রেনডম ফটোগ্রাফিঃ বিভিন্ন রকম মিষ্টির রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 days ago (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৮ জুন রোজ শুক্রবার ২০২৪ ইং:।

বাংলায় ১৪ আষাঢ়১৪৩১বঙ্গাব্দ ।

IMG_20240628_105651.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে বিভিন্ন রকমের মিষ্টির ফটোগ্রাফি শেয়ার করবো।মিষ্টি খেতে আমি অনেক পছন্দ করি। মিষ্টি আমার অনেক প্রিয়।ঈদের আগে আমি যখন আমার গ্রামের বাসায় যাচ্ছিলাম তখন ভাবলাম বাসার জন্য মিষ্টি নিয়ে যাই।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে আমার শেয়ার করা মিষ্টির ফটোগ্রাফি।চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240628_115454.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

আপনারা প্রথম ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটা ইলিশ পেটি মিষ্টি। ইলিশ পেটি মিষ্টি খেতে আমি অনেক পছন্দ করি। এই মিষ্টি দেখতে ইলিশ মাছের পেটির মতো হলেও এটি মিষ্টি পদার্থ দিয়ে তৈরি করা হয়। ইলিশ পেটি মিষ্টিটি খেতে অনেক মিষ্টি এবং নরম হয়। এটি খেতে অনেকটা সন্দেশের মতো।এতে এলাচের হালকা সুবাস এবং কিসমিস ও পেস্তার স্বাদ যোগ করে।এই মিষ্টি বিশেষ কোন উৎসব বা অনুষ্ঠানে পরিবেশন করা হয়।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240628_115711.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

দ্বিতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এই মিষ্টির নাম আপেল ভোগ। আপেল ভোগ হলো এক ধরনের মিষ্টি নাম। আপেল ভোগ মিষ্টি খেতে অনেক সুস্বাদু লাগে। আপেল ভোগ খেতে অনেক মিষ্টি এবং সুগন্ধি হয়। আপেলের প্রাকৃতিক মিষ্টি এবং সিরাপের মিশ্রণ এই মিষ্টিকে একটি অসাধারণ স্বাদ দেয়।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240628_120034.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পাচ্ছেন এটা কালোজাম।কালোজাম বাঙালিদের জনপ্রিয় একটি মিষ্টি যা রসগোল্লার মতোই তৈরিকৃত, তবে এর ভেতরে খোয়া বা ছানার মিশ্রণ এবং বাইরের স্তরটি একটু মোটা ও ঘন হয়ে থাকে। এটি সাধারণত রসগোল্লার চেয়ে একটু বেশি মিষ্টি এবং এর রং কালচে বাদামী হওয়ায় এর নাম কালোজাম। কালোজাম খুবই মিষ্টি এবং নরম।কালোজামের ভেতরে থাকা রস খুবই মিষ্টি এবং স্বাদে পরিপূর্ণ।খেতে খুবই সুস্বাদু এবং একে বিশেষ অনুষ্ঠান বা উৎসবে পরিবেশন করা হয়।বিশেষ করে যারা অত্যন্ত মিষ্টি মিষ্টি পছন্দ করেন তাদের কাছে খুব প্রিয়।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240628_115943.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

চতুর্থ ফটোগ্রাফি তে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এটা এসপি মিষ্টি। এসপি মিষ্টি আমার অনেক পছন্দের। আমি মিষ্টি খেতে অনেক পছন্দ করি। মিষ্টিটি খেতে সাধারণত ছানা এবং মাওয়া দিয়ে তৈরি করা হয়। এটি খুবই মজাদার এবং বিশেষ উপলক্ষ্যে বা অতিথি আপ্যায়নে পরিবেশন করা হয়।এসপি মিষ্টি খুবই মিষ্টি ও নরম এবং মসৃণ। এর মধ্যে মাওয়া এবং ছানার মিশ্রণ থাকায় এটি খেতে অত্যন্ত সুস্বাদু এবং মাখনের মতো নরম হয়।এলাচের হালকা সুবাস থাকে।বিশেষ করে যারা মিষ্টি ভালোবাসেন, তাদের জন্য এসপি মিষ্টি একটি নিখুঁত উপহার।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240628_115826.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা ক্রিম জাম মিষ্টি। ক্রিম জাম মিষ্টি অনেক জনপ্রিয় একটি মিষ্টি। এটি মূলত ছানা ও চিনির সিরা দিয়ে তৈরি করা হয়। মিষ্টিটি দেখতে গোলাকার বা আয়তাকার হয় এবং উপরিভাগে একটি চিকন লম্বা গর্ত থাকে, যা ক্রিম বা মালাই দিয়ে পূর্ণ করা থাকে।এ মিষ্টিটি খেতে অনেক সুস্বাদু লাগে এবং অনেক রসালো।কিন্তু মিষ্টির দাম দেখলে মাথা নষ্ট হয়ে যায়।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240628_115554.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

ষষ্ঠ ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা হল কাটারিভোগ মিষ্টি।কাটারিভোগ একটি জনপ্রিয় মিষ্টি যা মূলত ছানা দিয়ে তৈরি করা হয়। এটি সন্দেশের মতো দেখতে হলেও আকারে ছোট এবং আরও মোলায়েম ও নরম হয়। কাটারিভোগ মিষ্টির বাহিরের অংশটি মসৃণ এবং অন্দরভাগটি সুস্বাদু রসে ভরা থাকে।এটি সাধারণত ফ্রিজে রেখে ঠান্ডা করে খেলে অনেক বেশি স্বাদ লাগে। এ মিষ্টিটি অনেক স্বাদের মিষ্টি ও নরম। কাটারিভোগ মিষ্টি বিশেষ কোন উৎসব ও অনুষ্ঠানে বেশ জনপ্রিয়।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240628_115631.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/assigned.rocketed.flies

