ফটোগ্রাফি পোস্ট ঃ আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 days ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব


আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ রোজ বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ইংঃ।

বাংলায় ০৬ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরাই এই ধরনের ফটোগ্রাফি পোস্ট করে থাকেন। তাদের ফটোগ্রাফি পোস্ট গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আশা করি আমার তোলা ফটোগ্রাফি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

image_20240619_220128_.jpg

প্রথম ফটোগ্রাফি

IMG_20240619_203841.jpg

প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা হলো গেট ফুলের জাত তবে একটু ভিন্ন আমি ঠিক নাম জানি না। এই ফুলটি দেখতে অনেক অনেক চমৎকার। এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর এবং ফুলের পাপড়ি গুলা অনেক নরম। এই ফুলের গাছটি লতিয়ে বেড়ায়।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location


দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240619_203543.jpg

আপনারা দ্বিতীয় ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটা হলো বনসাইয়ের তৈরি হাতি। হাতি দুইটা তৈরি করেছে অনেক চমৎকার ভাবে আর দেখতে ও অনেক দারুণ লাগছে। আমি যেই নার্সারিতে গিয়েছিলাম সেই নার্সারির প্রতিটি কাজে অসাধারণ ছিল তার মধ্যে এই হাতি দুইটা।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240619_203722.jpg

আমার তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গাছ দেখতে পারছেন এটা হল পুষ্পকথন ফুল গাছ। আপনারা কমবেশি সবাই এই গাছটি চিনে থাকবেন। আমি যেই নার্সারিতে গিয়েছিলাম সেখান থেকে এই ফুল গাছের ফটোগ্রাফি করেছিলাম।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240529_181552.jpg

আমার চতুর্থ ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পারছেন ফুলটি দেখতে অনেক চমৎকার কিন্তু ফুলটির নাম আমার জানা নেই। ফুল যে আকারে ছোট এবং এর পাপীগুলো অনেক সুন্দর। এই ফুল গাছটি দেখতে অনেকটা শান্তি শাকের মতো।এই ফুল গাছটির পাতা অনেক চিকন লম্বা লম্বা আকৃতি এবং পাতা গুলো অনেক গাড়ো সবুজ রঙের।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240619_203749.jpg

আপনারা এখন যে গাছটি দেখতে পারছেন এটা হলো পুষ্পকথন গাছ। এই গাছটি অনেক সুন্দর করে কাটিং করে ডিজাইন তৈরি করেছেন। গাছটি দেখতে অনেক চমৎকার লাগছে। এই গাছের ফুল গুলো অনেক ছোট ছোট হয় এবং সাদা হয়। ফুলগুলো দেখতে অনেক চমৎকার লাগে।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240619_204240.jpg

আপনারা এখন যে ফটোটি দেখছেন এটা হলো আমি যেই নার্সারীতে গিয়েছিলাম সেই নার্সারিতে ঢোকার প্রথম গেট। নার্সারি গেটটি দেখা মাত্রই আমি তো পুরোপুরি ফিদা হয়ে গিয়েছিলাম। নার্সারিতে গেলে আমার ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। নার্সারি প্রতিটা গাছই ছিল অসাধারণ।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240529_180635.jpg

সপ্তম ফটোগ্রাফিতে আপনারা ফুলটি দেখতে পারছেন এটা হলো নয়ন তারা ফুল। এই ফুলটি কম বেশি সবাই চিনেন।ফুলটি দেখতে অনেক চমৎকার। প্রতিটা ফুলের ৫টি করে পাপড়ি থাকে এবং পাপড়ি গুলো অনেক নরম।ফুলের কালার টিও বেশ দারুন।

ডিভাইসঃ রেডমি নোট ৮

ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল

Location


পোস্টের ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফারতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়



আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 11 days ago 

চমৎকার কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো যদিও এলোমেলো ছিল। তবে দেখতে প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। বিশেষ করে বনসাইয়ের তৈরি হাতি এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

চেষ্টা করি ভাইয়া ফুলের ছবি গুলার শট নেওয়ার।ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 days ago 

ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে জায়গাটি ভীষণ সুন্দর। খুব সুন্দর লাগছে ফুল ও সবুজের সমাহার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

জি জায়গাটা অনেক সুন্দর আমার কাছে ও অনেক ভালো লাগে। সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 10 days ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার কাছে চতুর্থ নম্বর ফুলের ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে। ফুলটি দেখতে খুবই চমৎকার যে দেখবে সেই পছন্দ করে ফেলবে। ধন্যবাদ অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 days ago 

খুব সহজ ভাবে সব কিছু তুলে ধরার চেষ্টা করেছি। ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভাল লেগেছে জন্য খুবই ভালো লাগলো। ধন্যবাদ

 9 days ago 

সুন্দর জিনিসগুলা সবসময় সবার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ

 9 days ago 

জি ঠিকই বলেছেন সু স্বাগতম আপনাকে।

 10 days ago 

এলোমেলো ভাবে আপনি আজকে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখে তো আমি জাস্ট মুগ্ধ হলাম। এই ধরনের ফটোগ্রাফি গুলো করলে অনেক বেশি সুন্দর হয়ে থাকে। আপনি যে ফটোগ্রাফিগুলো করেছেন এগুলো জাস্ট অসাধারণ ছিল। গাছের এত সুন্দর ডিজাইন দেখে তো আরো বেশি মুগ্ধ হয়েছি আমি। এরকম জায়গায় গেলে তো দারুন সময় কাটানো যাবে। এত মনোমুগ্ধকর বেশ কিছু ফটোগ্রাফি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ। আশা করছি আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি সব সময় দেখতে পাবো।

 10 days ago 

জ্বি আপু ঠিক বলেছেন জায়গাটা অনেক সুন্দর। ভালো একটা মূহুর্ত কাটিয়েছিলাম। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য ।

 10 days ago 

আপনার প্রত‍্যেকটা ফটোগ্রাফি করা নার্সারি থেকে। বিভিন্ন ধরনের ফুল এবং সবুজ গাছের ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন আপু বেশ সুন্দর লাগছে। চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো আপু। সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 10 days ago 

অসম্ভব সুন্দর করে আপনি আমার পোষ্ট যথাযথ মতামত শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 10 days ago 

আজকে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। কিছু কিছু ফটোগ্রাফি আছে বার বার দেখতে মন চায়। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো। ধৈর্য ধরে চমৎকার ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সুন্দর ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

আমার তোলা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

এলোমেলোভাবে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করলে সেগুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে। আর আমার কাছে এই ধরনের ফটোগ্রাফি গুলো করতে এবং ফটোগ্রাফি গুলো দেখতে দুটোই অনেক বেশি ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে আলাদা কিছু সৌন্দর্য রয়েছে, যেগুলো একেবারে মনোমুগ্ধকর ছিল। এত সুন্দর সুন্দর গাছকে বিভিন্নভাবে রূপ দেওয়া হয়েছে এটা দেখে সত্যি মুগ্ধ হলাম। অনেক সুন্দর পশু তৈরি করা হয়েছে। আবার তারা ও তৈরি করা হয়েছে। এরকম অনেক কিছুই দেখছি করা হয়েছে। আমার কাছে সত্যি অনেক সুন্দর লেগেছে এটা।

 10 days ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমি সব থেকে বেশি পছন্দ করি। আজকে আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি সত্যিই চমৎকার ফটোগ্রাফি করেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 10 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 days ago 

আপনি তো দেখছি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেন৷ আজকেও বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং একের পর এক সবগুলো ফটোগ্রাফি যখন দেখছিলাম তখন অনেকটাই ভালো লাগছিল৷ সবগুলো ফটোগ্রাফি আমার মনের মধ্যে একটি আলাদা ভালোলাগা নিয়ে আসছিল। যখন আমি সবগুলো ফটোগ্রাফি একসাথে দেখি তখন মনের মধ্যে একটি অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়ে গিয়েছিল। ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য৷

 9 days ago 

আমার পোস্টে প্রসংশা মুখরিত মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60932.34
ETH 3380.87
USDT 1.00
SBD 2.50