রেনডম ফটোগ্রাফি: আমার তোলা এলোমেলো কয়েকটি ফুল ও প্রকৃতির ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব।

আজ ২৩ এপ্রিল ২০২৪ খ্রি: রোজ
মঙ্গলবার ।

কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার তোলা ফটো গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

IMG_20240422_065158.jpg

আপনারা আমার ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটি হলো সাদা গোলাপের ফটোগ্রাফি। সাদা গোলাপ আমার কাছে খুবই ভালো লাগে । নানা রকমের গোলাপ পাওয়া যায় কিন্তু আমার কাছে কালো গোলাপ ও সাদা গোলাপ। গোলাপ গাছটি আমাদের বাসার আঙিনায় লাগিয়েছিলাম।

IMG_20240422_065220.jpg

আপনারা এখন আমার দ্বিতীয় নম্বর ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটা হলো লাল গোলাপ। লাল গোলাপ আমার অনেক ভালো লাগে। এমন কোন মানুষ নেই যে এই ফুলের নাম জানে না এবং এই ফুলটাকে চেনে না বা ভালোবাসে না। গোলাপকে ফুলের রানী বলা হয়।

IMG_20240422_120812.jpg

এই গাছটি সবার কাছে অতি পরিচিত। এর ফল কম বেশি সবাই অনেক পছন্দ করে এটা হল বেগুন গাছ। এটা হল বেগুনি কালারের বেগুন গাছের ফুলের ফটোগ্রাফি। বেগুন খেতে বেশ ভালো লাগে আমার।

IMG_20240422_120936.jpg

সাদা ধবধবে যে ফুলটি এখন আপনারা দেখতে পাচ্ছেন এটা হল কাঠমল্লিক ফুল। ফুল গুলা দেখতে খুবই সুন্দর সবুজ পাতার মাঝে শুভ্র সাদা ফল গুলো দেখতে বেশ চমৎকার লাগে। কাঠমল্লিক ফুলের তেমন কোন গান নেই। কিন্তু এই ফুল গাছে প্রচুর পরিমাণে ফুল ফোটে যার কারণে গাছসহ ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগে।

IMG_20240422_120959.jpg

পেঁপে আমাদের জন্য খুবই উপকারী একটি ফল। ছোট বড় সবাই পেঁপে খেতে খুবই পছন্দ করে। আপনারা আমার ফটোগ্রাফিতে যে গাছটি দেখতে পারছেন এই গাছটি আমার নিজের হাতে লাগানো। গাছটিতে প্রথম ফল এসেছে। আমার নিজের হাতের লাগানো গাছে ফল দেখে আমি খুবই খুশি। খুশির হয়ার কারণে আমি আমার গাছের ফলের ফটোগ্রাফি করেছি।

IMG_20240422_121238.jpg

গোবরে পদ্ম ফুল বলা যায় এই ফলকে। গোবরের পদ্ম ফুল
বলার একটাই কারণ হলো এই গাছটি যে কোন স্থানে বেড়ে উঠতে দেখা যায়। কোন যত্ন ছাড়াই এ গাছটির যেখানে সেখানে জন্মাতে দেখা যায়। গাছটি ফুল দেখতে শুভ সাদা এবং ফুলের সাথে লম্বা লম্বা লেজ দেখতে দেখা যায়। ফুল গুলো সন্ধ্যার সময় খুব সুন্দর সুঘ্রাণ ছড়াই। ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমনি এর সুঘ্রাণ আমার কাছে ফুলটি খুবই ভালো লাগে।

IMG_20240422_121156.jpg

এটা হল হাডিং ব্রিজ এর ভিতরে উপর দিয়ে ট্রেন লাইন চলে গেছে। হার্ডিং ব্রিজ দেখতে খুবই সুন্দর। এর আগে এই দৃশ্যটি দেখতে আরও অনেক সুন্দর লাগতো। পানি শুকিয়ে যাওয়ার কারণে এর সৌন্দর্যতা নষ্ট হয়ে গেছে। একসময় যখন নদীতে ভরপুর পানি ছিল তখন এই ব্রিজটি দেখতে অনেক সুন্দর লাগতো। এটি অনেক আগেকার পুরনো একটি ব্রিজ।


পোস্টের ধরনফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার পরিচয় 👩

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার হাসবেন্ড একজন সরকারি চাকুরিজিবী। আমার একটা ছেলে সন্তান আছে। বিবাহিতা সূত্রে বাড়ি জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অর্নাস দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমি আমার বাবা মায়ের প্রথম সন্তান। বর্তমানে হাসবেন্ড এর চাকরির সূত্রে আমি আমার ছেলেকে নিয়ে পাবনা চাটমোহরে বসবাস করছি।

Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 3 months ago 

বেশ সুন্দর সুন্দর কয়েকটি ফুল ও ব্রিজের ফটোগ্রাফি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে হাটিং ব্রিজে ফটোগ্রাফিটা আমার কাছে বেশি ভালো লেগেছে। একটা ফটোগ্রাফি গুলা দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। ধন্যবাদ অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

সু স্বাগতম আপনাকে।

 3 months ago 

এ ধরনের ফুলের ফটোগ্রাফি দেখতে কিন্তু ভালো লাগে একসাথে অনেকগুলো ফুলের ছবি দেখা যায় । আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করেছেন । গোলাপ ফুল দেখতে অনেক ভালো লাগছে । আর বেগুন ফুল আমার কাছে অনেক ভালো লাগলো । আর এই ফুলটার নাম যে কাঠমালিক এটা জানা ছিল না আজ প্রথম জানলাম। ফুলটা ভালো লাগে তবে নাম জানতাম না । ভালো লাগলো আপনার ছবিগুলো।

 3 months ago 

আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। আর হাডিং ব্রিজ দেখতে পেলাম, এটি ঐতিহ্যবাহী ব্রিজ এর ফটোগ্রাফি দারুন হয়েছে।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন আপু প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দারুণ লেগেছে বিশেষ করে সাদা ধবধবে কাঠমালি ফুলের সৌন্দর্যটা বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

 3 months ago 

ফটোগ্রাফি পোস্ট বড় করে আমার কাছে অনেক ভালো লাগে।
আপনি অসাধারণ ফটোগ্রাফি আজ আমাদের সাথে শেয়ার করে নিলেন ফটোগ্রাফিগুলো সত্যি দেখে অনেক ভালো লাগলো।
বিশেষ করে গোলাপ ফুল এবং হার্ডিং ব্রিজের সৌন্দর্য দারুন হয়েছে।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি মুলক পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। চমৎকার ছিল আপনার আজকের এই পোস্ট। কুষ্টিয়ার হার্ডিং ব্রিজের চিত্রটা আরো সুন্দর হয়েছে।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে। খুব সুন্দর ভাবে সবগুলো ফটোগ্রাফির সাথে আপনি বর্ণনা দিয়েছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে বিশেষ করে সাদা গোলাপের ফটোগ্রাফি ও লাল গোলাপের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58006.10
ETH 3098.72
USDT 1.00
SBD 2.43