সপ্তম ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এটা খেজুর গুড়ের সন্দেশ। খেজুর গুড়ের সন্দেশ অনেক জনপ্রিয় একটি মিষ্টি, যা খেজুর গুড় এবং ছানা দিয়ে তৈরি করা হয়। এর স্বাদে এবং গন্ধে খেজুর গুড়ের একটি স্বতন্ত্র মিষ্টি ও সমৃদ্ধ স্বাদ থাকে।খেজুর গুড়ের সন্দেশ আমার কাছে অনেক ভালো লাগে। এটি পুষ্টিকর এবং বিশেষত শীতকালে খেতে বেশ উপভোগ্য।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 3 days ago 

আজ আপনার মিষ্টির ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রতিটি মিষ্টির ফটোগ্রাফি ছিল অসাধারণ। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সবচেয়ে খেজুর গুড়ের সন্দেশ খুব ভালো লেগেছে। আমি মিষ্টি জাতীয় খাবার খুব একটা খেতে পছন্দ করি না। তবে সন্দেশ আমার খুব পছন্দের খাবার। আমার কাছে ঝাল ও টক এই দুটো বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে মিষ্টির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 3 days ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

আপনার প্রতিটি মিষ্টির ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে কিন্তু এখনই তো খেতে ইচ্ছে করছে। এভাবে লোভনীয় কিছু আমাদের মাঝে শেয়ার করার আগে দাওয়াত করে খাওয়াতে হবে কিন্তু ভাবি। সব থেকে বেশি ভালো ছিল কি স্পেশাল স্প্রে মিষ্টিটা। কিন্তু আজও সন্দেশ মিষ্টিটা আমার খাওয়া হয়নি। কবে খাওয়াচ্ছেন শুনি।

 3 days ago 

ঠিক আছে,এবার তোমার ভাইয়া ছুটি পাক তখন বাসায় যাবো আর তোমাকে মিষ্টি এনে খাওয়াবো।

 3 days ago 

মিষ্টির খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। মিষ্টি আমার খুব ভালো লাগে খেতে। বিশেষ করে ইলিশ পেটি মিষ্টি, কাটারি ভোগ, স্পেশাল এসপি মিষ্টি, ক্রিম জাম,কালো জাম এগুলো আমার ভীষণ ভালো লাগে খেতে। মিষ্টি গুলো দেখে লোভ হচ্ছে। ঈদের মধ্যে মিষ্টি খাওয়া হয়েছে। আসলে মোটা হয়ে যাওয়ার কারণেই মিষ্টি একটু কম খায় তাই দেখেই লোভ লাগছে। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে খাবারের এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে ধন্যবাদ।

 3 days ago 

ইলিশ পেটি মিষ্টি আমি কখনো খাইনি আজকে প্রথম আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে দেখলাম। মিষ্টি জাতীয় খাবার গুলো কম খেলেও মাঝেমধ্যে বেশ ভালো লাগে খেতে। আজকে আপনার ফটোগ্রাফি‌ পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরনের মিষ্টির ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো।

 3 days ago 

আপু আপনি যেমন মিষ্টি কম পছন্দ করেন ঠিক তেমনি আমি অনেক মিষ্টি পছন্দ করি। আপু আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

এখন প্রায় মিষ্টির দোকানগুলোতে মিষ্টির নাম এবং তার মূল্য পাশাপাশি দিয়ে থাকে। আর এই জন্য কাস্টমারদের খুব সুবিধা হয়েছে ইচ্ছেমতো নিজের প্রয়োজনে মিষ্টিটা বাছাই করে নেয়ার। অনেক অনেক ভালো লাগলো আপনার এই সুন্দর একটি পোস্ট দেখে।

 3 days ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 days ago 

খুবই ভালো লাগলো বিভিন্ন প্রকার মিষ্টি গুলো ক্যামেরা বন্দী করে আপনি আমাদের দেখানোর চেষ্টা করেছেন দেখে। প্রত্যেকটা মিষ্টির ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ধারণ করেছেন। মিষ্টিগুলো দেখে যেন লোভ সামলানো হয় বড় কঠিন।

 3 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

বাজারে গেলে বিভিন্ন রকমের মিষ্টি দেখা যায়। আজকাল তো দারুন দারুন নামের সব মিষ্টি গুলো পাওয়া যায়। আর এই মিষ্টি গুলো দেখতে যেমন লোভনীয় তেমনি খেতেও ভালো লাগে। আর আপনি খুব সুন্দর ভাবে মিষ্টিগুলোর ফটোগ্রাফি করেছেন আপু দেখে অনেক ভালো লেগেছে আমার।

 2 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক মতামতের জন্য।

 4 hours ago 

বেশ দারুণ একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ কয়েকটি মিষ্টির ফটোগ্রাফি নিয়ে আপনি আপনার পোস্টে সাজিয়েছেন। মিষ্টি গুলো দেখতে চমৎকার লাগছে। মিষ্টি দেখেই তো আমার জিভে জল চলে আসছে কারণ আমি মিষ্টি খেতে অনেক পছন্দ করি। ধন্যবাদ অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 4 hours ago 

আমার শেয়ার করা মিষ্টির ফটোগ্রাফি দেখে আপনার যে অনেক লোভ হচ্ছে শুনে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62770.12
ETH 3467.22
USDT 1.00
SBD 2.53