নাটক রিভিউঃ ধনী গরিবের লড়াই [পর্ব - ৮] ❤️

in আমার বাংলা ব্লগ2 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি তানহা তানজিল তরসা । আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।


আজ ২৯ সেপ্টেম্বর ২০২৪ ইংঃ রোজ রবিবার।

বাংলায় ১৪ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হি:।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

আজকে আমি আপনাদের মাঝে একটি নাটক রিভিউ নিয়ে এসেছি। আজকে আমি ধনী গরিবের লড়াই নাটকের অষ্টম পর্ব নিয়ে কথা বলবো। এই নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যার কারনে আমি এই নাটকটি প্রতিনিয়ত রিভিউ করার জন্য সিদ্ধান্ত নেয়েছি। আসলে ঈগল টিম বেশ চমৎকার ভাবে কাজ করে যাচ্ছে। ঈগল টিমের নাটক গুলা খুবই সামাজিক ও অর্থ বাহক। ব্যাক্তিগত ভাবে আমার কাছে খুবই ভালো লেগেছে যার কারনে আপনাদের মাঝে রিভিউ টা নিয়ে এসেছি। আশা করি আমার শেয়ার করা নাটকের রিভিউটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

নাটকের পোস্টার

IMG_20240928_165527.jpg


IMG_20240927_120113.jpg
নাটকের প্রথমে দেখা যায় নায়ক ও নায়িকা রিকশা থেকে নামলো নায়কের বাসায় গিয়ে।গ্রামের ঝাকে ঝাকে সবাই মোড়ল বাড়ির মেয়ে রিকশাওয়ালার বউমা হয়েছে এটা দেখতে এসেছে। আর সবাই ও দেখে বলছে একদম পরীর মত দেখতে। এরপর নায়কের বাবা তার বৌমাকে বলে এটা তোমার শাশুড়ি আম্মা আর এটা সোহাগের বোন। তারপর নায়িকা তার শাশুড়ীকে সালাম করে আর তার বলে বেচে থাকো মা।
IMG_20240927_120141.jpg
এরপর দেখা যায় মোড়ল সাহেব তার পরিবারের প্রত্যেক সদস্যকে ডাক দেয় এবং বলে রিমা বাড়ি থেকে চলে যাওয়ার পেছনে তোমাদের কারোর হাত নেই তো। তখন তার বউ মারা একাক করে বলে আমি কিছু জানি না।তখন মোড়ল সাহেব হঠাৎ তার বড় মেয়ে সুলতানা কে বলে তুই কি কিছু জানিস।তখন সুলতানা বলে না বাবা আমি কিছু জানি না। তখন মোড়ল সাহেব বলে তদন্ত চলছে যে রিমাকে সাহায্য করেছে তাকে আমি ছাড়বো না।
IMG_20240927_120203.jpg

এরপর দেখা যায় নায়ক-নায়িকা ও নায়কের বাবা-মা হাটের উপর বসে আছে। নায়কের মা নায়িকাকে বলছে তুমি তো অনেক বড় ঘরের মেয়ে আমাদের এই ছোট ঘরে কি তুমি থাকতে পারবা তোমার কষ্ট হবে না। তখন নায়িকা বলে না মা আমি এখন অনেক ভালো আছি। এরপর নায়কের বাবা বলে তোমরা এবার শুয়ে পড়ো আমরা কে যাই। তখন নায়ক বলে তোমরা কোথায় থাকবা বাবা। তখন তার বাবা বলে আমরা বাইরে থাকবো ঠিক তখনই নায়িকা বলে না বাবা আমরা সবাই একসাথে থাকব। তখন নায়কের বাবা বলে আমাদেরকে আর লজ্জা দিস না মা।

