইটা ফুলের গাছ ও একটা পাতাবাহার গাছ নিয়ে নিই।তবে আপনারা এখন উপরে যেই ছবিটা দেখতে পারছেন এই গাছটা নাম ঠিক আমি বলতে পারছিনা। নামটা আমি শুনেছিলাম ঐ আঙ্কেলের কাছ থেকে কিন্তু ঠিক মনে করতে পারছি না।তবে ফুলটাই অনেক সুগন্ধ। ব্যালকনিতে লাগানোর জন্য সবশেষে আমি এই গাছটি পছন্দ করি কারণ অনেক সুভাষ সন্ধ্যাবেলা এই সুবাসটা আমার অনেক ভালো লাগবে। তারপর আমি গাছের যে দাম হয় হিসেব করে আঙ্কেলকে টাকা দিয়ে দিলাম। টাকা দেওয়ার পর আঙ্কেলের কাছ থেকে বিদায় নিয়ে নার্সারি থেকে বের হয়ে গেলাম বাসায় যাওয়ার উদ্দেশ্যে। আমি রীতিমতো খুব শীঘ্রই আমার বাসায় পৌঁছে গেলাম এবং গাছগুলো আপনাদের ভাই দেখে খুবই খুশি হল। তারপর সে আমাকে বলল গাছগুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে তার কাছে ভালো লেগেছিল ব্যালকনিতে লাগানোর জন্য যে ফুল গাছটি কিনেছিলাম কারণ তার সুভাসদা অনেক চমৎকার ছিল। আজ এই পর্যন্তই সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

পোস্টের বিষয়লাইফস্টাইল
পোস্টকারীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালিগঞ্জ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার ভেতর ভূল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখেবেন।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSfQKFP87GjNCaLdCLKkYFWdxRmYuKurkfDpnYWoUUypXiwgziwKKNP24nNC65i32Am8Fp.png


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

sub>

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Sort:  
 2 months ago 

দুপুরে না গিয়ে ভালোই করেছেন, একদম অসহ্য গরম বাইরে। ক্যাক্টাস গাছগুলো আসলেই অনেক সুন্দর হয়। আশা করি গাছগুলো আপনার বাসাকে সুরভিত করে তুল্বে। শুভকামনা রইলো আপনাদের জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 months ago 

আমারও মাঝে মাঝে মনে চায় এমন করে ফুল আর ফলের চারা কিনে বাগান করি। কিন্তু জায়গাই তো নেই। শহরের ভাড়া বাড়ি জায়গা পাবো কোথায়? প্রথমেই বলবো আপনার শেয়ার করা নার্সারীটি কিন্তু বেশ দারুন আপু। আর আপনি তো দেখছি সবশেষে আমি তিনটা ক্যাকটাস গাছ, একটা পেয়ারা গাছ, দুইটা ফুলের গাছ ও একটা পাতাবাহার সব গাছই কিনে নিলেন। আশা করি আপনারও বেশ ভালো লেগেছে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু তবে আমিও ভাড়া বাড়িতে থাকি আমি বাসার ছাদে ছাদবাগান করেছি এবং কবুতর ও বাজিগার পাখি পালন করছি ছাদের সিড়িরুমে এবং ব্যালকনিতে অনেক গাছ লাগিয়েছি আবার দুইটা বিড়াল ও পালন করছি। আমি ভাড়া বাড়িতে থাকলেও আমার বাসার ছাদে বাড়িওয়ালা এক পাশে ছাদ বাগান করেছে আর আমি একপাশে ছাদ বাগান করেছি আপু।

 2 months ago 

যারা গাছ প্রেমি তারা ছাদ বাগান এবং ব্যলকনিতে গাছ লাগাতে বেশ ভালোবাসে। গাছ লাগানো আমারও একটি নেশা। ছাদ বাগান করার জন্য এবং ব্যালকনি সাজানোর জন্য নার্সারিতে চলে গেছেন জেনে বেশ ভালো লাগলো। আসলে চাকুরী করলে ইচ্ছেমতো কোথাও যাওয়া সম্ভব হয় না তাই আপনি একাই গিয়েছেন। সবগুলো গাছ অসাধারণ সুন্দর নার্সরিতে ঢোকার পথটি বেশ ভালো লাগলো আমার। সবগুলো ফুলও ফলের গাছ এই সুন্দর কিনেছেন আপনি। ক্যাকটাস এর গাছ কিনেছেন দেখছি।

 2 months ago 

আপু আপনি ঠিকই বলেছেন চাকুরি করলে ইচ্ছে মতো কোথাও যাওয়া সম্ভব হয়ে ওঠে না তাই বাধ্য হয়ে নিজেই চলে গেলাম আমার স্বপ্নের ছাদবাগান ও ব্যালকনি সাজানোর জন্য বিভিন্ন রকম গাছ আনতে।আজ আমি অনেক পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আপনি নার্সারিতে গেছেন এবং অনেক সুন্দর সুন্দর গাছ কিনেছেন সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। গাছ লাগাতে আমি অনেক পছন্দ করি। আমার বাসার ছাদে আমার ও একটা ছোট ছাদ বাগান আছে সেখানে আমি বিভিন্ন রকমের ফুল ও ফল গাছ লাগাই।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

জি গাছ আমি অনেক পছন্দ করি। তাই সময় পেলে গাছ লাগানোর চেষ্টা করি এবং গাছের পরিচর্যা করতে অনেক পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

আপনার মত আমিও গাছ লাগাতে অনেক পছন্দ করি।

 last month 

ও আচ্ছা তাই নাকি তাহলে তো অনেক ভালো।

 last month 

হুম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66