রেসিপি পোস্টঃ চাউলের আটার ছিটে রুটি।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব।

আজ ০৯ এপ্রিল ২০২৪ খ্রি: রোজ মঙ্গলবার ।

কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমি কিভাবে ছিটে রুটি তৈরি করলাম সেই বিষয়ে পোস্ট করতে চলেছি। আশা করি আমার তৈরি ছিটে রুটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

🍝🍝🍝🍝পরিবেশন🍚🍚🍚

IMG_20240325_175656.jpg

প্রয়োজনীয় উপকরণঃ-
১। চাউলের আটা
২। লবন

IMG_20240325_172723.jpg

IMG_20240325_172744.jpg

প্রথমে আমি পরিমান মতো চাউলের আটা নিয়ে নিয়েছি। এর ভেতর স্বাদমতো লবণ দিয়ে নিয়েছি।

IMG_20240325_172908.jpg

IMG_20240325_173351.jpg

এরপর ঠান্ডা পানি দিয়ে আটা গুলিয়ে নিয়েছি। খুব ভালো ভাবে আটা গুলিয়ে নিতে হবে যেনো দলা বেধে না থাকে। দলা বেধে থাকলে রুটি ভালো হবে না। আরেকটা বিষয় খেয়াল রাখতে হবে যেনো আটার গোলা বেশি পাতলা না হয়ে যায়। আবার বেশি ঘন না হয়ে যায়।

IMG_20240325_173707.jpg

আটার গোলা তৈরি করা হয়ে গেলে একটা কড়া চুলাই বসিয়ে হালকা তেল দিয়ে নিয়েছি।

IMG_20240325_173905.jpg

এরপর আটার গোলার ভেতর হাত দিয়ে সাথে সাথে হাত ডুবিয়ে গরম কড়ায়ের উপর হাত ঝাড়া দিতে হবে। এভাবে বার বার করতে হবে। এক পর্যায় রুটি তৈরি হয়ে যাবে। চুলার আচ কমিয়ে দিয়ে ভালো করে সেকে নিতে হবে।

IMG_20240325_175638.jpg

আমার পরিচয় 👩

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার হাসবেন্ড একজন সরকারি চাকুরিজিবী। আমার একটা ছেলে সন্তান আছে। বিবাহিতা সূত্রে বাড়ি জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অর্নাস দ্বিতীয় বর্ষের ছাত্রী। আমি আমার বাবা মায়ের প্রথম সন্তান। বর্তমানে হাসবেন্ড এর চাকরির সূত্রে আমি আমার ছেলেকে নিয়ে পাবনা চাটমোহরে বসবাস করছি।

Sort:  
 3 months ago 

চাউলের আটার ছিটে রুটি তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সত্য কথা বলতে এমন সুন্দর রুটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে মাংস দিয়ে চাউলের রুটি খেতে সবথেকে বেশি ভালো লাগে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

 2 months ago 

চাউলের আটা ব্যবহার করে অনেক সুস্বাদু ভাবে ছিটে রুটি তৈরি করেছেন আপু। এই ধরনের রুটিগুলো একটু বেশি লালচে হয়ে গেলে খেতে খুবই মজা লাগে। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করছেন। ধন্যবাদ আপু।

 2 months ago 

অনেক সুন্দর ভাবে আমার পোস্টে কমেন্ট করেছেন এবং আপনার মূল্যবান মতামত প্রকাশ করেছেন তার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

ভালো লাগার মত একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটা আমার কাছে বেশ ইউনিক মনে হয়েছে। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করতে দেখে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

খুব সুস্বাদু ও লোভনীয় দেখতে একটা রেসিপি শেয়ার করেছেন আপনি৷ আসলে এরকম রেসিপি এখন সাধারণত তেমন একটা দেখা হয় না৷ আপনার কাছ থেকে অনেকদিন পরে এই রেসিপিটি দেখতে পেলাম এবং যেভাবে আপনি আমাদের মাঝে ধাপে ধাপে এই রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা একেবারে সুস্বাদু হয়েছে বলে মনে হয়৷ ধন্যবাদ এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 2 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আপনি ঠিকই বলেছেন পিটাঠি অনেক লোভনীয় তবে পিঠাটি মাংস দিয়ে খেতে হবে।

 2 months ago 

আজকে বেশ সুন্দরভাবে রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছেন। চাউলের আটার ছিটে রুটি এটা বেশ ভালো লাগলো। অনেক সুন্দরভাবে পরিবেশনা করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

ছিটে রুটি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যদিও এ ধরনের রুটি কখনো খাওয়া হয়নি আমার। তবে মনে হচ্ছে এরকম রুটি খেতে বেশ ভালই লাগে। যাহোক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

চালের আটার ছিটে রুটি জীবনে প্রথম নাম শুনলাম ও দেখলাম সুন্দর রেসিপির। তবে আমাদের জল রুটির মতোই প্রায় কিন্তুু রুটি গুলো ছিলে ফোটা আকারের। যাই হোক ভীষন চমৎকার রেসিপিটি। ভালো লেগেছে আমার।তৈরি পদ্ধতি দুর্দান্ত। ধাপে ধাপে চমৎকার ভাবে এই চালের আটার ছিটে রুটি তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর ও লোভনীয় রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। জি আপু ঠিকই বলেছেন ছিটেরুটি পিঠা খেতে অনেক মজা লাগে তবে শুধু না এই পিঠা মাংস দিয়ে খতে হবে।

 2 months ago 

আপু আপনি চাউলের আঠা দিয়ে খুব সুন্দর ভাবে ছিটে রুটি তৈরি করেছেন। কিন্তু আমরা এটাকে ঝিকিমিকি পিঠা বলে থাকি। তবে আমরা একটু অন্যরকম ভাবে তৈরি করার চেষ্টা করি। তারপর রোদে শুকিয়ে তেলে বেচে খাওয়া হয়। আপনার এই রটি কিভাবে খাওয়া হয়? যাই হোক রেসিপির ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আমার এই সিটেরুটি পিঠা মাংস দিয়ে খেতে হয় আর অনেক সুস্বাদু লাগে। কোন একদিন সময় পেলে আপনি ও বাসায় ট্রাই করে দেখতে পারেন তাহলে খেতে অনেক ভালো লাগবে শুধু খাওয়ার চেয়ে মাংস দিয়ে খেতে হবে। আপনারা সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

ছিটে রুটি পিঠা আমার খুব পছন্দের পিঠা। মুরগী অথবা হাঁসের মাংস দিয়ে ছিটে রুটি খেতে খুবই ভালো লাগে। ছিটে রুটি তৈরি করা খুবই সহজ কিন্তু খেতে দারুণ সুস্বাদু। আপনি খুব সুন্দর ভাবে ছিটে রুটি তৈরি করেছেন দেখে আমার জিভে পানি চলে এসেছে। ধন্যবাদ অনেক সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপনি ঠিকই বলেছেন সিটেরুটি পিঠা আর মুরগির মাংস অথবা হাঁসের মাংস খেতে খুবই সুস্বাদু লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 59198.54
ETH 3287.69
USDT 1.00
SBD 2.43