IMG_20240927_120223.jpg
পর দেখা যায় সুরুজ তার মায়ের সাথে পুকুর পাড়ে কথা বলছে ঠিক সেই মুহূর্তে সেখানে তার বাবাও চলে আসে। সুরুজের মা সুরুজকে বলছে যা হবার তাই হয়ে গেছে বাবা চল তুই খাবার খেয়ে নে। তখন সে বলে আমি রিমাকে ছাড়া অন্য কাউকে বিয়ে করব না। তখন তার মা বলে রিমা তো অন্য বাড়ির বউ হয়ে গেছে এই কথা শুনে সুরুজ বলে ওকে তুলে নিয়ে আসবো প্রয়োজনে। সুরুজ এর বাবা সুরুজ এর মা কে বলে কাল তুমি কান্না করছিলে রিমা থাকা অবস্থায় আজ তো তোমার চোখে মুখে কোন মন খারাপ নেই। তুমি কি এর সাথে জড়িত আছো। তুমি যদি জড়িত থাকো তাহলে তোমাকে আমি জবাই করে ফেলব।

IMG_20240927_120240.jpg

IMG_20240927_120255.jpg
এরপর দেখা যায় নায়িকাকে তার শশুর শাশুড়ি ও ননদ একসাথে বসে খাবার খেতে দিচ্ছে। তখন নায়িকা শাশুড়ি বলে তুমি কি এত কোমা খাবার খেতে পারবে না তোমার কষ্ট হবে না।তখন নায়িকা বলে না মা। এরপর নায়কের মা নায়কের বাবাকে বলে যাও বাজার করে আনো বোমার জন্য ভালো-মন্দ রান্না করতে হবে।এই কথা বললে নায়কের বাবা বাজার করতে চলে গেল। তারপর দেখা যায় না নায়িকার মা নায়িকার জন্য অনেক কান্নাকাটি করছে আর তার বড় মেয়ে সুলতানা ও তার ভাবি তার মাকে খাবার খাওয়ার জন্য জোর করছে। তখন মোড়লের বউ বলে আমি খাবার খাব না। তখন তার বড় মেয়ের সুলতানা বলে মা বাবা শুনলে কিন্তু জরিমানা করবে। তখন তার মা বলে জরিমানা করলে করুক।

IMG_20240927_120315.jpg
এরপর দেখা দেখা যায় মোড়ল সাহেব তার বাড়ির দুই চৌকিদারের সাথে কথা বলছে ঠিক সেই মুহূর্তে সেখানে তার বাড়ির দুই ছেলে বয়সে হাজির হয়। সাথে ওখানে মাস্টার ও ছিল জরিমানা করার জন্য। মোড়ল সাহেব তার চৌকিদারদেরকে বলে তোমাদের টাকা দিয়ে আমি কি জন্য রেখেছি যে তোমরা কাল লাঠির তাবর খেয়ে বাড়ি ফিরে আসলে। তখন মোড়ল বাড়ির দুই ছেলে বলে গ্রামের লোক সবাই এসেছিল ওখানে আমাদের কিছু করার ছিল না। তখন সুরুজ বলে আমি ওদেরকে দেখে নিব আমি ছাড়বো না ওদের।
IMG_20240927_120336.jpg
এরপর দেখা যায় রিমা একপাশে গাছের গোড়ায় দাঁড়িয়ে কান্না করছে। ঠিক সেই মুহূর্তে সেখানে তার ননদ এসে হাজির হয় আর রিমাকে প্রশ্ন করে ভাবি কি হয়েছে আপনি কান্না করছেন কেন। তারপর ওখানে নায়কও চলে আসে তখন বলে তুমি কান্না করছ কেন। তখন রিমা বলে ছোটমার জন্য অনেক মন খারাপ করছে। তুমি আমাকে একটু দেখা করিয়ে দিবা। তখন নায়ক বলে ঠিক আছে রাতের বেলা যাব দেখা করতে।

IMG_20240927_120354.jpg

IMG_20240927_120410.jpg

IMG_20240927_120436.jpg

এরপর দেখা যায় রিমা সোহাগের সাথে তার ছোট মার সাথে দেখা করতে গেছে। তখন তার ছোটমা বলে তুই এত রাতে এখানে এসেছিস কেন কেউ দেখে ফেললে সমস্যা হবে তো। এই কথা বলতে বলতে তার ছোট আব্বা ঘর থেকে লাঠি হাতে করে বের হয়ে এসেছে।তার ছোট আব্বা বলছে এর পেছনে কার হাত আছে আমি এবার জেনে গেছি। তোমাকে আমি ছাড়বো না। এই কথা বলতে বলতে নাটকটি আগামী পর্ব দিয়ে দেই এবং নাটকটির শেষ হয়ে যায়। পরবর্তী পর্বের জন্য অপেক্ষা করুন।

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামধনী গরিবের লড়াই পর্ব - ৮
পরিচালকসুলাইমান
অভিনয়েইফতি,জান্নাতুল মাওয়া, রাফি ইসলাম সৌরভ, মায়া মিম, জাহাঙ্গীর কবির ও আরও অনেকেই
দৈর্ঘ১৯ মিনিট ২১ সেকেন্ড
মুক্তির সময়১৫ জুলাই ২০২৪ খ্রিঃ



এরপর নাটকটি শেষ হয়ে যায়.............


নাটক দেখার লিংক


নাটক দেখার পর আমার অনূভুতি ও রেটিং০৮/১০


নাটকটি আমার কাছে খুবই ভালো লাগছে। যেহেতু নাটকটি পর্বের নাটক সেহেতু যত পর্ব বাড়বে নাটকটি ততই আকর্ষণীয় হবে। এ নাটকে যারা অভিনয় করেছে তারা খুব সুন্দর ভাবেই তাদের চরিত্র উপস্থাপন করেছে।
পোস্টের বিষয়নাটক রিভিউ
পোস্টকারীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


Logo.png

New_Benner_ABB.png

Messenger_creation_0E030044-26C0-4346-9D5C-FA248E586FBB.png

Sort:  
 2 days ago 

ঈগল টিমের নাটক গুলো বেশ জনপ্রিয় পেয়েছে। ধনী গরিবের লড়াই নাটকটি আমিও দেখেছি। নাটকটির গল্প অনেক সুন্দর হয়েছে। আপনার রিভিউ সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 days ago 

এই নাটকটার প্রত্যেকটা পর্বই আমাদের বাসায় দেখা হচ্ছে। নাটক টা বেশ ভালোই লাগে আমার কাছে। তবে পর্বগুলো আরেকটু সময় নিয়ে দিলে ভালো হতো। খুব সুন্দর ভাবে নাটকের এই পর্বটার রিভিউ শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

নাটকটা আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো।

 2 days ago 

এই নাটকের পর্বগুলো অনেক সুন্দর হচ্ছে। দিন দিন ধনী গরিবের লড়াই আরো বেশি বেড়ে যাচ্ছে। আর আস্তে আস্তে তো আরো বেশি বৃদ্ধি পাবে। এই নাটকের পর্বগুলো আমার নিজেরও দেখা হচ্ছে। আপনি একে একে নাটকের পর্বগুলোর রিভিউ শেয়ার করছেন দেখে অনেক ভালো লাগলো। এখন তো রিমার চাচা দেখে ফেলেছে তার ছোট মায়ের সাথে দেখা করতে গিয়ে, দেখা যাক পরবর্তীতে কি হয়।

 2 days ago 

জি আপু রিমার চাচা দেখে ফেলেছে তার ছোট মায়ের সাথে রিমা দেখা করতে এসেছে। পরবর্তী পর্বে দেখা যাবে কি হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 days ago 

অনেক সুন্দর একটা নাটকের ৮ম পর্বের রিভিউ পড়লাম আজকে। আমি সময় পেলে নাটক দেখার চেষ্টা করি। তবে ব্যস্ততার জন্য খুব একটা নাটক দেখা হয় না। আমার কাছে এরকম সুন্দর এবং শিক্ষনীয় নাটক দেখতে অসম্ভব ভালো লাগে। তবে আমি নাটকের থেকে মুভি একটু বেশি দেখি। যার কারণে নাটক এখন একেবারেই কম দেখা হয়। অনেক সময় শর্ট ভিডিওর মধ্যেও নাটকের সংক্ষিপ্ত কাহিনী দেখি। আজ আপনি যে নাটকের রিভিউ টা নিয়ে আমাদের সবার মাঝে উপস্থিত হয়েছেন, এটা সত্যি খুব সুন্দর ছিল। নাটকের এই পর্বের কাহিনী ভালো লেগেছে আমার কাছে।

 23 hours ago 

নাটকটি অনেক সামাজিক এবং শিক্ষানীয়। আমার শেয়ার করা নাটকের রিভিউ আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79